jagannathpurpotrika-latest news

আজ, , ১৩ই রজব, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরে পুলিশের অভিযানে জুয়ার আসর থেকে গ্রেফতার ৪ «» গোয়াইনঘাটে ধর্ষিত হয়েছে ১২ বছর বয়সী শিশু কন্যা «» সিলেট নগরীতে গভীর রাতে দোকানের তালা ভেঙ্গে ৪ লক্ষাধিক টাকার মালামাল চুরি «» বিশ্বনাথে দুই বর্তমান ভাইস চেয়ারম্যান নূর-স্বপ্না’সহ ৯ জনের জামানত বাজেয়াপ্ত «» বিশ্বনাথে ‘দৈনিক ভোরের ডাক’ পত্রিকার ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন «» প্রধানমন্ত্রীর কাছে সিলেটের গোলাপগঞ্জের মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম মৃত্যুর আগে মাথাগোঁজার ঠাঁই চান «» মসজিদে শহীদদের রক্তের মূল্য আমরা নেবই : এরদোগান «» প্রেমিকের সাথে অভিমান করে কলেজ ছাত্রীর আত্মহত্যা «» বিশ্বনাথে নৌকার বিশাল বিজয় নুনু-হাবিব-জুলিয়া নির্বাচিত «» ওসমানীনগরে টাকার জন্য একজনকে হত্যা: আটক ৩




‘বন্ধু’ অসুস্থ, হাসপাতালের দরজায় চার কুকুর

জগন্নাথপুর পত্রিকা ডেস্ক :: কুকুররা কখনও বিশ্বাসঘাতকতা করে না। এমনকী বিপদের মুহূর্তেও ছেড়ে চলে যায় না। এমন পুরনো কথার সত্যতা আরও একবার প্রমাণ করলো ব্রাজিলের চারটি কুকুর। খবর ব্রিটিশ সংবাদমাধ্যম মেট্রো ও জিনিউজের।

 

 

সান্তা ক্যাটারিনার হসপিটাল রিজিওন্যাল অল্টো ভ্যালেতে ভীষণ অসুস্থতা নিয়ে ভর্তি হন সিজার নামে এক তরুণ। তাকে দেখার কেউ নেই। তবে, ওই তরুণের ভর্তির সময় হাসপাতালের দরজার সামনে ঠায় দাঁড়িয়েছিল ৪টি কুকুর। ওই হাসপাতালের নার্স ক্রিস ম্যামপ্রিম ফেসবুকে জানিয়েছেন, রাত ৪ টায় ওই জায়গা থেকে এক চুল সরেনি কুকুরগুলো।

 

ক্রিসের কথায়, প্রত্যেকের বিষন্ন মুখ। ফ্যালফ্যাল দৃষ্টিতে তাকিয়ে রয়েছে তারা। কুকুরের এমন শিষ্ঠাচার দেখে অবাক হয়েছেন হাসাপতালের কর্মীরাও।

 

ভবঘুরে সিজারের জীবন কাটে ফুটপাথেই। খাবার জুটলে পেট ভরায় কোনওদিন বা তা-ও হয় না। কিন্তু যে দিন খাবার জোটে, তার প্রথম ভাগ যায় ওই কুকুরদের জন্য। সুখে-দুঃখে সবসময়ের সঙ্গী ওই এরা। সিজার যখন অসুস্থ হয়ে পড়ে, কুকুরদের তৎপরতার কারণেই পথচারীরা হাসপাতালে ভর্তি করে দেয় সিজারকে।

 

 

ক্রিসে জানিয়েছেন, ভোরে কিছুটা সুস্থ হন সিজার। এরপর তাঁর কাছে কুকুরদেরকে যেতে অনুমতি দেওয়া হয়। ক্রিসের কথায়, ‘ওই কুকুরদের ভদ্রতা দেখে অবাক আমি। যতক্ষণ না তাদের ভেতরে ঢুকতে অনুমতি দেওয়া হয়েছে, বন্ধুর অপেক্ষায় বাইরে চুপটি করে বসেছিল তারা।’

 

পরে হাসপাতল কর্তৃপক্ষ সিজার এবং তার ৪ কুকুরকে খাবার দেয়। ‘বন্ধুর’ সুস্থতার ট্রিট পেয়ে ভীষণ খুশি ওই ‘চার বন্ধু’।

এখানে ক্লিক করে শেয়ার করুণ