সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

গাড়িতে আগুন দিয়ে নির্বাচন প্রতিহত করা যাবে না: পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টার:

অবরোধ করে গা‌ড়িতে আগুন দিয়ে নির্বাচন প্রতিহত করা যাবে না বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। মন্ত্রী বলেন কথাকথিত অবরোধ গত কয়েকদিন যাবৎ দেখছি, আপনারাই বলেন, তারা কি অবরোধ কায়েম করতে পেরেছে? মানুষ চলাফেরা করছে দোকানপাট খুলছে, গাড়ি চলে। তবুও তারা মানুষের মধ্যে ঢিল মেরে, আগুন দিয়ে কিছু গাড়ির ক্ষতি করেছে, মানুষকে ভয় পাওয়ানোর জন্য। মানুষ ভয় পায় না। সুতরাং নির্বাচন হবে সময়মতো এবং যারা নিবন্ধিত রাজনৈতিক দল তারা নির্বাচনে আসবে।

আজ মঙ্গলবার ( ৭ নভেম্বর ) দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের সংকরপুর গ্রামের পাইপ লাইনে বিশুদ্ধ পানি সরবরাহ লাইনের উদ্বোধন কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, শেখ হাসিনা সরকারের প্রধান পরিচয় হলো উন্নয়ন। কারণ উন্নয়ন আমাদের দরকার বেশি। দারিদ্র কমাতে হবে, গ্রামে গঞ্জে উন্নয়নে নিয়ে আসতে হবে। একটা কথা বলেন শেখ হাসিনা, গ্রাম হবে শহর। শহরে যে সকল সুযোগ আছে তা গ্রামে দিতে চান। আমাদের শেখ হাসিনার কথা হলো গ্রাম হবে শহর। বিদ্যুৎ চলে আসছে, পানি চলে আসছে। আমরা কাজ করবো পরিস্কার পরিচ্ছন্ন থাকবো। আমরা আস্তে আস্তে টিউবয়েলকে সরিয়ে সারা বাংলাদেশের সকল গ্রামে সকল মানুষকে ঘরে পানি খাবারের ব্যবস্থা করে দিবো।

মন্ত্রী আরও বলেন, কিছু মানুষ আছে যাদের ঠিকানা নাই, তাদের জন্যেও শেখ হাসিনা বাড়ি বানিয়ে দিচ্ছেন। তিনি বলেছেন বাংলাদেশে কোনো ভাসমান লোক থাকবে না। ঠিকানাবিহীন লোক থাকবে না। তাদেরকে ঘর বানিয়ে দিবেন। বিদ্যুৎ আছে, পানি আছে। এই রকম সারাদেশে কাজ করবেন। সুতরাং গ্রামের মানুষ আমি গ্রামের একটা এলাকার এমপি। আমি জানি আমার গ্রামের মানুষ কি চায়। তারা চায় আরও বিদ্যুৎ আরও সড়ক, কালভার্ট, স্কুল, কমিন্টি ক্লিনিক। এইগুলোতে মানুষ আগ্রহী। এছাড়াও মানুষ সুন্দর নির্বাচন চায়, আমরাও চাই।

তিনি আরও বলেন, আমরা যারা দল করি, আমাদের মনে যদি খারাপ কোনো ধারণা বা ইচ্ছা না থাকে। যে নির্বাচন প্রতিহত করবো বা নির্বাচন করতে দিবো না। আগুন লাগিয়ে দিবো। এরকম কোনো মন নিয়ে যদি কেউ মন নিয়ে আসে তাহলে গ্রামের মানুষ এটায় খাবে না। অতীত শেষ, কথায় কথায় হরতাল কথায় কথায় ঘেরাও, কথায় সরে যাও, কথা বলবো না, মানি না। এসবের দিন শেষ। আমরা চাই ইমান নিয়ে এদেশে বাস করতে, পড়াশোনা করতে, জমি খামার করতে,মাছ ধরতে। কাজ করতে পরিশ্রম করতে। আমরা শান্তিতে বাস করতে চাই। পরিশ্রম করতে চাই তাহলে দেশ উন্নত হবে। ইনশাআল্লাহ উন্নত হচ্ছে। উন্নয়নের প্রধান নায়ক শেখ হাসিনা।

এসময় উপস্থিত ছিলেন,সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সিদ্দিক আহমদ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. আবুল কাশেম, জগন্নাথপুর উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম,উপজেলা নির্বাহী কর্মকর্তা সায়েদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, প্রমুখ।

সংশ্লিষ্ট সংবাদ