সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

জগন্নাথপুরে শত্রুতার জেরে বিষ দিয়ে ৩৫০ হাঁস হত্যা!

আলী হোসেন খান::

সুনামগঞ্জের জগন্নাথপুরে পূর্ব শত্রুতার জেরে খাবারে বিষ প্রয়োগ করে এক খামারির ৩৫০ টি হাঁস নিধনের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে।গত মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুর সাড়ে ১২ টার দিকে উপজেলার উত্তর রসুলপুর (হলদিপুর) গ্রামে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত হাঁস খামারি হলেন- রসুলপুর গ্রামের মৃত কলমদর খাঁর ছেলে মুরছালিন খা। সে উপজেলা প্রাণিসম্পদ অফিস থেকে প্রশিক্ষণ নিয়ে গত ১৫ বছর ধরে হাস খামার করে আসছেন।

এই ঘটনায় জগন্নাথপুর থানায় অভিযোগ দায়ের করার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ভুক্তভোগীর মুরছালিন অভিযোগ করে বলেন, আমার গ্রামের  কিছু লোক আমার হাঁসের খামারে বিষ মিশ্রিত খাবার দেয়, আর সে খাবার খেয়েই হাঁসগুলোর মৃত্যু হয়েছে।

ক্ষতিগ্রস্ত হাঁস খামারি ও স্থানীয় সুত্রে জানা গেছে, স্থানীয় হাওরে আমন ধান আবাদের ফলে তারা নিজ বাড়ির সামনে জালের বেড়া দিয়ে ফাঁকা জায়গায় হাঁসগুলো লালন পালন করে আসছিলেন। হাঁস খামারির সাথে গ্রামের কিছু মানুষ দীর্ঘদিন ধরে বিভন্ন বিষয় মনোমালিন্য লেগে আসছে। এরই জেরে আজ মঙ্গলবার দুপুরে আমি বাড়িতে থাকা অবস্থায় খাবারের সঙ্গে বিষ মিশিয়ে হাঁসের খামারে ছিটিয়ে দিয়ে যায়, সেই বিষ মিশ্রিত খাবার খেয়ে খামারির ৩৫০ টি হাঁস মারা যায়। এতে ক্ষতিগ্রস্ত খামারির এক লক্ষ ৮০ হাজার টাকার ক্ষতি হয়েছে।

এ বিষয়ে উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তা খালেদ সাইফউল্লাহ বলেন, হাঁস মারা যাওয়ার খবর পেয়েছি, পরীক্ষার জন্য মারা যাওয়া হাঁসের স্যাম্পল সিলেট পাটিয়েছি।

জগন্নাপুর থানার ওসি মিজানুর রহমান বলেন,ঘটনাটি তদন্ত করা হচ্ছে। লিখিত অভিযোগের প্রেক্ষিতে পরবর্তী প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংশ্লিষ্ট সংবাদ