jagannathpurpotrika-latest news

আজ, , ১৮ই মুহাররম, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :
«» সিলেট নগরীতে জমিয়তের মিছিল সফল করতে বিভিন্ন স্থানে জমিয়তের মতবিনিময় «» দ্রুত সংস্কার কাজ শুরুর আশ্বাসে বিশ্বনাথে পরিবহন শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার «» বিশ্বনাথের হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামী মৌলভীবাজার থেকে গ্রেফতার «» ছাতকে শেষ প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন তেলিহাওর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির প্রার্থীরা «» বিশ্বনাথে হাওর থেকে কারেন্ট জাল উদ্ধার «» জগন্নাথপুরে নাগরিক মতবিনিময় সভায় সড়ক মেরামতের দাবি জোরালো «» জগন্নাথপুর বাজারে চুরি-ছিনতাই এবং অপরাধীকে সনাক্ত করতে বিভিন্ন পয়েন্টে সিসি ক্যামেরা স্থাপনের চলছে অালোচনা «» বিশ্বনাথে ফরিদের লাশ দেশে আনতে সরকারের কাছে পরিবারের আবেদন «» অধ্যাপিকাকে নিয়ে ফুর্তি করার সময় অধ্যক্ষ আটক «» জগন্নাথপুরে রাস্তা মেরামতের দাবিতে মানববন্ধনে জনতার যতো ক্ষোভ




শবে ক্বদরের রাত; হাজার মাস অপেক্ষা শ্রেষ্ঠ

সাইফ রাহমান :: ‘লাইলাতুল কাদরি খাইরুম মিন আলফি শাহর’ অর্থাৎ কদরের রাত হাজার মাস অপেক্ষা শ্রেষ্ঠ। এমন একটি রাত এর নিয়ামত থেকে প্রকৃত মুমিন বান্দারা কখনই বঞ্চিত হতে চাইবেন না। আর সে কারণে যদি কয়েকটি বিজোড় রাত জেগে ইবাদত করতেই হয় তাতে দোষ কী?

সূরা আল কদরে উল্লেখ আছে ‘তানাযযালুল মালাইকাতু ওয়াররূহ, ফিহা বিইযনি রাব্বিহিম মিন কুল্লি আমরিন’ অর্থাৎ সে রাতে ফেরেশতারা ও রুহ অবতীর্ণ হয় প্রত্যেক কাজে তাদের প্রতিপালকের অনুমতিক্রমে। তাই মহান এই রাতে আল্লাহ তাআলা আমাদের সকলের ইবাদত কবুল করবেন বলে ধারণা করা যায়।

এ বিষয়ে মহানবী (সা.) আয়েশা (রা.) এর একটি ঘটনা উল্লেখ করা যেতে পারে। হজরত আয়েশা (রা.) রাসুলুল্লাহ (সা.)–কে জিজ্ঞাসা করলেন, ‘ইয়া রাসুলুল্লাহ! যদি আমি জানতে পারি কোন রাত লাইলাতুল কদর, তাহলে আমি ওই রাতে আল্লাহর কাছে কী চাইব?’ রাসুলুল্লাহ (সা.) বলেন; তুমি বলবে, ‘হে আল্লাহ! আপনি ক্ষমাশীল, ক্ষমা করতে ভালোবাসেন; তাই আমাকে ক্ষমা করে দিন।’ (ইবনে মাজা, সহিহ-আলবানি)

মহান আল্লাহ তাআলা যেন আমাদের সুযোগ দেন। লাইলাতুল কদরে আমরা যেন তাঁর নিকট মুনাজাত করে ক্ষমা চাইতে পারি। নিশ্চই তিনি আমাদের সকলকে ক্ষমা করবেন…। লেখক: সিলেট মোবাইল 01724344251

এখানে ক্লিক করে শেয়ার করুণ