jagannathpurpotrika-latest news

আজ, , ১৪ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» ছাতক দক্ষিণ ছৈলা আফজালাবাদ ইউনিয়নে তালামীযের কাউন্সিল সম্পন্ন «» জগন্নাথপুরে আল্লামা ইমাদ উদ্দিন ভূট্টো (রহঃ) স্মৃতি পরিষদের আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্টিত «» জগন্নাথপুরে পুলিশের অভিযানে গ্রেফতার ৯ «» সিলেট নগরীর বিভিন্ন পয়েন্টে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ «» পাগলা মসজিদের দানের বাক্স থেকে ১ কোটি ১৩ লাখ ৩৩ হাজার টাকা পাওয়া গেছে «» কাউন্সিল ও সাংগঠনিক পুনর্গঠনের উদ্যোগ নিচ্ছে বিএনপি «» সবার জন্য কাজ করবো- প্রধানমন্ত্রী শেখ হাসিনা «» জগন্নাথপুর পৌর শহরে আবারো জন ভোগান্তি «» জগন্নাথপুরে মীরপুর ইউনিয়নে প্রবাসীদের অর্থায়নে মহিলা মাদ্রাসার শুভ উদ্বোধন «» জগন্নাথপুরের ড. সফি অাহমদ সড়ক দুর্ঘটনায় অাহত


আঙুলের ছাপই গাড়ির দরজার চাবি

জগন্নাথপুর পত্রিকা ডেস্ক :: আর চাবির দরকার পড়বে না। এবার আঙুলের ছাপের সাহায্যেই খোলা যাবে গাড়ির দরজা। এমনটাই দাবি কোরিয়ার গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান হুন্দাইয়ের। সম্প্রতি প্রতিষ্ঠানটি জানিয়েছে, তাদের বেশ কিছু বিশেষ মডেলের গাড়িতে এই সুবিধা চালু করতে চলেছে তারা। এর ফলে গাড়ির সুরক্ষা ব্যবস্থা আরও জোরদার হবে বলে দাবি তাদের।

 

এ বছরের শুরতেই তাদের সান্তাফে এসিভিউ গাড়িতে এ সুবিধা পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে। গাড়ির দরজার হ্যান্ডেলে এই সেন্সর থাকবে। শুধু রেজিস্ট্রার করা আঙুলের ছাপ পেলেই খুলবে গাড়ির দরজা। স্মার্ট কির থেকেও বেশি সুরক্ষিত হবে এই ব্যবস্থা।

 

এ ছাড়াও এই ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি ব্যবহার করে গাড়ির সিট ঠিক করা, সাইড-ভিউ মিররের দিক বদল করা যাবে খুব সহজেই।

 

হুন্দাইয়ের রিসার্চ ও ডেভেলপমেন্ট শাখার প্রধান অ্যালবার্ট বিয়েরম্যান জানিয়েছে, আগামীতে গাড়ির ভেতরের তাপমাত্রা নিয়ন্ত্রণ থেকে শুরু করে স্টিয়ারিং হুইল বদলের মতো নানা ধরনের কাজও এই উন্নত প্রযুক্তিতে করা যাবে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ