রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

জগন্নাথপুরে পাউবোর দুর্নীতিবাজ কর্মকর্তা হাসান গাজীর বদলি

মো,আলী হোসেন খান :

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা (এসও) হাসান গাজী অবশেষে বদলি হয়েছেন। এতে উপজেলার কৃষকদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

জানা গেছে, বিগত ৫ বছর আগে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড এর উপ-সহকারী প্রকৌশলী (মাঠ কর্মকর্তা) হিসেবে জগন্নাথপুরে যোগদান করেন হাসান গাজী। এখানে যোগদান করার পর হাওররক্ষা বাঁধে একটি সিন্ডিকেট তৈরী অবৈধভাবে এক একটি পিআইসি কমিটিকে ৪/৬টি কমিটি দিয়ে লক্ষ টাকা হাতিয়ে নেন। এই নিয়ে বিভিন্ন স্থানীয় ও জাতীয় পত্রিকায় বেশ কয়েকবার সংবাদ প্রকাশিত হয় ।

স্থানীয়রা জানান, পানি উন্নয়ন বোর্ড জগন্নাথপুরের মাঠ কর্মকর্তা হাসান গাজী পিআইসি সহ বিভিন্ন প্রকল্পের দুর্নীতিতে জড়িত ছিলেন। হাওর রক্ষা বাঁধ প্রকল্পে তাকে যারা উৎকোচ দিতো তাদের বিল তারাতাড়ি হতো। আর উৎকোচ না দিলে মাসের পর মাস উপজেলা চত্বরে ঘুরতে হতো । হাসান গাজীর বদলীর আদেশ আসলে বদলি ঠেকাতে তার সিন্ডিকেটের লোকরা মন্ত্রী সহ বিভিন্ন জায়গায় গিয়ে কোনো সুযোগ পাননি।

জগন্নাথপুর চিলাউড়া হলদিপুর ইউনিয়নের রাজু মিয়া বলেন এই দুর্নীতিবাজ কর্মকর্তা বদলিতে উপজেলার সাধারণ কৃষকদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। তিনি জানান, হাসান গাজী গত বছর আমাকে বলেন, পিআইসির কাজ দিলে চুক্তি করে তাকে আমার সাখে অংশিদার রাখতাম। এতে আমি অপারগতা প্রকাশ করলে প্রকল্প দেওয়া হয়নি।

প্রসঙ্গত, চলতি মাসের ২ নভেম্বর পাউবো জগন্নাখপুরের মাঠ কর্মকর্তা হাসান গাজী জগন্নাথপুর থেকে চাদপুরের হাইনচর উপজেলায় বদলি হন। জগন্নাথপুর উপজেলা পাইবোর নতুন কর্মকর্তা হিসেবে যোগদান করেন সবুজ কুমার শীল।
তিনি রাজশাহীর নওগাঁ উপজেলার সাবেক পাউবো কর্মকর্তা ছিলেন।

সংশ্লিষ্ট সংবাদ