রবিবার, ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সুনামগঞ্জ ৩ আসনে চর্তুথবারের মতো নৌকার মাঝি হলেন এমএ মান্নান,এলাকায় আনন্দ মিছিল

জগন্নাথপুর পত্রিকা :

জগন্নাথপুর ও শান্তিগঞ্জ এই উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ ৩ আসন এই আসনে এবারও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। আজ রোববার কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাঁর নাম ঘোষনা করেছেন এ নিয়ে চর্তুথবারের মতো দলীয় মনোনয়ন পেলেন তিনি। এদিকে এমএ মান্নানের নাম ঘোষনা পর পরই তাঁর নির্বাচনী এলাকা জগন্নাথপুরে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
দলীয় নেতাকর্মী সুত্র জানায়, সুনামগঞ্জ-৩ আসন থেকে সাবেক পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদ একাধিকবার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। ২০০৫ সালে ২৭ তিনি মৃত্যুবরণ করলে তাঁর এ শুন্য আসনে উপনির্বাচন ঘোষণা হয়। এ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক যুগ্ম সচিব এম. এ মান্নান অংশগ্রহণ করেন। তিনি চার দলীয় জোটের প্রার্থী জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরীর নিকট সামান্য ভোটে পরাজিত হন।

পরবর্তীতে তিনি আওয়ামী লীগে যোগদান করেন। ২০০৯ সালে তিনি আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে দলীয় প্রার্থী হিসেবে প্রথমবারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪ ও ২০১৮ সালে দলীয় মনোনয়ন নিয়ে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। সে সুবাদে প্রধানমন্ত্রী তাকে তাঁর সরকারের অর্থ প্রতিমন্ত্রী ও পরবতীতে পরিকল্পনামন্ত্রীর দায়িত্ব দেন। দায়িত্বপালন কালে এমএ মান্নান তাঁর নির্বাচনী এলাকাসহ সুনামগঞ্জ জেলাজুড়ে ব্যাপক উন্নয়ন কাজ করেন। ক্লিন ইজেমের ব্যক্তিত্ব হিসেবে পরিচিত এমএ মান্নান বড় বড় উন্নয়ন প্রকল্পের কারণে জনপ্রিয়তা অর্জনে সক্ষম হন তাঁর এনির্বাচনী এলাকায়।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী তফশিল ঘোষণার পর দলীয় ফরম কিনে জমা দিয়েছিল ৫ জন মনোনয়নপ্রত্যাশী। মান্নান ছাড়াও মনোনয়ন জমা দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্বাহী সদস্য আজিজুস সামাদ ডন, জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট খায়রুল কবির পিপি, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক ও যুক্তরাজ্যপ্রবাসী আওয়ামী লীগ নেতা আশরাফুল ইসলাম।

সংশ্লিষ্ট সংবাদ