jagannathpurpotrika-latest news

আজ, , ১৬ই শাওয়াল, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» খেলাফত মজলিস দক্ষিণ সুরমায় ২১ সদস্য বিশিষ্ট সিলাম ইউনিয়ন শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন «» জগন্নাথপুর-সিলেট : বেহাল সড়কে ভোগান্তির শেষ নেই «» শহীদ মুরসির আত্মত্যাগ বিশ্বের মুক্তিকামী মানুষকে পথ দেখাবে: ড. আহমদ আবদুল কাদের «» নারীর মন : আবদুর রহমান জামী «» জামালগঞ্জে আ’লীগ প্রার্থী ইউসুফ আজাদ বিজয়ী «» বিশ্বকাপে ইংল্যান্ডের সর্বোচ্চ রানের ইতিহাস «» জগন্নাথপুরে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট শুরু «» মুরসির মৃত্যুতে এরদোয়ান, ‘আমার ভাই শহীদ’ «» শহীদ ইমাম হাফিজ মুরসি প্রেসিডেন্ট হওয়ার জন্য রাজনীতি করেননি : তাঁর স্বপ্ন ছিল কুরআনের রাজ প্রতিষ্ঠা করা «» বিশ্বনাথে ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করলেন নুনু মিয়া




সিলেট-২ আসনে ২ জনের মনোনয়নপত্র বাতিল

বিশ্বনাথ প্রতিনিধি :: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে ১২ জন প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এরমধ্যে এখন পর্যন্ত মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। সিলেট-২ আসনে স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমান, এনামুল হক সরদার।আজ রবিবার (০২ ডিসেম্বর) সকাল ১১টার দিকে জেলা রিটার্নিং অফিসার কাজী এমদাদুল হক এই মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

সিলেট-২ আসনে স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমান এরআগে ১৯৯১ সালেও স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করেন। একইভাবে ২০১৪ সালেও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে সংসদ নির্বাচন করেন মুহিব।

১৯৮৫ সালে বিপুল ভোটে বিশ্বনাথে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর উত্তান ঘটে মুহিবুর রহমানের। ১৯৯১ সালে জাতীয় পার্টির মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করে মুহিব। ওই নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির মকসুদ ইবনে আজিজ লামার কাছে পরাজিত হন তিনি। ২০০৯ সালে জাতীয় পার্টির ইয়াহইয়া চৌধুরীকে পরাজিত করে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন মুহিবুর রহমান। এরপর ২০০৯ সালে জাতীয় পার্টি থেকে আওয়ামী লীগে যোগদান করেন তিনি।

২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনেও তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে পরে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করেন। কিন্তু উপজেলায় জিতলেও মহাজোটের প্রার্থী সেই ইয়াহইয়া চৌধুরীর কাছে পরাজিত হতে হয় তাকে। ২০১৪ সালের নির্বাচনে হেরে যাবার পর ওইবছরের শেষের দিকে যুক্তরাজ্যে পাড়ি জমান মুহিব।

এরআগে ২০০৮ সালে আওয়ামী লীগের মনোনয়ন চাইলেও দলীয় মনোনয়ন পান শফিকুর রহমান চৌধুরী। ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের নির্বাচনে বিএনপির হেভিওয়েট প্রার্থী সাবেক এমপি নিখোঁজ বিএনপি নেতা এম.ইলিয়াস আলীকে পরাজিত করে এমপি নির্বাচিত হন শফিক চৌধুরী।

এখানে ক্লিক করে শেয়ার করুণ