jagannathpurpotrika-latest news

আজ, , ১৬ই জিলক্বদ, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» আল্লামা শায়খ যিয়া উদ্দিনের বর্ণাঢ্য জীবন ও কর্ম নিয়ে লিখিত জীবনী স্মারকের মোড়ক উন্মোচন ৮ আগস্ট «» রাজনৈতিক সংকট এখন রাজনৈতিক শূন্যতায় পরিনত হয়েছে- মাওলানা ইসহাক «» বিশ্বনাথে এইচএসসিতে দুই বোনের জিপিএ-৫ লাভ «» দক্ষিণ সুনামগঞ্জে শতাধিক পরিবারে আল হান্নান ইসলামী সমাজ কল্যাণ সংস্থার ত্রাণ বিতরন «» মৌলভীবাজারে সিজারে টানা হেচড়ায় নবজাতকের গলা কেটে মৃত্যু «» প্রিতমের গোল্ডের জিপিএ-৫ লাভ «» জগন্নাথপুরে সরকারি নির্দেশনা অমান্য করে পানিবন্দি অসহায় মানুষের কাছ থেকে কিস্তি আদায় করছে এনজিও সংস্থা আশা «» বিশ্বনাথে সরকারি জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ «» ছাতকে নদী থেকে লাশ উদ্ধার  «» ওসমানীনগরে ৩২টি প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ




খালেদা জিয়াকে কারাগারে রেখেই কাউন্সিলের প্রস্তুতি বিএনপির

ডেস্ক রিপোর্ট :: দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে রেখেই দলের সপ্তম জাতীয় কাউন্সিলের প্রস্ততি নিচ্ছে বিএনপি। দলের সংকটকালে এমন খবর জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা দলের জাতীয় কাউন্সিলের প্রস্তুতি নিচ্ছি। ইতোমধ্যে আমাদের সাংগঠনিক কার্যক্রম, পুনর্গঠনের কার্যক্রম শুরু হয়েছে জেলা ও অঙ্গ সংগঠনগুলোতে। শনিবার সকালে বিএনপির স্থায়ী কমিটির নতুন দুই সদস্য সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকুকে নিয়ে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দেওয়ার পর এ কথা জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল। তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও গণতন্ত্রের মুক্তির জন্য আমাদের সংগ্রামকে আরও বেগবান করার শপথ গ্রহণ করেছি আমরা। একটি নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের প্রতিনিধি নির্বাচন করতে হবে। স্থায়ী কমিটির যে পদগুলো এখনও শূন্য, তা কবে নাগাদ পূরণ করা হবে জানতে চাইলে ফখরুল বলেন, যথাসময়ে সেগুলো সম্পর্কে ব্যবস্থা নেওয়া হবে। জিয়ার কবরে ফুল দিয়ে সেলিমা রহমান বলেন, আমাদের বড় চ্যালেঞ্জ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা। আমরা স্থায়ী কমিটিতে এমন কিছু কৌশল নির্ধারণ করব, যাতে আমাদের দলটা সুসংগঠিত থাকে, ঐক্যবদ্ধ থাকে এবং দেশনেত্রীকে অবিলম্বে মুক্ত করে আনতে পারি। টুকু বলেন, আমাদের যে রাজনৈতিক অভিজ্ঞতা আছে, সেই অভিজ্ঞতা দিয়ে জনগণকে সঙ্গে নিয়ে দেশনেত্রী বেগম জিয়ার মুক্তি ও গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য যেন আন্দোলন শুরু করতে পারি, সে চেষ্টা করব।

 

এ সময় উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বিশেষ সম্পাদক শামসুর রহমান শিমুল বিশ্বাস, কেন্দ্রীয় নেতা মাসুদ আহমেদ তালুকদার, নাদিম মোস্তফা প্রমুখ।

 

প্রসঙ্গত, ২০১৬ সালের ১৯ মার্চ বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। ওই কাউন্সিলে খালেদা জিয়া দলের চেয়ারপারসন পদে পুনঃনির্বাচিত হন। পাশাপাশি দ্বিতীয় শীর্ষ পদ জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যানের পদে আসেন তারেক রহমান।

এখানে ক্লিক করে শেয়ার করুণ