jagannathpurpotrika-latest news

আজ, , ১৪ই রমযান, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» তাক্বওয়া অর্জনের মাধ্যমে রামাদ্বানের সুফল পাওয়া যায়- মাওঃ আহমদ হাসান চৌধুরী «» কাজের মাধ্যমে জনগনের সাথে আমার সু-সম্পর্ক গড়ে উঠবে : মোকাব্বির খান এমপি «» মা’হাদ সিলেট ক্যাম্পাসের ইফতার মাহফিল সম্পন্ন «» রোজার আনন্দ ইফতার «» রমজানের শিক্ষায় অনুপ্রাণিত হয়ে তাকওয়াভিত্তিক জীবন গঠন করতে হবে- মাওঃ রেজাউল করিম জালালী «» অনিয়মের অভিযোগ পেয়ে বিশ্বনাথ-রশিদপুর প্রশস্থকরণ কাজ পরিদর্শনে নুনু মিয়া «» গোয়াইনঘাটে গলায় ফাঁস লাগিয়ে তরুণীর আত্মহত্যা «» সৈয়দপুর যুবকল্যাণ পরিষদের উদ্যােগে ইফতার মাহফিল অনুষ্ঠিত «» জননেত্রী থেকে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা «» জগন্নাথপুরে বিএনপির এম এ সাত্তার গ্রুপের ইফতার মাহফিল ও অালোচনা সভা অনুষ্ঠিত




৬টি উপজেলায় ১৮ জুন নির্বাচন

ডেস্ক রিপোর্ট :: পঞ্চম ধাপে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জসহ ৬টি উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে ১৮ জুন। বৃহস্পতিবার নির্বাচন কমিশন (ইসি) প্রজ্ঞাপন জারির মাধ্যমে উপজেলা নির্বাচনের এই ধাপের ভোটের তফসিল ঘোষণা করে।

ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারীদের জন্য সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ২১ মে। মনোনয়নপত্র বাছাই ২৩ মে ও প্রত্যাহারের শেষ দিন ৩০ মে।

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ ছাড়াও অন্য উপজেলাগুলো হলো শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাঙ্গাবালী, বরগুনার তালতলী, গাজীপুর সদর, নারায়ণগঞ্জের বন্দর, মাদারীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর ও বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং নোয়াখালী সদর।

ইসি সচিবালয় সূত্র জানায়, এর আগে চার ধাপে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান নির্বাচনের ৪৫৮টি উপজেলায় নির্বাচন হয়েছে। এর মধ্যে ৩০টি উপজেলায় ভোটগ্রহণের প্রয়োজন হয়নি। এসব উপজেলার সব পদের প্রার্থীরাই বিনা ভোটে বিজয়ী হন। এর বাইরে চেয়ারম্যান পদে আরও ৭৭ জন প্রার্থী বিনা ভোটে জয়ী হয়েছেন। সব মিলিয়ে এখন পর্যন্ত ১০৭ জন উপজেলা চেয়ারম্যান বিনা ভোটে জয়ী হয়েছেন।

নির্বাচনের চতুর্থ ধাপ শেষে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ৩১৮ জন প্রার্থী জয়ী হন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয়ী ১৩৬ জনের বেশির ভাগই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী।

এর বাইরে জাতীয় পার্টি তিনটি ও জাতীয় পার্টি-জেপির প্রার্থী একটি উপজেলায় জয়ী হয়েছে। দলীয় নিবন্ধন না থাকায় দ্বিতীয় ধাপের নির্বাচনে রাঙামাটিতে জনসংহতি সমিতি (জেএসএস) ও জনসংহতি সমিতির (জেএসএস-এমএন লারমা) প্রার্থীরা স্বতন্ত্র হিসেবে নির্বাচন করেন। এই জেলার জুরাছড়ি, বরকল ও বিলাইছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে জেএসএস-এর প্রার্থীরা জয় পেয়েছেন। নানিয়ারচর ও বাঘাইছড়িতে চেয়ারম্যান পদে জয় পেয়েছেন জেএসএস-এমএন লারমার প্রার্থীরা।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ সুষ্ঠু হয়নি দাবি করে বিএনপির নেতৃত্বাধীন জোট জাতীয় ঐক্যফ্রন্ট উপজেলা নির্বাচন বর্জন করেছে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ