jagannathpurpotrika-latest news

আজ, , ১৬ই জিলক্বদ, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» আল্লামা শায়খ যিয়া উদ্দিনের বর্ণাঢ্য জীবন ও কর্ম নিয়ে লিখিত জীবনী স্মারকের মোড়ক উন্মোচন ৮ আগস্ট «» রাজনৈতিক সংকট এখন রাজনৈতিক শূন্যতায় পরিনত হয়েছে- মাওলানা ইসহাক «» বিশ্বনাথে এইচএসসিতে দুই বোনের জিপিএ-৫ লাভ «» দক্ষিণ সুনামগঞ্জে শতাধিক পরিবারে আল হান্নান ইসলামী সমাজ কল্যাণ সংস্থার ত্রাণ বিতরন «» মৌলভীবাজারে সিজারে টানা হেচড়ায় নবজাতকের গলা কেটে মৃত্যু «» প্রিতমের গোল্ডের জিপিএ-৫ লাভ «» জগন্নাথপুরে সরকারি নির্দেশনা অমান্য করে পানিবন্দি অসহায় মানুষের কাছ থেকে কিস্তি আদায় করছে এনজিও সংস্থা আশা «» বিশ্বনাথে সরকারি জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ «» ছাতকে নদী থেকে লাশ উদ্ধার  «» ওসমানীনগরে ৩২টি প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ




বিশ্বকাপে সাকিবের নতুন বিশ্বরেকর্ড

জগন্নাথপুর পত্রিকা ডেস্ক :: বিশ্বকাপে অনন্য রেকর্ড গড়লেন সাকিব আল হাসান। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে ১ হাজার রানের পাশাপাশি ৩২ উইকেট শিকার করেছেন সাকিব।

সোমবার (২৪ জুন) ইংল্যান্ডের সাউদাম্পটনে আফগানিস্তানের বিপক্ষে ৫১ রান করে ১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন সাকিব। বোলিং প্রথম ৭ ওভার বোলিং করে মাত্র ১০ রানে ৪ উইকেট শিকার করেন সাকিব।

এই চার উইকেট শিকারের মধ্য দিয়ে বিশ্ব রেকর্ড গড়েন তিনি। বিশ্বকাপে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ১ হাজার রান সংগ্রহ করেছেন সাকিব আল হাসান। সোমবার আফগানিস্তানের বিপক্ষে খেলতে নামার আগে এই মাইলফলক স্পর্শ করতে সাকিবের প্রয়োজন ছিল ৩৫ রান।

দৌলত জাদরানের বলে সিঙ্গেল রান নেয়ার মধ্য দিয়ে ৪৫ বলে ৩৫ রান করেন সাকিব। এই রান করার মধ্য দিয়ে বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করেন সাকিব।

সোমবার মুজিব-উর-রহমানের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরার আগে ৬৯ বলে একটি চারের সাহায্যে ৫১ রান করে আউট হন সাকিব।

বিশ্বকাপে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে রান সংগ্রহের দিক থেকে সাকিব আল হাসানের পরেই আছেন মুশফিকুর রহিম। তিনি সোমবারের আগে ২৭ ম্যাচে ৭৫৪ রান করেছেন।

এবারের বিশ্বকাপে ছয় ম্যাচে (৭৫, ৬৪, ১২১, ১২৪*, ৪১ ও ৫১) সবমিলে ৪৭৬ রান সংগ্রহ করে শীর্ষে রয়েছেন সাকিব। সমান ম্যাচ খেলে ৪৪৭ রান করে দ্বিতীয় পজিশনে ওয়ার্নার। ৬ ম্যাচে ৪২৪ রান নিয়ে তৃতীয় পজিশনে আছেন ইংলিশ তারকা ব্যাটসম্যান জো রুট।

তবে বিশ্বকাপের ইতিহাসে ৪৫ ম্যাচে সর্বোচ্চ ২২৭৮ রান সংগ্রহ করেন শচীন টেন্ডুলকার। এক ম্যাচ বেশি খেলে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং সংগ্রহ করেন ১৭৪৩ রান। ৩৭ ম্যাচ খেলে ১৫৩২ রান করেন শ্রীলংকার কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা।

এখানে ক্লিক করে শেয়ার করুণ