jagannathpurpotrika-latest news

আজ, , ২১শে শাবান, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» বালাগঞ্জে খেলাফত মজলিসের মিসবাহকে সভাপতি ও অফিককে সেক্রেটারি নির্বাচিত করে পূর্ণাঙ্গ কমিটি গঠন «» জগন্নাথপুরে স্কুল ছাত্রী ধর্ষণে ধর্ষক গ্রেফতার «» হবিগঞ্জে জেলা বিএনপির আহ্বায়ক কমিটি অনুমোদন «» ড. রেজা কিবরিয়া হচ্ছেন গণফোরামের সাধারণ সম্পাদক «» দক্ষিণ সুনামগঞ্জে অবৈধস্থাপনা উচ্ছেদ «» বালাগঞ্জে ছাত্রদল নেতা জাকারিয়াকে বিদায় সংবর্ধনা প্রদান «» একজন মোকাব্বির খান ও বিএনপির সংসদে যোগদান : মুক্তাদীর অাহমদ মুক্তা «» জগন্নাথপুরে পলাতক আসামি গ্রেফতার «» জগন্নাথপুরে বিএনপি নেতা মঞ্জুর কবিরীর মৃত্যুতে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের মেয়াদ উত্তীর্ণ : নতুন কমিটি গঠনের দাবি




সুনামগঞ্জ জেলা বিএনপি শীঘ্রই হচ্ছে পূর্ণাঙ্গ কমিটি

ডেস্ক রিপোর্ট :: জাতীয় নির্বাচনের পর ঝিমিয়েপড়া সুনামগঞ্জ জেলা বিএনপি’র শীর্ষ নেতারা তারেক রহমানের নির্দেশনায় জরুরি সভা করেছেন। সভায় পূর্ণাঙ্গ কমিটি বিষয়ে আলোচনা করেন নেতৃবৃন্দ। বিভিন্ন স্থান থেকে আসা নেতারা গুরুত্বপূর্ণ পরামর্শও দেন। কমিটিকে গতিশীল করে নেতাকর্মীদের চাঙ্গা করতে অনেক নেতা পরামর্শ দিয়েছেন বলে বৈঠক সূত্রে জানা গেছে। শীঘ্রই পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ হবে এমন আশ্বাস দিয়েছেন দায়িত্বশীল নেতৃবৃন্দ। তবে বৈঠকে উপস্থিত ছিলেন না বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সুনামগঞ্জ জেলা বিএনপি’র সাবেক সভাপতি অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়া। বৈঠকে জেলা বিএনপির ৫১ সদস্যের মধ্যে ১৮ জনই উপস্থিত ছিলেন না বলে জানা গেছে। সূত্র জানায়, শুক্রবার বিকেলে জেলা বিএনপির পুরাতন বাস স্টেশন সংলগ্ন দলীয় অস্থায়ী কার্যালয়ে জরুরি সভায় বসে জেলা বিএনপি। সারাদেশের ন্যায় সুনামগঞ্জে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা পান সুনামগঞ্জের নেতারাও। সেই নির্দেশনায় বৈঠকে বসেন তারা। বৈঠকে বিএনপি’র কয়েকজন নেতা বলেন, কমিটি করতে হলে গত জাতীয় নির্বাচনে সুনামগঞ্জের চারটি আসনে বিএনপির যে নেতৃবৃন্দ মনোনয়ন পেয়েছিলেন তাদের যুক্ত করে তাদের পরামর্শে পূর্ণাঙ্গ কমিটির তালিকা করে কেন্দ্রে পাঠাতে হবে। তা না হলে কমিটিতে স্বজনপ্রীতি থাকবে বলে তারা বক্তব্যে উল্লেখ করেন।
বৈঠকে প্রায় এক বছর আগে অনুমোদিত সুনামগঞ্জ জেলা বিএনপিকে পূর্ণাঙ্গ করতে বিস্তর আলোচনা করেন নেতৃবৃন্দ। কমিটি বড় করে তৃণমূলকে উজ্জীবিত করতে চান তারা। এই সভায় সংগঠনের নানা দুর্বলতাও বক্তব্যে তুলে আনেন নেতৃবৃন্দ।
জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুলের সঞ্চালনায় জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠনের বিষয়ে গুরুত্বপূর্ণ মতামত দিয়ে বক্তব্য দেন জেলা বিএনপির সদস্য সাবেক এমপি নজির হোসেন, সহ- সভাপতি ওয়াকিফুর রহমান গিলমান, মিজানুর রহমান চৌধুরী মিজান, আব্দুল লতিফ জেপি, অ্যাড. মল্লিক মঈনুদ্দিন সুহেল, আব্দুল মোতালিব খান, সৈয়দ তিতুমীর, সামসুল হক নমু, নাদির আহমদ, অ্যাড. শেরেনূর আলী, আনছার উদ্দিন, সেলিম উদ্দিন, আবুল মনসুর শওকত, আবুল কালাম আজাদ, যুগ্ম সম্পাদক মো. নুর হোসেন, সুয়েব আহমদ, মুনাজ্জির হোসেন সুজন, মামুন অর রশিদ শান্ত, আব্দুল্লাহ আল নোমান, নিজাম উদ্দিন, নজরুল ইসলাম, কামরুল ইসলাম, জামাল উদ্দিন বাকের প্রমুখ।
বৈঠকে উপস্থিত জেলা বিএনপি’র সহ-সভাপতি নাদির আহমদ বলেন, দীর্ঘদিন পর জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। আমরা যারা উপস্থিত ছিলাম তাদের অনেকেই গুরুত্বপূর্ণ প্রস্তাব দিয়েছেন। বিশেষ করে পূর্ণাঙ্গ কমিটি গঠনে আমরা কিছু পরামর্শ দিয়েছি। গত জাতীয় নির্বাচনে দল যাদের স্থানীয়ভাবে মনোনয়ন দিয়েছিল তাদের পরামর্শে যাতে পূর্ণাঙ্গ কমিটির তালিকা কেন্দ্রে পাঠানো হয় সেই দাবি জানিয়েছি।

এখানে ক্লিক করে শেয়ার করুণ