বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

জগন্নাথপুরে ঢিলেঢালা অবরোধ: বিএনপির ঝটিকা মিছিল

মো,আলী হোসেন খান::

সুনামগঞ্জ জগন্নাথপুর ঢাকা আঞ্চলিক মহাসড়কে বিএনপি কর্মীদের পিকেটিং ও ঝটিকা মিছিল দেখ গেছে। ঢিলেঢালাভাবে চলছে বিএনপি-জামায়াতের ডাকা দ্বিতীয় দফার ৪৮ ঘন্টার অবরোধ কর্মসূচি। দ্বিতীয় দফার শেষ দিনে বিভিন্ন সড়কে হালকা যানবাহন চলাচল করছে। তবে এই সড়কে দূর পাল্লার কোনো যানবাহন চলাচল করতে দেখা যায়নি।আজ সোমবার (০৬ নভেম্বর) দুপুরে উপজেলার কলকলিয়া ইউনিয়নের
বিএনপি কর্মীরা অবরোধের সমর্থনে জগন্নাথপুর সুনামগঞ্জ ঢাকা আঞ্চলিক মহাসড়কে ঝটিকা মিছিল ও পিকেটিং করেন।

ঝটিকা এ কর্মসূচি শেষে মোটরসাইকেলে করে দ্রুত এলাকা থেকে সটকে পড়েন তারা।

জগন্নাথপুর থানার ওসি মিজানুর রহমান জানান নাশকতা বিশৃঙ্খলা এড়াতে পুলিশ সদস্যদের জগন্নাথপুরের গুরুত্বপূর্ণ বিভিন্ন এলাকায় টহল দিচ্ছি,জগন্নাথপুরে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

সরকার পতনের একদফা দাবি এবং ঢাকায় গত ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, হামলায় নেতাকর্মীর মৃত্যু, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের কয়েক হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে প্রথম দফায় গত ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি ডাকে বিএনপি। তাদের পাশাপাশি জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, এবি পার্টিসহ কয়েকটি দল-জোটও এ অবরোধ কর্মসূচি ঘোষণা বা সমর্থন দিয়েছে। একই আন্দোলনের অংশ হিসেবে দ্বিতীয় দফায় ৫ অক্টোবর ভোর থেকে ৭ অক্টোবর ভোর পর্যন্ত অবরোধ ডেকেছে বিএনপি ও জামায়াত।

সংশ্লিষ্ট সংবাদ