jagannathpurpotrika-latest news

আজ, , ২২শে সফর, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :
«» বাংলাদেশে এখন বিশ্বের আধুনিক আইটি সিস্টেম রয়েছে: জয় «» সিলেটে নবীনদের শুভাগমনে মদন মোহন কলেজে ছাত্রলীগের মিছিল «» আত্মীয় বা দলের নেতা কেউ ছাড় পাবে না: শেখ হাসিনা «» যুবলীগ থেকে ওমর ফারুক আউট, তাপস ইন «» জগন্নাথপুরে ঘন্টাব্যাপি সংঘর্ষে উভয় পক্ষে আহত ১৫ «» সৈয়দপুরে ব্যারিস্টার এনামুল কবির ইমনের জন্মদিন পালিত হয়েছে «» দোয়ারায় ব্যারিস্টার এনামুল কবির ইমনের জন্মদিন পালিত হয়েছে «» সিলেটে ছাত্র জমিয়তের বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত «» জগন্নাথপুরে নিরাপদ সড়ক চাই (নিসচার) আলোচনা সভা ও লিফলেট বিতরণ «» আল্লাহ ও রাসুল (স.)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে সাধারণ মুসুল্লিদের সাথে পুলিশের সংঘর্ষে নিহত ১, শতাধিক আহত




ছাত্রদলের নেতৃত্বে কারা আসছেন বিশ্বনাথ-খাজাঞ্চী ইউনিয়ন কমিটিতে

মো. আবুল কাশেম, বিশ্বনাথ থেকে :: যেকোনো দিন ঘোষণা হতে পারে সিলেটের বিশ্বনাথ উপজেলার বিশ্বনাথ ও খাজাঞ্চী ইউনিয়ন ছাত্রদলের কমিটি। দীর্ঘদিন ধরে নতুন কমিটি ঘোষণার অপেক্ষায় রয়েছেন ওই দুটি ইউনিয়ন ছাত্রদলের তৃণমূল নেতাকর্মীরা। তাই ইউনিয়ন ছাত্রদলের কমিটির দায়িত্বে কারা আসছেন এনিয়ে চলছে নানা হিসাব-নিকাশ।

 

এদিকে, কমিটিতে গুরুত্বপূর্ণ স্থান পেতে অনেক অছাত্ররাও দৌড়ঝাপ শুরু করেছেন বলে অভিযোগ রয়েছে। অছাত্র, দলের বিরোধীকারী এমন কাউকে নতুন কমিটিতে স্থান না দিতে এবং ছাত্রদলের গঠনতন্ত্র অনুযায়ী পদপ্রার্থী নেতাদের জীবনবৃত্তান্ত, দলীয় কর্মকান্ডে ভূমিকা, তৃণমূলে যাদের গ্রহনযোগ্যতা রয়েছে যাচা বাঁচাই করে এমন নেতাদের কমিটিতে দায়িত্ব দিতে উপজেলা ছাত্রদলের প্রতি আহবান জানিয়েছেন ইউনিয়ন ছাত্রদলের পদপ্রাথী ও তৃণমূল নেতাকর্মীরা।

 

জানাগেছে, বিশ্বনাথ উপজেলার আটটি ইউনিয়ন ছাত্রদলের কমিটি বিহীন ছিল। দীর্ঘ দিন ধরে কমিটি না থাকায় তৃণমূল নেতাকর্মীরা ঝিমিয়ে পড়েছিলেন। সম্প্রতি উপজেলা প্রতিটি ইউনিয়ন কমিটি গঠনের লক্ষে কয়েকটি ইউনিয়নে ছাত্রদলের কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ইতিমধ্যে উপজেলার আটটি ইউনিয়নের মধ্যে ছয়টি ইউনিয়ন ছাত্রদলের কমিটি গঠন ঘোষনা করা হয়। কমিটি গঠনের পর পদ-বঞ্চিত নেতারা ওই ছয়টি ইউনিয়নে ছাত্রদলের পাল্টা কমিটি গঠন করেন। তবে খুব শিগগিরই বিশ্বনাথ সদর ইউনিয়ন ও খাজাঞ্চী ইউনিয়ন ছাত্রদলের নতুন কমিটি গঠন করা হবে বলে উপজেলা ছাত্রদলের কয়েকজন নেতা জানান। এতে দলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করা হবে বলে দলীয় সূত্রে জানাগেছে। তবে কারা আসছেন বিশ্বনাথ-খাজাঞ্চী ইউনিয়ন ছাত্রদলের দায়িত্বে। এনিয়ে ওই দুটি ইউনিয়নে ছাত্রদল নেতাকর্মীর মধ্যে চলছে ব্যাপক-আলাপ-আলোচনা। ওই দুটি ইউনিয়ন ছাত্রদলের নেতাকর্মীরা মনে করছেন শিগগিরই ইউনিয়ন ছাত্রদলের পূর্নাঙ্গ কমিটি গঠন করা হবে। এতে ইউনিয়ন ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে পাচ্ছে। ইউনিয়ন ছাত্রদলের কমিটি না থাকায় বর্তমানে ছাত্রদলে একধরনের স্থবিরতা বিরাজ করছে। হতাশায় আচ্ছন্ন হয়ে পড়ছেন নেতাকর্মীরা। তবে এবার নতুন কমিটি গঠন হলে ইউনিয়ন ছাত্রদল আরও চাঙ্গা হবে বলে তৃনমূল নেতাকর্মীরা জানান। ইতিমধ্যে বিশ্বনাথ ও খাজাঞ্চী ইউনিয়নের ছাত্রদলের একটি খসড়া তালিকা ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনা হাতে রয়েছে বলে সূত্রে জানাগেছে। ওই দুই ইউনিয়ন ছাত্রদলের কমিটি যেকোনো দিন ঘোষনা হতে পারে বলে ওই সূত্র জানায়। তবে ওই দুটি ইউনিয়ন ছাত্রদলের নতুন কমিটি নিয়ে আলোচনার বিষয় কারা আসছেন নেতৃত্বে। তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে আলাপ করে ওই দুটি ইউনিয়নে সভাপতি-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে যারা রয়েছেন আলোচনায়। বিশ্বনাথ সদর ইউনিয়নে সভাপতি পদে শামছুল ইসলাম মাসুদ, জিতু আহমদ সোহাগ, ফখরুল ইসলাম, রায়হান আহমদ রনি, সাধারণ সম্পাদক পদে রণি আহমদ, ছগির আলী, জাহান মিয়া, আবু সুফিয়ান সাঈদ, সাংগঠনিক-হাবিবুর রহমান আরসি, আবদুল ওয়াহিদ, ইমন আলী ও খাজাঞ্চী ইউনিয়নে সভাপতি পদে খাজাঞ্চী সভাপতি জিল্লুর রহমান জিলু, আবদুস সামাদ সরকার, সাইফুল আলম, সাধারণ সম্পাদক পদে শিহাব উদ্দিন, নজরুল ইসলাম, আবদুল্লাহ আল মামুন, আলী আহমদ শমিম, সাংগঠনিক সম্পাদক পদে কয়েছ আহমদ সবুজ, সাদিক আহমদ হাসান, ফাহিমুর রহমান ফাহিম, আলী আহমদ ফয়ছল।

 

এব্যাপারে উপজেলা ছাত্রদলের আহবায়ক মতিউর রহমান সুমন বলেন, ম্যাডাম (তাহসিনা রুশদীর লুনার) নিদের্শে উপজেলার আটটি ইউনিয়নের মধ্যে ছয়টি ইউনিয়নে ছাত্রদলের নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। উপজেলার বিশ্বনাথ ও খাজাঞ্চী ইউনিয়ন ছাত্রদলের কমিটির একটি খসড়া তালিকা তৈরি করা হয়েছে। কমিটিতে ছাত্র ও দলের ত্যাগী নেতাকর্মীদের দিয়ে কমিটি গঠন করা হবে। তবে খুব শিগগিরই ওই দুটি ইউনিয়ন ছাত্রদলের কমিটি ঘোষনা করা হবে বলে তিনি জানান।

এখানে ক্লিক করে শেয়ার করুণ