jagannathpurpotrika-latest news

আজ, , ১৬ই শাওয়াল, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» খেলাফত মজলিস দক্ষিণ সুরমায় ২১ সদস্য বিশিষ্ট সিলাম ইউনিয়ন শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন «» জগন্নাথপুর-সিলেট : বেহাল সড়কে ভোগান্তির শেষ নেই «» শহীদ মুরসির আত্মত্যাগ বিশ্বের মুক্তিকামী মানুষকে পথ দেখাবে: ড. আহমদ আবদুল কাদের «» নারীর মন : আবদুর রহমান জামী «» জামালগঞ্জে আ’লীগ প্রার্থী ইউসুফ আজাদ বিজয়ী «» বিশ্বকাপে ইংল্যান্ডের সর্বোচ্চ রানের ইতিহাস «» জগন্নাথপুরে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট শুরু «» মুরসির মৃত্যুতে এরদোয়ান, ‘আমার ভাই শহীদ’ «» শহীদ ইমাম হাফিজ মুরসি প্রেসিডেন্ট হওয়ার জন্য রাজনীতি করেননি : তাঁর স্বপ্ন ছিল কুরআনের রাজ প্রতিষ্ঠা করা «» বিশ্বনাথে ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করলেন নুনু মিয়া




শবে ক্বদরের রাত; হাজার মাস অপেক্ষা শ্রেষ্ঠ

সাইফ রাহমান :: ‘লাইলাতুল কাদরি খাইরুম মিন আলফি শাহর’ অর্থাৎ কদরের রাত হাজার মাস অপেক্ষা শ্রেষ্ঠ। এমন একটি রাত এর নিয়ামত থেকে প্রকৃত মুমিন বান্দারা কখনই বঞ্চিত হতে চাইবেন না। আর সে কারণে যদি কয়েকটি বিজোড় রাত জেগে ইবাদত করতেই হয় তাতে দোষ কী?

সূরা আল কদরে উল্লেখ আছে ‘তানাযযালুল মালাইকাতু ওয়াররূহ, ফিহা বিইযনি রাব্বিহিম মিন কুল্লি আমরিন’ অর্থাৎ সে রাতে ফেরেশতারা ও রুহ অবতীর্ণ হয় প্রত্যেক কাজে তাদের প্রতিপালকের অনুমতিক্রমে। তাই মহান এই রাতে আল্লাহ তাআলা আমাদের সকলের ইবাদত কবুল করবেন বলে ধারণা করা যায়।

এ বিষয়ে মহানবী (সা.) আয়েশা (রা.) এর একটি ঘটনা উল্লেখ করা যেতে পারে। হজরত আয়েশা (রা.) রাসুলুল্লাহ (সা.)–কে জিজ্ঞাসা করলেন, ‘ইয়া রাসুলুল্লাহ! যদি আমি জানতে পারি কোন রাত লাইলাতুল কদর, তাহলে আমি ওই রাতে আল্লাহর কাছে কী চাইব?’ রাসুলুল্লাহ (সা.) বলেন; তুমি বলবে, ‘হে আল্লাহ! আপনি ক্ষমাশীল, ক্ষমা করতে ভালোবাসেন; তাই আমাকে ক্ষমা করে দিন।’ (ইবনে মাজা, সহিহ-আলবানি)

মহান আল্লাহ তাআলা যেন আমাদের সুযোগ দেন। লাইলাতুল কদরে আমরা যেন তাঁর নিকট মুনাজাত করে ক্ষমা চাইতে পারি। নিশ্চই তিনি আমাদের সকলকে ক্ষমা করবেন…। লেখক: সিলেট মোবাইল 01724344251

এখানে ক্লিক করে শেয়ার করুণ