jagannathpurpotrika-latest news

আজ, , ৩০শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরে ট্রাক্টর চাপায় নিহত ১ : সাবেক পৌর চেয়ারম্যান সহ আহত ৪ «» আত্বনিরাপত্বা ও সুন্দর দেহ গঠনে মার্শালাটের বিকল্প নাই «» বিশ্বনাথে প্রাথমিক স্টুডেন্ট কাউন্সিল সম্পন্ন «» বিশ্বনাথে আশুগঞ্জ স্কুল রহস্যজনক চুরি : নৈশ্য প্রহরী আটক «» ছাতক-দোয়ারার মুহিবুর রহমান মানিক একজন উন্নয়ন প্রেমি সাংসদ- পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান «» দোয়ারায় আগুন লাগানোর সাথে জড়িত কেউ ক্ষমা পাবে না- সার্কেল বিল্লাল «» বিশ্বনাথে রাষ্ট্রীয় মর্যাদায় তাহিদুজ্জামানের দাফন সম্পন্ন «» জগন্নাথপুরে ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি শেখ গোলাম আসগর রহঃ এর জীবন ও কর্ম আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» বিশ্বনাথে বন্ধুক যুদ্ধে নিহত ডাকাতের পরিচয় সনাক্ত «» জগন্নাথপুর পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদে অংশ নিবেন যুক্তরাজ্য প্রবাসী টি এফ শিমুল




রোজার আনন্দ ইফতার

মুহাম্মদ মাহবুবুল হক :: সারাদিন রোজা রাখার পর সূর্যাস্তের অপেক্ষা। ইফতারের জন্য। ইফতারের সময় হয়ে গেলে বিলম্ব করা উচিত না। সময়ের পূর্বে খেয়ে ফেললে ও রোজা থাকবে না। এমন মূহুর্তে ইফতারের সকল আইটেম সামনে প্রস্তুত।তবুও কেউ হাত বাড়ান।খেয়ে টেস্ট করেন। আল্লাহর ভয়ে নির্দেশ পালন করেন। সময় হলেই শুরু করেন ইফতার। রোজার আনন্দ ইফতারের সময়। রোজাদার দুটি আনন্দ লাভ করেন।

নবী করিম (সা.) বলেছেন, ‘রোজাদারের জন্য দুটি আনন্দঘন মুহূর্ত রয়েছে। একটি হলো ইফতারের সময় (এ সময় যেকোনো নেক দোয়া কবুল করা হয়)। অন্যটি হলো (কেয়ামতের দিবসে) নিজ প্রভুর সঙ্গে সাক্ষাতের সময়।’ (বুখারি ও মুসলিম)।

 

লেখক: শিক্ষক জামিআ ফারুক্বিয়্যাহ সিলেট, মোবাইল 01715639068

এখানে ক্লিক করে শেয়ার করুণ