সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ফেসবুকে ধর্মীয় উস্কানি দিয়ে হিন্দু জোটের নেতা আটক

বগুড়ায় হিন্দু স্বেচ্ছাসেবক মহাজোটের এক নেতাকে আটক করেছে পুলিশ। ওই নেতার ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক মন্তব্য পোস্ট করা হয়। সেখানে লেখা ছিল, ‘ফরিদপুরে ৪টা মোল্লা খতম, সামনে আরো অনেক কিছু হতে চলেছে, সনাতনিরা রেডি হও। প্রস্ততি ফরিদপুর দিয়ে শুরু, জয় শ্রী রাম।’ ধর্মীয় উস্কানিমূলক এ মন্তব্য ফেসবুকে পোস্ট দেওয়ার তিনঘণ্টা পরই তাকে আটক করে পুলিশ।

গত শনিবার (২০ এপ্রিল) বিকেলে বগুড়ার মোকামতলা বন্দর এলাকা থেকে সুমন মোহন্ত নামের ওই যুবককে আটক করা হয়। তিনি হিন্দু স্বেচ্ছাসেবক মহাজোটের রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এবং শিবগঞ্জ উপজেলার মোকামতলা সংকরপুর এলাকার নিত্য নারায়ন মোহন্তের ছেলে।

এর আগে দুপুর ১২টার দিকে ‘Sumon Mohonto’ নামের ফেসবুক আইডিতে ফরিদপুরের মধুখালীর ঘটনাকে কেন্দ্র করে ধর্মীয় উস্কানিমূলক মন্তব্য পোস্ট করা হয়। পোস্টটি নানা সমালোচনার জন্ম দেয়। ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক মন্তব্য পোস্টকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশঙ্কা হওয়ায় সুমন মোহন্তকে আটক করা হয়। তার ব্যবহত মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

তাকে আটকের পর শনিবার রাত ৮ টায় সংবাদ সম্মেলনে এ তথ্য দেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) মো. আব্দুর রশিদ। তিনি জানান, খুবই গুরুত্ব দিয়ে সব আলামত যাচাই করা হচ্ছে৷ আটক সুমন মোহন্ত বা যারাই ধর্মীয় উস্কানি দিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা করবে তাদের বিরুদ্ধেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মোতাহার হোসেন, শরাফত ইসলাম,  সহকারী পুলিশ সুপার   তানভীর   ইসলাম, শিবগঞ্জ থানার ওসি আব্দুর রউফ, মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (ইন্সপেক্টর) আশিক ইকবাল ও ডিবি পুলিশের ওসি মোস্তাফিজ হাসান উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সংবাদ