বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সিলেটে ডিজিটাল সুরক্ষা -নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার মাহফিল

জগন্নাথপুর পত্রিকা ডেস্ক :

সিলেট মিডিয়া ইনস্টিটিউট’র আয়োজনে ডিজিটাল সুরক্ষা -নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও ইফতার মহফিল সম্পন্ন হয়েছে।

বুধবার (৩ এপ্রিল ) দুপুর ১:০০ টায় নগরীর বারুথখানাস্থ সিলেট জেলা প্রেসক্লাবে কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে সিলেট জেলাসহ বিভিন্ন উপজেলার শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন। পরে ইফতারে অংশ নেন সবাই।

‘সিলেট মিডিয়া ইনস্টিটিউট’ এর কর্ণধার ও চ্যানেল আই’র সিলেট প্রতিনিধি সাদিকুর রহমান সাকী জানান, নিউ মিডিয়ার যুগে সাংবাদিকরা ডিজিটালি বেশ সক্রিয়। এক্ষেত্রে ঝুঁকিও বেড়েছে। তাই একজন গণমাধ্যমকর্মী নিজেকে কিভাবে সুরক্ষিত ও নিরাপদে রাখবেন সেটা এখন গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে। গোটা বিশ্বেই সাংবাদিকের জন্য ব্যক্তিগত সুরক্ষার প্রথম ধাপ হয়ে উঠেছে ডিজিটাল নিরাপত্তা ।

প্রযুক্তির ব্যবহারে নিজেকে কিভাবে নিরাপদ রাখবেন, তার খুঁটিনাটি জানতে এ কর্মশালার আয়োজন করা।কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের পুলিশ সুপার মো. জেদান আল মুসা, পুলিশের গোয়ন্দা বিভাগের সাইবার ক্রাইম ও কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. শাহরিয়ার আলম, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বাংলা টিভির বিশেষ প্রতিনিধি আল আজাদ, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, বাংলা ভিউ ও সিলেটভিউ টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক শাহ দীদার আলম চৌধুরী, সিলেট ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন-ইমজার সভাপতি ও এনটিভির স্টাফ রিপোর্টার সজল ছত্রী, মোহনা টেলিভিশনের সিলেট ব্যুরো প্রধান এ. এ. চৌধুরী শিপার, সিলেট উইমেনস জার্নালিস্ট ক্লাবের সভাপতি এবং চ্যানেল আই ও জাতীয় দৈনিক আমাদের নতুন সময় পত্রিকায় কর্মরত সাংবাদিক সুবর্ণা হামিদ।

অংশগ্রহণকারী সাংবাদিকরা জানান, আমরা এখান থেকে অনেক না জানা বিষয় সম্পর্কে জানতে পারেছি। আমরা প্রতিনিয়ত অনেক ভূল করেছি সেই ভূল সম্পর্কে জানতে পারলাম। কি ভাবে নিজে নিরাপদ থাকা যায় সেই সম্পর্কে জানতে পারলাম। অংশগ্রহণকারীরা ‘সিলেট মিডিয়া ইনস্টিটিউট’ কে ধন্যবাদ জানান।

সংশ্লিষ্ট সংবাদ