jagannathpurpotrika-latest news

আজ, , ৬ই শাওয়াল, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :
«» বিশ্বনাথে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ৪০ «» পিতা-মাতার ভরণ-পোষণ করায় বিশ্বনাথে সৎ ভাইয়ের উপর হামলা «» দুই গ্রামবাসীর সংঘর্ষে পুলিশসহ শতাধিক আহত, আটক ৪৯ «» বিশ্বনাথে ঈদের দাওয়াতে নিয়ে ব্যবসায়ীকে কোপালো বন্ধু! «» করোনায় আক্রান্ত ছাতক হাসপাতালের (আর এমও) ডাঃ সাইদুর রহমান «» ভারতিও ঢলে বন্যায় প্লাবিত হতে পারে ছাতক, সুনামগঞ্জ ও সিলেট অঞ্চল «» ছাতকে লিচুর বাম্পার ফলন «» ছাতকে হাফিজ মামনুন সাইদকে সংবর্ধনা প্রদান «» সিলেটে করোনায় আক্রান্ত সাংবাদিক আবুল, বিশ্বনাথে একটি বাড়িসহ গ্রাম লকডাউন «» বিশ্বনাথে সাদা পোষাকে র‌্যাব সদস্য লাঞ্চিত: ব্যবসায়ীর ঘরে ভাংচুর-লুটপাটের অভিযোগ




এ মাসেই আসছে আরেকটি ঘূর্ণিঝড় ‘বায়ু’!

ডেস্ক রিপোর্ট :: বঙ্গোপসারে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় ফণীর রেশ কাটতে না কাটতে চলতি মাসেই আরও একটি ঘূর্ণিঝড় আসছে। আর সেই নিম্নচাপের প্রভাবে সৃষ্টি হতে পারে ঘূর্ণিঝড় ‘বায়ু’।

ভারতীয় আবহাওয়া দফতরের বরাত দিয়ে নিউজ এইটটিনের খবর, ২৬ মে থেকে ৩ জুনের মধ্যে বঙ্গোপসাগরে তৈরি হতে পারে এই ঘূর্ণিঝড়টি।

চলতি মাসের দীর্ঘমেয়াদি আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দুটি নিম্নচাপের মধ্যে একটি ঘূর্ণিঝড় মাথাচাড়া দিতে পারে। তবে ঝড়টি কতটা ভয়াবহ হতে পারে, তা এখনই বলা সম্ভব নয়।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশীদ বলেন, এ মাসে দেশের উত্তর থেকে মধ্যাঞ্চল পর্যন্ত দুই থেকে তিনদিন মাঝারি ও তীব্র বজ্র ঝড় বা কালবৈশাখী হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র তিন-চারদিন হালকা থেকে মাঝারি কালবৈশাখী হতে পারে। কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে। চলতি মাসে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে একটি তীব্র দাবদাহর সম্ভাবনা রয়েছে।

এর আগে, ঘূর্ণিঝড় ফণী ভারতের ওড়িশা ও পশ্চিমবঙ্গে আঘাত হেনে শনিবার (৪ মে) খুলনা, যশোর ও সাতক্ষীরা অঞ্চল হয়ে বাংলাদেশে প্রবেশ করে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ