jagannathpurpotrika-latest news

আজ, , ১৭ই শাওয়াল, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» দক্ষিণ সুনামগঞ্জের পাগলায় দু’পক্ষের সংঘর্ষে স্কুল ছাত্র নিহত, আহত ১৫ «» জগন্নাথপুরে অগ্নিকান্ডে ৩ লক্ষাধিক টাকার ক্ষতি «» জগন্নাথপুর থানার এসআই আতিকুল আলমকে সুনামগঞ্জের পুলিশ সুপার সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদান «» জগন্নাথপুর থানার এসআই অনুজ কুমার দাশকে সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ এসআই হিসাবে সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদান «» সুনামগঞ্জে জামেয়া অষ্টগ্রাম শাখাইতির মুমতাজপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ «» জগন্নাথপুর থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জের সম্মাননা স্মারক ও সনদপত্র পেয়েছেন «» জগন্নাথপুরে পুলিশের অভিযানে ৬ জুয়াড়ি গ্রেফতার «» ৩০ লাখ শহীদকে চিহ্নিত করার পরিকল্পনা নেয়া হচ্ছে: সংসদে প্রধানমন্ত্রী «» নবীগঞ্জে কৃষকের তালিকায় জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও প্রবাসিরা «» লক্ষ্য অর্জনে ছাত্রদের কঠোর পরিশ্রম করতে হবে দারুল ফালাহ’র সবক প্রদান অনুষ্ঠানে- আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ী




‘বন্ধু’ অসুস্থ, হাসপাতালের দরজায় চার কুকুর

জগন্নাথপুর পত্রিকা ডেস্ক :: কুকুররা কখনও বিশ্বাসঘাতকতা করে না। এমনকী বিপদের মুহূর্তেও ছেড়ে চলে যায় না। এমন পুরনো কথার সত্যতা আরও একবার প্রমাণ করলো ব্রাজিলের চারটি কুকুর। খবর ব্রিটিশ সংবাদমাধ্যম মেট্রো ও জিনিউজের।

 

 

সান্তা ক্যাটারিনার হসপিটাল রিজিওন্যাল অল্টো ভ্যালেতে ভীষণ অসুস্থতা নিয়ে ভর্তি হন সিজার নামে এক তরুণ। তাকে দেখার কেউ নেই। তবে, ওই তরুণের ভর্তির সময় হাসপাতালের দরজার সামনে ঠায় দাঁড়িয়েছিল ৪টি কুকুর। ওই হাসপাতালের নার্স ক্রিস ম্যামপ্রিম ফেসবুকে জানিয়েছেন, রাত ৪ টায় ওই জায়গা থেকে এক চুল সরেনি কুকুরগুলো।

 

ক্রিসের কথায়, প্রত্যেকের বিষন্ন মুখ। ফ্যালফ্যাল দৃষ্টিতে তাকিয়ে রয়েছে তারা। কুকুরের এমন শিষ্ঠাচার দেখে অবাক হয়েছেন হাসাপতালের কর্মীরাও।

 

ভবঘুরে সিজারের জীবন কাটে ফুটপাথেই। খাবার জুটলে পেট ভরায় কোনওদিন বা তা-ও হয় না। কিন্তু যে দিন খাবার জোটে, তার প্রথম ভাগ যায় ওই কুকুরদের জন্য। সুখে-দুঃখে সবসময়ের সঙ্গী ওই এরা। সিজার যখন অসুস্থ হয়ে পড়ে, কুকুরদের তৎপরতার কারণেই পথচারীরা হাসপাতালে ভর্তি করে দেয় সিজারকে।

 

 

ক্রিসে জানিয়েছেন, ভোরে কিছুটা সুস্থ হন সিজার। এরপর তাঁর কাছে কুকুরদেরকে যেতে অনুমতি দেওয়া হয়। ক্রিসের কথায়, ‘ওই কুকুরদের ভদ্রতা দেখে অবাক আমি। যতক্ষণ না তাদের ভেতরে ঢুকতে অনুমতি দেওয়া হয়েছে, বন্ধুর অপেক্ষায় বাইরে চুপটি করে বসেছিল তারা।’

 

পরে হাসপাতল কর্তৃপক্ষ সিজার এবং তার ৪ কুকুরকে খাবার দেয়। ‘বন্ধুর’ সুস্থতার ট্রিট পেয়ে ভীষণ খুশি ওই ‘চার বন্ধু’।

এখানে ক্লিক করে শেয়ার করুণ