jagannathpurpotrika-latest news

আজ, , ৬ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» সিলেট-২ আসনে প্রার্থীতা ফিরে পাওয়া স্বতন্ত্র প্রার্থী পেলেন প্রতিক «» হবিগঞ্জে বিল দখল নিয়ে সংঘর্ষ: নিহত ১, আহত ২০ «» সিলেট-২ আসনে ইলিয়াসপত্নী লুনার প্রার্থীতা স্থগিত «» সুনামগঞ্জ-৫ অাসনে বিনা ভোটে অার সংসদ সদস্য নয়- মিজানুর রহমান চৌধুরী «» নৌকার বিজয়ের মাধ্যমে শেখ হাসিনাকে রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে- মুহিবুর রহমান মানিক «» সুনামগঞ্জ-৩ অাসনে নৌকার বিজয় নিশ্চিত করতে মাঠে নামবেন অাজিজুস সামাদ ডন «» জগন্নাথপুরে বিএনপি থেকে অর্ধশতাধিক নেতাকর্মী অাওয়ামীলীগে যোগদান «» বিশ্বনাথে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে প্রার্থীকে জরিমানা «» জগন্নাথপুরে আত্মহত্যার প্রতিকার বিষয়ে সেমিনার «» ওসমানীনগরে ডাকাতের উপদ্রব জনমনে আতংক


বিশ্ব ইজতেমা ময়দানে তাবলীগ জামাতের দুই পক্ষের ভয়াবহ সংঘর্ষে নিহত ২, দেড় শতাধিক আহত

জগন্নাথপুর পত্রিকা ডেস্ক :: টঙ্গিতে বিশ্ব ইজতেমা ময়দান তাবলীগের দুই পক্ষের সংঘর্ষে দেড় শতাধিক আহত হয়েছে। হামলা সংঘর্ষে মুন্সিগঞ্জের ইসমাইল মন্ডল (৭০), ও অারো একজন মারা গেছেন বলে এক পক্ষ দাবি করেছে। তবে তার লাশ কোথায় আছে এ বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। সকাল থেকে ইজতেমা ময়দান দখলে নিতে মাওলানা সাদপন্থিরা ইজতেমা ময়দানের আশপাশে অবস্থান নেয়। তারা এক পর্যায়ে মাওলানা জুবায়েরপন্থিদের ওপর হামলা করে। হামলার সময় ইজতেমার স্থায়ী প্যান্ডেলে অনেকে ঘুমিয়ে ছিলেন। সংঘর্ষ শুরু হলে থেমে থেকে তা দুপুর পর্যন্ত চলে। লাঠিসোটা নিয়ে সাদপন্থিরা হামলা করলে জুবায়ের পন্থিরা ইটসুরকি দিয়ে ঢিল ছুড়ে তাদের প্রতিহত করার চেষ্টা করে।

 

 

 

 

হামলা সংঘর্ষের ঘটনায় বিমানবন্দর এলাকায় অবস্থান নিয়ে মাদ্রাসা শিক্ষক ও ছাত্ররা যান চলাচল বন্ধ করে দেয়। এতে সড়কের একপাশে যান চলাচল বন্ধ থাকায় সকাল থেকে তীব্র যানজট দেখা দিয়েছে পুরো এলাকায়। সংঘর্ষে অন্তত দেড় শতাধিক আহত হয়েছেন। তাদের মধ্যে শতাধিক মুসল্লিকে ভর্তি করা হয়েছে টঙ্গি হাসপাতালে। বাকিদের ঢাকা মেডিকেলসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। দুপুরের পর আইন শৃঙ্খলা বাহিনী মাঠে প্রবেশ করে দুই পক্ষকেই মাঠ থেকে সরিয়ে দিতে শুরু করে। ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক উত্তরা বিভাগের উপ-কমিশনার প্রবীর কুমার দাশ জানান, আজ ভোর থেকেই আশকোনা এলাকায় মারমুখী অবস্থান নেয় তাবলিগ জামায়াতের দুই গ্রুপ। উত্তরার আবদুল্লাহ পুরে অবস্থান নিয়েছে আরেক পক্ষ। সংঘর্ষের পর ধাওয়া-পাল্টা ধাওয়ায় সড়ক স্থবির হয়ে পড়েছে। তারা সড়কে অবস্থান নেয়ায় যান চলাচল বন্ধ রয়েছে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ