jagannathpurpotrika-latest news

আজ, , ১৬ই মুহাররম, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :




সুনামগঞ্জে ব্যবসায়ীর বাসায় অগ্নিকান্ডে ১৫ লাখ টাকার মালামাল পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জ পৌর শহরের ষোলঘর আবাসিক এলাকায় এক ব্যবসায়ীর বাসায় অগ্নিকান্ডের ঘটনায় প্রায় ১৫ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে টিনশেড ওই পাকা বাসাটিরও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে বৈদ্যুতিক সর্ট সাকির্ট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা ফায়ার সার্ভিসের।

শহরের ঘনবসতিপূর্ণ ষোলঘর এলাকার ওই বাসায় আগুন লেগেছে দেখে আশপাশের বাসিন্দাদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আগুন নেভাতে ছুটে আসেন শত শত নারী-পুরুষ।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট টানা দেড়ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নেভাতে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করেন স্থানীয়রা।

ততক্ষণে আগুনে পুড়ে যায় বাসা মালিক ও ভাড়াটিয়ার ঘরের দামী জিনিসপত্রসহ সমস্ত মালামাল। বাসার মালিক ব্যবসায়ী ইশতিয়াক আলম পীর জানান, রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ ভাড়াটিয়ার ঘর থেকে তার স্ত্রী চিৎকার শোনে বেরিয়ে দেখেন ওই বাসা থেকে আগুনের শিখা বের হচ্ছে। ঘটনার আকস্মিকতায় যাবতীয় মূল্যবান মামলামাল বাসার ভেতরে ফেলে রেখে প্রাণ নিয়ে বেরিয়ে আসেন বাসার সদস্যরা। আগুন লেগেছে দেখে সাথে সাথে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়।

তিনি জানান, আগুনে তার বাসার আসবাবপত্র, এসি, ফ্রিজ, কাপড়চোপড়, রান্নাবান্নার সামগ্রীসহ যাবতীয় মালামাল আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

তিনি জানান, আগ্নিকান্ডে তার প্রায় ১২ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। সেইসাথে বাসার বাড়াটিয়া বিজিবি সদস্য তৈয়বুর রহমানের বাসারও প্রায় ৩ থেকে ৪ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।

ফায়ার সার্ভিসের ইউনিট লিডার হায়দার আলী জানান, স্টেশন অফিসার নিউটন তালুকদারের নেতৃত্বে স্থানীদের সহযোগিতায় রাত ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত টানা দেড়ঘণ্টার প্রচেষ্টোয় আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি আরো বলেন, সময়মত নিয়ন্ত্রণে আনতে না পারলে আগুন আশপাশের বাসাবাড়িতে ছড়িয়ে পড়ে আরো ভয়াবহ রূপ ধারণ করত। আগুনে বাসার প্রায় প্রায় ৯ থেকে ১০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে ধারণা করেছেন তারা।

স্থানীয়া জানান, ফায়ার সার্ভিস সময়মত না আসলে ঘনবসতিপূর্ণ ষোলঘর আবাসিক এলাকায় আগুন ছড়িয়ে পড়ত এবং এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হত।

এখানে ক্লিক করে শেয়ার করুণ