সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

আওয়ামী লীগ ফের ক্ষমতায় গেলে জগন্নাথপুরে মহিলা কলেজ ও মেডিকেল ট্রেনিং স্কুল প্রতিষ্ঠা হবে

জগন্নাথপুরে পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টার :

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, শেখ হাসিনা সরকার উন্নয়নের সরকার। এর সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় জগন্নাথপুর ও শান্তিগঞ্জে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে৷ আগামী ৭ তারিখের নির্বাচনে আওয়ামী লীগ ফের ক্ষমতায় গেলে জগন্নাথপুরে মহিলা কলেজ ও মেডিকেল ট্রেনিং স্কুল প্রতিষ্ঠা করা হবে।

তিনি মঙ্গলবার (২৬ ডিসেম্বর) আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে জগন্নাথপুর উপজেলা শাখার দলিল লেখকগণ কর্তৃক আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারের উন্নয়নের লক্ষ্য গ্রাম ও শহরের মধ্যে তারতম্য রক্ষা করা, যা অতীতে কোনো সরকার পারেনি। ইতোপূর্বে জগন্নাথপুরের কপালের টিপ সিলেট বিভাগের দীর্ঘতম রানীগঞ্জ সেতু নির্মিত হয়েছে। এছাড়া ৩০০ কোটি টাকা ব্যয়ে জগন্নাথপুরে ১টি কৃষি ইন্সটিটিউট প্রতিষ্ঠা হচ্ছে। এছাড়াও জগন্নাখপুর-শান্তিগঞ্জে যোগাযোগ ব্যবস্থাসহ নানাবিধ উন্নয়ন হয়েছে ।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার ১৫ বছরের শাসনামলে গ্রাম ও শহরের উন্নয়নে পার্থক্য ছিলনা, দু’ জায়গায় দেদারসে উন্নয়ন হয়েছে । আর তা সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার কারণে।

তিনি বলেন, শেখ হাসিনা উন্নয়নের কান্ডারী, আমি যোগান। কৃষি শ্রমিকদের জন্য শেখ হাসিনা লড়াই করে যাচ্ছেন কিন্তু স্বাধীনতা বিরোধীরা তা মেনে নিতে পারছেনা। কারণ তারা আমাদের সাথে উন্নয়নের প্রতিযোগিতায় পারেনি। তাই বাংলাদেশকে অস্থিতিশীল করে আগের কাতারে নিয়ে যেতে চায়। কখনো জোর করে জনগনের ভোটাধিকার খর্ব করা যাবেনা; কিন্তু দেশ বিরোধী ষড়যন্ত্রকারীরা তা করছে।

দলিল লেখক সমিতি জগন্নাথপুর উপজেলা শাখার সভাপতি বশির আহমদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য সিদ্দিক আহমেদ, জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম, সুনামগঞ্জে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সৈয়দ আবুল কাশেম।

দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক হাসির আলী এবং সাবেক সাধারণ সম্পাদক আফাজ উদ্দিনের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন- জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, উপজেলা পরিষদের ভাইস চেযারম্যান আবুল হোসেন লালন, উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি আব্দুল কাইউম, দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক বজলুর রশীদ চৌধুরী।

উপস্থিত ছিলেন জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়, উপজেলা আওয়ামী লীগ নেতা লুৎফুর রহমান, জাতীয় শ্রমিক লীগ উপজেলা শাখার আহবায়ক নুরুল হক, সুনা্মগঞ্জ জেলা পরিষদ সদস্য মাহতাবুল হাসান সমুজ, জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র সাফরোজ ইসলাম মুন্না, সাবেক কাউন্সিলর গিয়াস উদ্দিন মুন্না প্রমুখ।

সংশ্লিষ্ট সংবাদ