jagannathpurpotrika-latest news

আজ, , ২১শে শাবান, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» বালাগঞ্জে খেলাফত মজলিসের মিসবাহকে সভাপতি ও অফিককে সেক্রেটারি নির্বাচিত করে পূর্ণাঙ্গ কমিটি গঠন «» জগন্নাথপুরে স্কুল ছাত্রী ধর্ষণে ধর্ষক গ্রেফতার «» হবিগঞ্জে জেলা বিএনপির আহ্বায়ক কমিটি অনুমোদন «» ড. রেজা কিবরিয়া হচ্ছেন গণফোরামের সাধারণ সম্পাদক «» দক্ষিণ সুনামগঞ্জে অবৈধস্থাপনা উচ্ছেদ «» বালাগঞ্জে ছাত্রদল নেতা জাকারিয়াকে বিদায় সংবর্ধনা প্রদান «» একজন মোকাব্বির খান ও বিএনপির সংসদে যোগদান : মুক্তাদীর অাহমদ মুক্তা «» জগন্নাথপুরে পলাতক আসামি গ্রেফতার «» জগন্নাথপুরে বিএনপি নেতা মঞ্জুর কবিরীর মৃত্যুতে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের মেয়াদ উত্তীর্ণ : নতুন কমিটি গঠনের দাবি




সিলেট-২ আসনে মা-ছেলের মনোনয়ন ফরম জমা নিয়ে যা বললেন লুনা

মো. আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেট-২ আসন (বিশ্বনাথ-ওসমানীনগর) দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নেতা দীর্ঘ অর্ধযুগ ধরে নিখোঁজ ইলিয়াস আলীর সহধর্মিণী তাহসিনা রুশদীর লুনা ও বড় ছেলে ব্যারিস্টার আবরার ইলিয়াস অর্ণব। গতকাল বৃহস্পতিবার বিকালে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের নিয়ে ফরম দুটি জমা দেন আবরার ইলিয়াস। মনোনয়ন প্রত্যাশী ও তাদের সঙ্গে আগত নেতাকর্মীদের ভিড়ের কারণে কার্যালয়ে যাননি তাহসিনা রুশদীর লুনা। তার সঙ্গে আগত বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে তিনি ওই সময় অবস্থান করছিলেন কার্যালয়ের নীচে। আগামী ১৮ থেকে ২০ নভেম্বর ধানের শীষের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এদিকে, সিলেট-২ আসনে কে হচ্ছেন বিএনপির প্রার্থী। ইলিয়াসপত্নী লুনা না ছেলে আবরাব ইলিয়াস অর্ণব। এনিয়ে এলাকায় চলছে কানাঘোষা। তবে শেষ পর্যন্ত এ আসন থেকে কে ধানের শীষের প্রতিক নিয়ে নির্বাচন করবেন তা এখনও বলা মুশকিল। এরজন্য অপেক্ষা করতে হবে আরও কয়েকদিন।

তবে বিএনপি নেতারা বলছেন, ধানের শীষ প্রতিক নিয়ে ইলিয়াসপত্নী লুনা ও কিংবা তাঁর ছেলে আবরাব ইলিয়াস নির্বাচনে আসলে বিপুল ভোটে বিজয়ী হবেন। সুষ্ট নির্বাচন হলে এখানে বিএনপির ধানের শীষ প্রতিকের বিজয় নিশ্চিত বলে তারা মন্তব্য করেন।

গতকাল বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় দলীয় মনোনয়ন জমা দেয়ার বিষয়টি নিশ্চিত করে আজ (১৬ নভেম্বর) শুক্রবার সকালে সাংবাদিকদের তাহসিনা রুশদি লুনা বলেন, কৌশলগত কারণে সিলেট-২ আসনে বিএনপির পৃথক দুটি দলীয় মনোনয়ন ফরম জমা দেয়া হয়। যদি কোনো কারনে আমি নির্বাচনে অংশ নিতে না পারি, তবে এ আসন থেকে আমার ছেলে আবরাব ইলিয়াস অর্ণব নির্বাচন করবে। আর যদি আমার নির্বাচন করতে কোনো বাঁধ না থাকে তাহলে এ আসন থেকে তিনি নির্বাচন করবেন বলে জানান।

লুনা বলেন, আমার ছেলের দাখিলকৃত দলীয় মনোনয়ন ফরমে উল্লেখ রয়েছেন, যদি কোনো কারণে আমি (লুনা) নির্বাচন করতে না পারি, তবে সে (আবরাব ইলিয়াস) সিলেট-২ আসনে নির্বাচন করবে।

তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ট হবে কি তা নিয়ে বিএনপির সন্দেহ রয়েছে। এখনও বিএনপি নেতাকর্মীর ওপর মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার ও হয়রানি করা হচ্ছে। সুষ্টভাবে নির্বাচন সম্পন্ন হলে বিএনপির সকল প্রার্থী বিপুল ভোটে জয়লাভ করবে বলে তিনি আশাবাদি।

এখানে ক্লিক করে শেয়ার করুণ