jagannathpurpotrika-latest news

আজ, , ২২শে সফর, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :
«» বাংলাদেশে এখন বিশ্বের আধুনিক আইটি সিস্টেম রয়েছে: জয় «» সিলেটে নবীনদের শুভাগমনে মদন মোহন কলেজে ছাত্রলীগের মিছিল «» আত্মীয় বা দলের নেতা কেউ ছাড় পাবে না: শেখ হাসিনা «» যুবলীগ থেকে ওমর ফারুক আউট, তাপস ইন «» জগন্নাথপুরে ঘন্টাব্যাপি সংঘর্ষে উভয় পক্ষে আহত ১৫ «» সৈয়দপুরে ব্যারিস্টার এনামুল কবির ইমনের জন্মদিন পালিত হয়েছে «» দোয়ারায় ব্যারিস্টার এনামুল কবির ইমনের জন্মদিন পালিত হয়েছে «» সিলেটে ছাত্র জমিয়তের বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত «» জগন্নাথপুরে নিরাপদ সড়ক চাই (নিসচার) আলোচনা সভা ও লিফলেট বিতরণ «» আল্লাহ ও রাসুল (স.)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে সাধারণ মুসুল্লিদের সাথে পুলিশের সংঘর্ষে নিহত ১, শতাধিক আহত




১ জুলাই থেকে আ.লীগের সদস্য সংগ্রহ শুরু

ডেস্ক রিপোর্ট :: ক্ষমতাসীন দল আওয়ামী লীগ আগামী সোমবার (১ জুলাই) থেকে নতুন সদস্য সংগ্রহের কর্মসূচি শুরু করবে। শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে দলের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, ১ জুলাই থেকে দলের সদস্য সংগ্রহের অভিযান চলবে। এবার সদস্য নবায়নের চেয়ে নতুন সদস্য সংগ্রহ গুরুত্ব দিচ্ছি। জেলা-উপজেলা শাখা নিয়মাবালি মেনে সদস্য সংগ্রহের বই করবে এবং সদস্য সংগ্রহ করবে। এই নির্দেশনা দিয়েছেন দলের সভাপতি শেখ হাসিনা।
ওবায়দুল কাদের বলেন, অনেক নবীন এবার নির্বাচনে নৌকার পক্ষে কাজ করেছেন, এর মধ্যে ক্লিন চরিত্রের যারা আছেন; আমরা তাদের নতুন সদস্য করব।
অন্য দল থেকে আগত কাউকে সদস্য করার ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেই উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ স¤পাদক বলেন, সাধারণ রক্তের সম্পর্কের ব্যাপারটা; বিশেষ করে যুদ্ধাপরাধের ছেলেমেয়ের বিষয়টি গুরুত্ব দিয়েই দেখব।
তিনি বলেন, বাংলাদেশে হিসাব মেলাতে গেলে সবাই সবার আত্মীয়। আমরা যাকে সদস্য করব তার ব্যাপারটা দেখব। তার ব্যাকগ্রাউন্ড টা কী? ক্রিমিনাল রেকর্ড আছে কি-না, কোনো সম্প্রদায়িক দলের সাথে স¤পর্ক আছে কি-না, সেগুলো আমরা মূলত বিবেচনায় আনব।
পরিবারের বিষয়টা কীভাবে দেখবেন, জানতে চাইলে তিনি বলেন, পরিবারের বিষয়টা কীভাবে দেখব? ৪৭ বছর আগে হয়তো ওই পরিবারের কেউ সম্প্রদায়িক শক্তির সাথে ছিল, জামায়াতে ইসলাম করেছে; যুদ্ধপরাধের সাথে যোগসূত্র ছিল। সেটা ৪৭ পরে এটির কোনো যৌক্তিকতা নেই। যাকে সদস্য করব তার ব্যাকগ্রাউন্ডকে গুরুত্ব দেব, সে আসলে কী? সেটা আমরা দেখতে যাব এবং তার বাবা-মার বা নিকট আত্মীয়ের বিষয়টা আমরা একদম স্ট্রিক্টলি দেখব।
‘একাত্তরের ভূমিকা নিয়ে সমালোচনা থাকলেও জামায়েতের বর্তমান অবস্থান নিয়ে কোনো প্রশ্ন নেই’- অলি আহমদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আসলে বাস্তবতা কি সেটা দেখতে হবে সরেজমিনে।
তিনি বলেন, তারা পরিবর্তিত কোনো রূপ নিয়ে এসেছে কি না? এটা তাদের কার্যাক্রমের মধ্য দিয়ে প্রমাণিত হবে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে? আর সেটা কতটা করে? সেটা তাদের কার্যক্রমের উপর নির্ভর করবে। এর জন্য অপেক্ষা করতে হবে।
কর্নেল অলীর নতুন জোট কেমন হবে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আসুক, গণতান্ত্রিক রাজনীতিতে আসুক। নতুন প্লাটফর্মকে আমরা অবশ্যই স্বাগত জানাব। আমরা এর বিরুদ্ধে নই। নতুন প্লাটফর্ম এসে রাজনীতিটা কি করছে সেটার ওপর নির্ভর করছে আসলে তারা কি চায়।
‘বরগুনায় প্রকাশ্যে স্ত্রীর সামনে স্বামী রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনা সরকারের বিচারহীনতার প্রমাণ’ বিএনপির এমন অভিযোগের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, দেশে বিচারহীনতার দৃষ্টান্ত স্থাপন করেছিল বিএনপি। যে দল দুর্নীতিতে চ্যাম্পিয়ন। যে দলের প্রধান দুর্নীতির কারণে জেলে বন্দি। যে দলের গঠনতন্ত্র দুর্নীতির পক্ষে তৈরি করা হয়েছে। সেই দলের মুখে বিচারহীনতার সংস্কৃতির কথা শোভা পায় না।
রিফাত হত্যার ব্যাপারে ওবায়দুল কাদের আরও বলেন, এখন পর্যন্ত তিনজন আসামি গ্রেফতার হয়েছে। বাকিদেরও গ্রেফতার করা হবে। যারা অপরাধ করেছে তাদের সবাইকেই বিচারের আওতায় আনা হবে। তবে সবকিছু রাতারাতি সম্ভব হয় না। অপরাধী অপরাধ করে পালিয়ে থাকার চেষ্টা করবে এটাই স্বাভাবিক।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দুর্যোগ ও ত্রাণ স¤পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, তথ্যপ্রযুক্তি সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি, আনোয়ার হোসেন প্রমুখ।

এখানে ক্লিক করে শেয়ার করুণ