jagannathpurpotrika-latest news

আজ, , ১৮ই রমযান, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» ১৮ জুন জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন «» ওসমানীনগরে তালামীযের ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত «» সামাজিক সংগঠন ইয়ূথ-স্টাফ সিলেটের ইফতার মাহফিল অনুষ্ঠিত «» বিশ্বনাথে দিনমজুর পরিবারের উপর হামলা, আহত ৩ «» বিশ্বনাথে আ’লীগের ইফতার মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বেই দেশ হয়েছে ক্ষুধা-দারিদ্র, জঙ্গি-সন্ত্রাসবাদ ও মাদকমুক্ত- শফিক চৌধুরী «» জগন্নাথপুরে তালামীযের অভিষেক ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ছাত্র মজলিস প্রচলিত কোন সংগঠনের নাম নয় বরং একটি আদর্শিক শিক্ষা প্রতিষ্ঠান- সাইফুর রহমান খোকন «» ইফতার মাহফিলে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মিলনমেলা : ঐতিহ্যবাহী বিশ্বনাথ প্রেসক্লাবের কর্মকান্ড সর্বমহলে প্রসংশিত- শফিকুর রহমান চৌধুরী «» নিরাপত্তা চেয়ে বিশ্বনাথের যুবকের আদালতে মামলা «» জ্যৈষ্ঠ মাসে নাইওরি আসে




সিলেট-২ আসনে বিএনপির লুনা- জাপার শিউলী : প্রথমবারের মত ভোটের মাঠে দুই নারী

মো. আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেট-২ আসনের নির্বাচনের ইতিহাসে এবারই প্রথম দুই নারী নেমেছেন ভোটের মাঠে। বিশ্বনাথ ও ওসমানীনগর উপজেলা নিয়ে গঠিত এই আসনে এর আগেকার কোনো সংসদ নির্বাচনে কোনো নারী মনোনয়নপ্রত্যাশী বা প্রার্থী হিসেবে মাঠে নামেননি অথবা প্রতিদ্বদ্ধিতা করেননি। তবে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে প্রথমবারের মত একজন নয়, দুই দুইজন নারী মনোনয়নের প্রত্যাশায় রয়েছেন মাঠে। এই দুই নারীর একজন সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য, নিখোঁজ বিএনপি নেতা এম. ইলিয়াস আলীর সহধর্মীনি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা ও অপরজন কেন্দ্রীয় যুব সংহতির সদস্য ও সিলেট মহানগর জাতীয় মহিলা পার্টির সভানেত্রী শিউলী আক্তার। লুনা বিএনপির ও শিউলী জাতীয়পার্টির দলীয় মনোনয়ন প্রত্যাশী। দুজনেই মনোনয়নপত্র সংগ্রহ করে জমাও দিয়েছেন।
জানা গেছে, সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য, বিএনপির সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম. ইলিয়াস আলী নিখোঁজের পর থেকে এই আসনে বিএনপির হাল ধরেন তার সহধর্মীনি তাহসিনা রুশদীর লুনা। দীর্ঘদিন থেকে মাঠে রয়েছেন তিনি। বিগত স্থানীয় নির্বাচনগুলোতে নেতৃত্ব দিয়ে বিএনপির প্রার্থীদের বিজয়ী করে চমক সৃষ্টি করেন লুনা। তাই, সিলেট-২ আসনে তিনিই হয়ে উঠেন বিএনপির কান্ডারী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে বিএনপির একক প্রার্থী হিসেবে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন তিনি। যদিও কৌশল হিসেবে তার জ্যেষ্ঠ ছেলে আবরার ইলিয়াস অর্নবও মনোনয়নপত্র সংগ্রহ করে জমাও দিয়েছেন।
অপরদিকে, দীর্ঘদিন ধরে জাতীয়পার্টির মনোনয়নের প্রত্যাশায় মাঠঘাট চষে বেড়াচ্ছেন কেন্দ্রীয় যুব সংহতির সদস্য ও মহানগর জাতীয় মহিলা পার্টির সভানেত্রী শিউলী আক্তার। ইতিমধ্যে সিলেট-২ আসনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে জমাও দিয়েছেন তিনি। তবে, সিলেট-২ এ বর্তমান সংসদ সদস্য ও জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ইয়াহ্য়িা চৌধুরী শক্তিশালি মনোনয়ন প্রত্যাশী হওয়ায় শিউলী আক্তারের মনোনয়ন পাওয়া অনেকটা কঠিন হতে পারে। তবে তিনি হাল না ছেড়ে দলীয় মনোনয়ন আদায় করতে শেষ পর্যন্ত তৎপরতা চালিয়ে যাবেন-এমনটাই বলছেন তার বলয়ের নেতাকর্মীরা।
কথা হলে তাহসিনা রুশদীর লুনা বলেন, এ আসনে বিএনপির হয়ে নির্বাচন আমিই করব। কৌশলগত কারণে মনোনয়ন জমা দিয়েছে আবরার।
শিউলী আক্তার বলেন, আমি শতভাগ আশাবাদী সিলেট-২ আসনে জাতীয় পার্টি আমাকেই মনোনয়ন দিবে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ