jagannathpurpotrika-latest news

আজ, , ১৭ই শাওয়াল, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» দক্ষিণ সুনামগঞ্জের পাগলায় দু’পক্ষের সংঘর্ষে স্কুল ছাত্র নিহত, আহত ১৫ «» জগন্নাথপুরে অগ্নিকান্ডে ৩ লক্ষাধিক টাকার ক্ষতি «» জগন্নাথপুর থানার এসআই আতিকুল আলমকে সুনামগঞ্জের পুলিশ সুপার সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদান «» জগন্নাথপুর থানার এসআই অনুজ কুমার দাশকে সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ এসআই হিসাবে সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদান «» সুনামগঞ্জে জামেয়া অষ্টগ্রাম শাখাইতির মুমতাজপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ «» জগন্নাথপুর থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জের সম্মাননা স্মারক ও সনদপত্র পেয়েছেন «» জগন্নাথপুরে পুলিশের অভিযানে ৬ জুয়াড়ি গ্রেফতার «» ৩০ লাখ শহীদকে চিহ্নিত করার পরিকল্পনা নেয়া হচ্ছে: সংসদে প্রধানমন্ত্রী «» নবীগঞ্জে কৃষকের তালিকায় জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও প্রবাসিরা «» লক্ষ্য অর্জনে ছাত্রদের কঠোর পরিশ্রম করতে হবে দারুল ফালাহ’র সবক প্রদান অনুষ্ঠানে- আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ী




আঙুলের ছাপই গাড়ির দরজার চাবি

জগন্নাথপুর পত্রিকা ডেস্ক :: আর চাবির দরকার পড়বে না। এবার আঙুলের ছাপের সাহায্যেই খোলা যাবে গাড়ির দরজা। এমনটাই দাবি কোরিয়ার গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান হুন্দাইয়ের। সম্প্রতি প্রতিষ্ঠানটি জানিয়েছে, তাদের বেশ কিছু বিশেষ মডেলের গাড়িতে এই সুবিধা চালু করতে চলেছে তারা। এর ফলে গাড়ির সুরক্ষা ব্যবস্থা আরও জোরদার হবে বলে দাবি তাদের।

 

এ বছরের শুরতেই তাদের সান্তাফে এসিভিউ গাড়িতে এ সুবিধা পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে। গাড়ির দরজার হ্যান্ডেলে এই সেন্সর থাকবে। শুধু রেজিস্ট্রার করা আঙুলের ছাপ পেলেই খুলবে গাড়ির দরজা। স্মার্ট কির থেকেও বেশি সুরক্ষিত হবে এই ব্যবস্থা।

 

এ ছাড়াও এই ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি ব্যবহার করে গাড়ির সিট ঠিক করা, সাইড-ভিউ মিররের দিক বদল করা যাবে খুব সহজেই।

 

হুন্দাইয়ের রিসার্চ ও ডেভেলপমেন্ট শাখার প্রধান অ্যালবার্ট বিয়েরম্যান জানিয়েছে, আগামীতে গাড়ির ভেতরের তাপমাত্রা নিয়ন্ত্রণ থেকে শুরু করে স্টিয়ারিং হুইল বদলের মতো নানা ধরনের কাজও এই উন্নত প্রযুক্তিতে করা যাবে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ