jagannathpurpotrika-latest news

আজ, , ১৩ই রজব, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরে পুলিশের অভিযানে জুয়ার আসর থেকে গ্রেফতার ৪ «» গোয়াইনঘাটে ধর্ষিত হয়েছে ১২ বছর বয়সী শিশু কন্যা «» সিলেট নগরীতে গভীর রাতে দোকানের তালা ভেঙ্গে ৪ লক্ষাধিক টাকার মালামাল চুরি «» বিশ্বনাথে দুই বর্তমান ভাইস চেয়ারম্যান নূর-স্বপ্না’সহ ৯ জনের জামানত বাজেয়াপ্ত «» বিশ্বনাথে ‘দৈনিক ভোরের ডাক’ পত্রিকার ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন «» প্রধানমন্ত্রীর কাছে সিলেটের গোলাপগঞ্জের মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম মৃত্যুর আগে মাথাগোঁজার ঠাঁই চান «» মসজিদে শহীদদের রক্তের মূল্য আমরা নেবই : এরদোগান «» প্রেমিকের সাথে অভিমান করে কলেজ ছাত্রীর আত্মহত্যা «» বিশ্বনাথে নৌকার বিশাল বিজয় নুনু-হাবিব-জুলিয়া নির্বাচিত «» ওসমানীনগরে টাকার জন্য একজনকে হত্যা: আটক ৩




সিলেটের পাঁচ মন্ত্রী, প্রতিমন্ত্রীর পিএস হলেন যারা

জগন্নাথপুর পত্রিকা ডেস্ক :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া নতুন মন্ত্রিসভার সকল মন্ত্রী, প্রতিমন্ত্রীর একান্ত সচিব (পিএস) নিয়োগ দিয়েছে সরকার। সিলেট বিভাগের তিন মন্ত্রী ও দুই প্রতিমন্ত্রীও পেয়েছেন নতুন একান্ত সচিব।

দ্য মিনিস্টার্স, মিনিস্টার্স অব স্টেট অ্যান্ড ডেপুটি মিনিস্টার্স অ্যাক্ট, ২০১৬ অনুযায়ী এসব মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের একান্ত সচিব পদে নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে মন্ত্রিসভার সদস্যরা নিজেদের পছন্দে একান্ত সচিব (পিএস) নিয়োগ দিলেও এবার সরকারের পক্ষ থেকেই নিয়োগ দেয়া হয়েছে। ফলে মন্ত্রীরা তাদের পছন্দসই কর্মকর্তাদের পিএস করা সুযোগ পাওয়া থেকে বঞ্চিত হয়েছেন।

উপসচিব পদমর্যাদার এসব কর্মকর্তাদের নিয়োগ দিয়ে মঙ্গলবার (৮ জানুয়ারি) স্বাক্ষর করা আলাদা দু’টি আদেশ বুধবার (৯ জানুয়ারি) প্রকাশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সিলেট বিভাগের মন্ত্রীদের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের একান্ত সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন রাজউকের পরিচালক ড. শাহরিয়ার ফিরোজ, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান একান্ত সচিব হিসেবে পেয়েছেন এটুআই প্রোগ্রামের ই-সার্ভিস স্পেশালিস্ট মো. এনামুল হক এবং পরিবেশ, বন জলবায়ু মন্ত্রী মো. শাহাব উদ্দিনের একান্ত সচিব হয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আক্তারুজ্জামান।

প্রতিমন্ত্রীদের মধ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে ভূমি মন্ত্রণালয়ের উপসচিব মো. আ. জলিল এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদের সঙ্গে সুরক্ষা সেবা বিভাগের উপসচিব আহমেদ কবির একান্ত সচিব হিসেবে যুক্ত হয়েছেন।

এখানে ক্লিক করে শেয়ার করুণ