বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

জগন্নাথপুরে জোরপূর্বক মাটি কেটে জমি দখলের চেষ্টার অভিযোগ।।

স্টাফ রিপোর্টার:

সুনামগঞ্জের জগন্নাথপুরে যুক্তরাজ্য প্রবাসী কর্তৃক এজমালি ভূমি থেকে জোর পূর্বক মাটি কেটে দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগে প্রকাশ উপজেলার রানীগঞ্জে ইউনিয়নের কুবাজপুর গ্রামের মৃত শাহ-নেওয়াজ চৌধুরীর স্ত্রী সুহেনা আক্তার চৌধুরী বাদী হয়ে একই গ্রামের মৃত হাজী রইছ মিয়ার ছেলে যুক্তরাজ্য প্রবাসী হায়দর মিয়া ও তার লোকজন বিরুদ্ধে জগন্নাথপুর থানায় অভিযোগ দায়ের করেন।এদিকে তাদের মালিকানা ভূমি থেকে জোরপূর্বক মাটি কেটে জায়গা দখলের চেষ্টা করেছেন হায়দার মিয়া ও তার লোকজন।

তথ্য অনুসন্ধানে ও অভিযোগে প্রকাশ, এজমালি মালিকানা ভূমি ইস্কেভেটর দ্বারা মাটি কেটে কয়েকটি ট্রাক্টর দ্বারা দ্রুত মাটি নেওয়ার কাজ চলছে।
এজমালি মালিকানা ভুমি থেকে জোরপূর্বক মাটি কেটে নেওয়ায় গ্রামবাসী সহ উভয় পক্ষের মধ্যে থমতমে উত্তেজনা বিরাজ করছে। গ্রামবাসীর সাথে আলাপকালে জানা যায় যেকোন সময় বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকায়।

মৃত শাহ নেওয়াজ চৌধুরীর স্ত্রী সুহেনা আক্তার চৌধুরী এ বিষয়ে বলেন, আমার স্বামী শাহ নেওয়াজ চৌধুরী আরএস রেকর্ডে ওই দাগে ৮ একর ১১ শতক জায়গার মালিক ও দখল থাকা সত্ত্বেও আমার স্বামী না থাকায় যুক্তরাজ্য প্রবাসী প্রভাবশালী হায়দর মিয়ার নেতৃত্বে একদল উশৃংখল ও দাঙ্গাবাজ প্রকৃতির লোকেরা একটি ডাঙ্গা হাঙ্গামা সহ অপ্রীতিকর ঘটনা ঘটাতে মরিয়া হয়ে উঠছে। আমি একজন নিরীহ নারী,আমি প্রধানমন্ত্রী সহ আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।
এ বিষয়ে জানতে যুক্তরাজ্য প্রবাসী হায়দর মিয়া জোরপূর্বক মাটি কাটার কথা অস্বীকার করে বলেন এজমালি নিজ ভূমি থেকে মাটি কাটার কথা স্বীকার করেন।

জগন্নাথপুর থানার ওসি আমিনুল ইসলাম জানান, এ বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে তাদেরকে বলা হয়েছিল সার্ভেয়ার দিয়ে জমি আলাদা করার পর মাটি কাটতে, কেউ যদি জোরপূর্বক মাটি কেটে জমি দখলে চেষ্টা চালায় ও হুমকি দেয়, বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংশ্লিষ্ট সংবাদ