jagannathpurpotrika-latest news

আজ, , ১৭ই শাওয়াল, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» দক্ষিণ সুনামগঞ্জের পাগলায় দু’পক্ষের সংঘর্ষে স্কুল ছাত্র নিহত, আহত ১৫ «» জগন্নাথপুরে অগ্নিকান্ডে ৩ লক্ষাধিক টাকার ক্ষতি «» জগন্নাথপুর থানার এসআই আতিকুল আলমকে সুনামগঞ্জের পুলিশ সুপার সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদান «» জগন্নাথপুর থানার এসআই অনুজ কুমার দাশকে সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ এসআই হিসাবে সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদান «» সুনামগঞ্জে জামেয়া অষ্টগ্রাম শাখাইতির মুমতাজপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ «» জগন্নাথপুর থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জের সম্মাননা স্মারক ও সনদপত্র পেয়েছেন «» জগন্নাথপুরে পুলিশের অভিযানে ৬ জুয়াড়ি গ্রেফতার «» ৩০ লাখ শহীদকে চিহ্নিত করার পরিকল্পনা নেয়া হচ্ছে: সংসদে প্রধানমন্ত্রী «» নবীগঞ্জে কৃষকের তালিকায় জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও প্রবাসিরা «» লক্ষ্য অর্জনে ছাত্রদের কঠোর পরিশ্রম করতে হবে দারুল ফালাহ’র সবক প্রদান অনুষ্ঠানে- আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ী




সিলেটের পাঁচ মন্ত্রী, প্রতিমন্ত্রীর পিএস হলেন যারা

জগন্নাথপুর পত্রিকা ডেস্ক :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া নতুন মন্ত্রিসভার সকল মন্ত্রী, প্রতিমন্ত্রীর একান্ত সচিব (পিএস) নিয়োগ দিয়েছে সরকার। সিলেট বিভাগের তিন মন্ত্রী ও দুই প্রতিমন্ত্রীও পেয়েছেন নতুন একান্ত সচিব।

দ্য মিনিস্টার্স, মিনিস্টার্স অব স্টেট অ্যান্ড ডেপুটি মিনিস্টার্স অ্যাক্ট, ২০১৬ অনুযায়ী এসব মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের একান্ত সচিব পদে নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে মন্ত্রিসভার সদস্যরা নিজেদের পছন্দে একান্ত সচিব (পিএস) নিয়োগ দিলেও এবার সরকারের পক্ষ থেকেই নিয়োগ দেয়া হয়েছে। ফলে মন্ত্রীরা তাদের পছন্দসই কর্মকর্তাদের পিএস করা সুযোগ পাওয়া থেকে বঞ্চিত হয়েছেন।

উপসচিব পদমর্যাদার এসব কর্মকর্তাদের নিয়োগ দিয়ে মঙ্গলবার (৮ জানুয়ারি) স্বাক্ষর করা আলাদা দু’টি আদেশ বুধবার (৯ জানুয়ারি) প্রকাশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সিলেট বিভাগের মন্ত্রীদের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের একান্ত সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন রাজউকের পরিচালক ড. শাহরিয়ার ফিরোজ, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান একান্ত সচিব হিসেবে পেয়েছেন এটুআই প্রোগ্রামের ই-সার্ভিস স্পেশালিস্ট মো. এনামুল হক এবং পরিবেশ, বন জলবায়ু মন্ত্রী মো. শাহাব উদ্দিনের একান্ত সচিব হয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আক্তারুজ্জামান।

প্রতিমন্ত্রীদের মধ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে ভূমি মন্ত্রণালয়ের উপসচিব মো. আ. জলিল এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদের সঙ্গে সুরক্ষা সেবা বিভাগের উপসচিব আহমেদ কবির একান্ত সচিব হিসেবে যুক্ত হয়েছেন।

এখানে ক্লিক করে শেয়ার করুণ