সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

জগন্নাথপুরে বিশ্ব পর্যটন দিবস পালিত

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি::

বিশ্ব পর্যটন দিবসে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে। বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ড সহ বিভিন্ন সংস্থা দিবসটি উপলক্ষ্যে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে।
সারা দেশের ন্যায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার একমাত্র ভ্রমণ পিয়াসী সংগঠন রানীগঞ্জ ট্যুরিস্ট ক্লাবের উদ্যোগে বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বেলা ৪টায় পৌর সদরের ওয়ালট শোরুমের সামন থেকে এক র্যালী বের হয়ে উপজেলা সদরের বিভিন্ন গলি প্রদক্ষিণ শেষে পৌর ভবনের সামনে আলোচনা সভায় ক্লাবের সভাপতি সাংবাদিক গোলাম সারোয়ারের সভাপতিত্বে ও সহ সভাপতি আল আমিন ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন ক্লাবের উপদেষ্টা জগন্নাথপুর ওয়ালটনের পরিচালক জামাল উদ্দিন বেলাল, জগন্নাথপুর সিঙ্গার এর পরিচালক ওয়ালি উল্লাহ, ক্লাবের সহ-সভাপতি মিজানুর রহমান মিজান। এ সময় জগন্নাথপুর ভিশন শোরুমের মালিক সুজন আহমদ সুজন, জগন্নাথপুর মা ফ্রেম গ্যালারী মালিক সাইফুল ইসলাম রনি সহ বিভিন্ন শ্রেণী পেশার জনসাধারন উপস্থিত ছিলেন।
এদিকে, ট্যুরিস্ট ক্লাবকে সারা উপজেলার জনসাধারনের কাছে নিয়ে যেতে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে উপজেলা কমিটি গঠনের লক্ষে ২১ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটির অনুমোদন দেওয়া হয়। আগামী যে কোন সময় উপজেলার এই পূর্ণাঙ্গ কমিটি নাম ঘোষনা করা হবে।
এ সময় বক্তাগন বলেন, জগন্নাথপুর উপজেলার একমাত্র পাইলগাঁওয়ের জমিদার বাড়ী ছিল দর্শনার্থীদের আনাগোনা গত কয়েক মাস আগে সিলেট বিভাগের সব থেকে বড় সেতু রানীগঞ্জ সেতু উদ্বোধন হওয়ার পর সুনামগঞ্জ জেলা, হবীগঞ্জ জেলা, মৌলভীবাজার জেলা সহ বিভিন্ন জেলা থেকে দর্শনার্থীরা আসেন। এই পর্যটনকে আরো এগিয়ে নিয়ে যেতে আমরা কাজ করে যাচ্ছি। আগামী দিনে এই উপজেলার জনসাধারনদের পর্যটনমুখী করতে আমাদের এই সংগঠন কাজ করে যাবে।##

সংশ্লিষ্ট সংবাদ