jagannathpurpotrika-latest news

আজ, , ২১শে শাবান, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» বালাগঞ্জে খেলাফত মজলিসের মিসবাহকে সভাপতি ও অফিককে সেক্রেটারি নির্বাচিত করে পূর্ণাঙ্গ কমিটি গঠন «» জগন্নাথপুরে স্কুল ছাত্রী ধর্ষণে ধর্ষক গ্রেফতার «» হবিগঞ্জে জেলা বিএনপির আহ্বায়ক কমিটি অনুমোদন «» ড. রেজা কিবরিয়া হচ্ছেন গণফোরামের সাধারণ সম্পাদক «» দক্ষিণ সুনামগঞ্জে অবৈধস্থাপনা উচ্ছেদ «» বালাগঞ্জে ছাত্রদল নেতা জাকারিয়াকে বিদায় সংবর্ধনা প্রদান «» একজন মোকাব্বির খান ও বিএনপির সংসদে যোগদান : মুক্তাদীর অাহমদ মুক্তা «» জগন্নাথপুরে পলাতক আসামি গ্রেফতার «» জগন্নাথপুরে বিএনপি নেতা মঞ্জুর কবিরীর মৃত্যুতে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের মেয়াদ উত্তীর্ণ : নতুন কমিটি গঠনের দাবি




ফানুস উড়িয়ে বিশ্বনাথ থিয়েটারের ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বিশ্বনাথ প্রতিনিধি :: নাটক সমাজ পরিবর্তনের হাতিয়ার এই শ্লোগানকে সামনে রেখে বিশ্বনাথে আলোড়ন সৃষ্টিকারী নাট্য সংগঠন গৌরব আর ব্যাপক অর্জনের মধ্য দিয়ে ১৪ বছরে পা রাখলো বিশ্বনাথ থিয়েটার। সংগঠনের ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার সন্ধ্যায় উপজেলা কেন্দ্রিয় স্মৃতিস্তম্ভে এক থিয়েটার আড্ডার আয়োজন করা হয়। ফানুস উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্ভোধন করেন থিয়েটারের উপদেষ্ঠা প্রবাসী কবি সাইদুর রহমান সাইদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সমাজের নানা অন্যায়-অবিচার, কুসংস্কার, সামাজিক বৈষম্য ও অসংগতি তুলে দলার ক্ষেত্রে নাটক অত্যন্ত গুরুত্বপূর্ণ শিল্প মাধ্যম। শক্তিশালী নাট্য আন্দোলনের মাধ্যমে সুস্ত সংস্কৃতির বিকাশ ঘটাতে হবে। সুস্থ সংস্কৃতির বিকাশ ছাড়া মানব সভ্যতার অগ্রগতি ও উৎকর্ষ সাধন সম্ভব নয়। কেবল নাটকের মাধ্যমেই সমাজের ইতিবাচক পরিবর্তন ঘটানো সম্ভব।

বিশ্বনাথ থিয়েটারের সভাপতি আনহার আলীর সভাপতিত্বে ও নির্বাহী সদস্য আহমেদ জুয়েলের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, থিয়েটারের প্রতিষ্টাতা সভাপতি কামাল মুন্না, বিশ্বনাথ ডেফোডিল এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি ইমদাদুর হক নাঈম, সাংবাদিক বদরুল ইসলাম মহসিন। এসময় থিয়েটারের যুগ্ম সম্পাদক আরফাতুল ইসলাম মুহিন, নাট্যকর্মি পিউল দেব সৈকত, মাজহারুল ইসলাম, সফিক আহমদ, আব্দুল হেকিমসহ উপজেলার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এখানে ক্লিক করে শেয়ার করুণ