jagannathpurpotrika-latest news

আজ, , ২২শে সফর, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :
«» বাংলাদেশে এখন বিশ্বের আধুনিক আইটি সিস্টেম রয়েছে: জয় «» সিলেটে নবীনদের শুভাগমনে মদন মোহন কলেজে ছাত্রলীগের মিছিল «» আত্মীয় বা দলের নেতা কেউ ছাড় পাবে না: শেখ হাসিনা «» যুবলীগ থেকে ওমর ফারুক আউট, তাপস ইন «» জগন্নাথপুরে ঘন্টাব্যাপি সংঘর্ষে উভয় পক্ষে আহত ১৫ «» সৈয়দপুরে ব্যারিস্টার এনামুল কবির ইমনের জন্মদিন পালিত হয়েছে «» দোয়ারায় ব্যারিস্টার এনামুল কবির ইমনের জন্মদিন পালিত হয়েছে «» সিলেটে ছাত্র জমিয়তের বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত «» জগন্নাথপুরে নিরাপদ সড়ক চাই (নিসচার) আলোচনা সভা ও লিফলেট বিতরণ «» আল্লাহ ও রাসুল (স.)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে সাধারণ মুসুল্লিদের সাথে পুলিশের সংঘর্ষে নিহত ১, শতাধিক আহত




বিকাশ-রকেটের ব্যালেন্স ৪০ পয়সায় দেখতে হবে

ডেস্ক রিপোর্ট :: ফিন্যান্সিয়াল সার্ভিস অ্যাকাউন্টের ব্যালেন্স দেখতে এখন থেকে ৪০ পয়সা মূল্য দিতে হবে। এতদিন মোবাইল অপারেটরগুলো এ সেবা বিনামূল্যে দিয়ে আসছিল।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) মুঠোফোন অপারেটরদের এ অর্থ দেওয়ার জন্য বলেছে মুঠোফোনে আর্থিক সেবাদাতা বিকাশ, রকেট, এম ক্যাশ, শিওর ক্যাশের মতো প্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা দিয়েছে।

সোমবার এ সংক্রান্ত এক নির্দেশনায় বলা হয়, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসে প্রতিবার লেনদেন, ব্যালেন্স চেক বা স্টেটমেন্ট নেওয়াসহ নানা ধরনের কাজকে একেকটি সেশন ধরা হবে। প্রতিটি সেশনের সময় হবে ৯০ সেকেন্ড। প্রতি ৯০ সেকেন্ডের একেকটি সেশনের জন্য মোবাইল ফোন অপারেটরদের ৮৫ পয়সা করে দিতে হবে।

এছাড়া একেকটি সেশনের মধ্যে দুটি এসএমএসও থাকবে। তবে শুধু ব্যালেন্স চেক করতে গ্রাহককে সেশনের চার্জ দিতে হবে ৪০ পয়সা।

প্রতিষ্ঠানগুলোই এই অর্থ দেবে না কি সরাসরি গ্রাহকের কাছ থেকে নেওয়া হবে তা এখনো চূড়ান্ত হয়নি। গ্রাহককে দিতে হলে হিসাব পরিচালনায় তাদের ব্যয় বাড়বে।

প্রসঙ্গত, মোবাইল ফাইন্যান্সিয়াল সেবার জন্য এমএফএস অপারেটররা মোবাইল অপারেটরদের নেটওয়ার্ক ব্যবহার করে। এ নেটওয়ার্ক ব্যবহারের জন্যই এখন থেকে এমএফএস অপারেটদের তাদের পয়সা দিতে হবে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ