jagannathpurpotrika-latest news

আজ, , ১৩ই জিলক্বদ, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» হাইকোর্টের সার্কিট বেঞ্চ স্থাপন শুধু আশ্বাসেই সীমাবদ্ধ : সিলেটের আইনজীবী নেতৃবৃন্দের প্রতিক্রিয়া «» সুনামগঞ্জে ৪ কোটি টাকার মাছ বন্যার পানিতে ভেসে গেছে «» ছাতকের আবদুল হক ডাকাত গোয়াইনঘাটে গ্রেফতার «» জগন্নাথপুরে বড় ধরণের প্লাবনের আশঙ্কা, শঙ্কিত সাধারণ মানুষ «» বিশ্বনাথে বন্যার্তদের মাঝে উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরন «» বিশ্বনাথে পানি বৃদ্ধি অব্যাহত «» বার্মিংহামে স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে আবুল হোসেন এর রোগ মুক্তি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত «» বিশ্বনাথে আশুগঞ্জ আদর্শ স্কুল এন্ড কলেজের গর্ভনিং বডির নির্বাচনে ভোটগ্রহন চলছে «» সুনামগঞ্জে বন্যায় প্রবল ঢেউয়ের সাথে বাড়ছে হাওরবাসীর উদ্বেগ-উৎকণ্ঠা «» বিশ্বকাপ ২০১৯ : নাটকীয় ম্যাচে চ্যাম্পিয়ন ইংল্যান্ড




রোজার আনন্দ ইফতার

মুহাম্মদ মাহবুবুল হক :: সারাদিন রোজা রাখার পর সূর্যাস্তের অপেক্ষা। ইফতারের জন্য। ইফতারের সময় হয়ে গেলে বিলম্ব করা উচিত না। সময়ের পূর্বে খেয়ে ফেললে ও রোজা থাকবে না। এমন মূহুর্তে ইফতারের সকল আইটেম সামনে প্রস্তুত।তবুও কেউ হাত বাড়ান।খেয়ে টেস্ট করেন। আল্লাহর ভয়ে নির্দেশ পালন করেন। সময় হলেই শুরু করেন ইফতার। রোজার আনন্দ ইফতারের সময়। রোজাদার দুটি আনন্দ লাভ করেন।

নবী করিম (সা.) বলেছেন, ‘রোজাদারের জন্য দুটি আনন্দঘন মুহূর্ত রয়েছে। একটি হলো ইফতারের সময় (এ সময় যেকোনো নেক দোয়া কবুল করা হয়)। অন্যটি হলো (কেয়ামতের দিবসে) নিজ প্রভুর সঙ্গে সাক্ষাতের সময়।’ (বুখারি ও মুসলিম)।

 

লেখক: শিক্ষক জামিআ ফারুক্বিয়্যাহ সিলেট, মোবাইল 01715639068

এখানে ক্লিক করে শেয়ার করুণ