jagannathpurpotrika-latest news

আজ, , ১৮ই রমযান, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরের হলিয়ারপাড়া মাদ্রাসায় ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ১৮ জুন জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন «» ওসমানীনগরে তালামীযের ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত «» সামাজিক সংগঠন ইয়ূথ-স্টাফ সিলেটের ইফতার মাহফিল অনুষ্ঠিত «» বিশ্বনাথে দিনমজুর পরিবারের উপর হামলা, আহত ৩ «» বিশ্বনাথে আ’লীগের ইফতার মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বেই দেশ হয়েছে ক্ষুধা-দারিদ্র, জঙ্গি-সন্ত্রাসবাদ ও মাদকমুক্ত- শফিক চৌধুরী «» জগন্নাথপুরে তালামীযের অভিষেক ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ছাত্র মজলিস প্রচলিত কোন সংগঠনের নাম নয় বরং একটি আদর্শিক শিক্ষা প্রতিষ্ঠান- সাইফুর রহমান খোকন «» ইফতার মাহফিলে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মিলনমেলা : ঐতিহ্যবাহী বিশ্বনাথ প্রেসক্লাবের কর্মকান্ড সর্বমহলে প্রসংশিত- শফিকুর রহমান চৌধুরী «» নিরাপত্তা চেয়ে বিশ্বনাথের যুবকের আদালতে মামলা




মুফতি আবুল কালাম জাকারিয়া আর নেই : মঙ্গলবার ১১ টায় আলিয়া মাদ্রাসার মাঠে জানাযা, বিভিন্ন মহলের শোক

নিজস্ব প্রতিবেদক :: জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহ হযরত শাহজালাল (রহ.) সিলেটের মুহতামিম ও শায়খুল হাদীস অাল্লামা মুফতি আবুল কালাম জাকারিয়া আর নেই। ১১ মার্চ সোমবার বিকেল ৫টার দিকে মাদরাসা থেকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি…..রাজিউন)।

 

১২ মার্চ মঙ্গলবার সকাল ১১ টায় সিলেট আলিয়া মাদরাসার মাঠে তার নামাজের জানাযা অনুষ্ঠিত হবে।

 

তাঁর মৃত্যুতে ইসলামি অঙ্গনে গভীর শোক নেমে আসে। মাদরাসায় ভীড় করছেন তার ছাত্ররাসহ সিলেটের জনসাধারণ। তিনি দাওয়াতুল হক বাংলাদেশের সিলেট জেলার আমীর ছিলেন। তিনি দাওয়াতুল হকের আমির ও গুলশান আজাদ মসজিদের খতিব আল্লামা মাহমূদুল হাসানের অন্যতম খলিফা। মুফতি আবুল কালাম জাকারিয়ার জন্ম সুনামগঞ্জ জেলায়। পড়ালেখা করেন দরগাহ মাদরাসায়। সিলেট শাহজালাল রহ. দরগাহ মসজিদ ও আম্ভরখানা জামে মসজিদে খতিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি খলিফায়ে মাদানি আল্লামা আব্দুল হক শায়খে গাজিনগরী রহ. এর জামাতা। তিনি ৩ ছেলে ও ৩ মেয়ে রেখে গেছেন।

 

বিভিন্ন মহলের শোক প্রকাশ :: জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহ হযরত শাহজালাল (রহ.) সিলেটের মুহতামিম ও শায়খুল হাদীস মুফতি আবুল কালাম জাকারিয়ার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন, শায়খুল হাদিস অাল্লামা নুরুল ইসলাম খান সুনামগঞ্জী, শায়খুল হাদিস অাল্লামা সৈয়দ অাব্দুর রাজ্জাক শায়খে সৈয়দপুরী, খেলাফত মজলিসের কেন্দ্রীয় সিনিয়র নায়েবে অামির ভাষাসৈনিক অধ্যক্ষ মাসউদ খান, বিশিষ্ট শিক্ষাবীদ লে. কর্ণেল অব. সৈয়দ অালী অাহমদ, সাবেক এমপি এডভোকেট মাওলান শাহিনুর পাশা চৌধুরী, হাফিজ মাওলানা অধ্যক্ষ সৈয়দ রেজওয়ান অাহমদ, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস সিলেট জেলার সাবেক সভাপতি হাফিজ মাওলানা এনামুল হাসান, জগন্নাথপুর পত্রিকা.কম’র সম্পাদক সাংবাদিক ইয়াকুব মিয়া প্রমূখ। এক যৌথ শোক বার্তায় মরহুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে, শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে মরহুমের বিদেহী অাত্মার মাগফেরাত কামনা করেন।

এখানে ক্লিক করে শেয়ার করুণ