jagannathpurpotrika-latest news

আজ, , ২৪শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» সিলেটে আন্দোলন সংগ্রামের বীর সৈনিক আলহাজ্ব সৈয়দ আতাউর রহমানের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত «» জনগণের সাথে পুলিশকে আরো ভাল আচরণ করতে হবে- সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান বিপিএম «» দেশে ফিরেছেন ৩৪ হাজার ৯শ’ ৯২ হাজী «» মাইকিং করে ৪২ মণ ওজনের সেই আলোচিত ষাঁড় ‘টাইগারকে জবাই করে গোস্ত বিক্রি «» বালাগঞ্জে কলেজ ছাত্রলীগ সভাপতির প্রচেষ্টায় শিক্ষার্থীদের ভাড়া কমানোর সিন্ধান্ত «» সিলেট সিটির ২০১৯-২০ অর্থবছরের ৭৮৯ কোটি ৩৮ লাখ ৪৭ হাজার টাকার বাজেট ঘোষণা «» সৌদীআরবে আঞ্জুমানের সমাবেশ অনুষ্ঠিত «» শ্রদ্ধা-ভালোবাসায় অধ্যাপক মোজাফফরকে শেষ বিদায় «» ইউরোপের সবচেয়ে বড় মসজিদ উদ্বোধন রাশিয়ায় «» সুনামগঞ্জে রিপোর্টার্স ইউনিটি’র কমিটি গঠন




বিশ্বনাথে ওরস’কে কেন্দ্র করে মদ-গাঁজার আসর বসানোর পায়তারার অভিযোগ

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের ধলীপাড়া (শেখপাড়া) গ্রামের ভূবন শাহ’র মাজারে ওরসকে কেন্দ্র করে গান-বাজনা, মদ ও জুয়ার আসর বসানোর পায়তারা অভিযোগে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার ও র‌্যাব-৯ সিলেটের অধিনায়ক বরাবর লিখিত স্মারকলিপি প্রদান করা হয়েছে। ধলীপাড়া (শেখপাড়া) গ্রামের নূর মিয়া, আম্বিয়া বেগম, শাহিন মিয়া ও লাল মিয়ার বিরুদ্ধে গত রবিবার এই পৃথক পৃথক স্মারকলিপি প্রদান করেন একই গ্রামের আব্দুন নুর। স্মারকলিপিতে এলাকার শতাধিক লোকের স্বাক্ষর রয়েছে।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে- অভিযুক্ত নুর মিয়া বাড়ির পাশেই পুরান রাজাগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়, মসজিদ ও ভূবনশাহ’র মাজার অবস্থিত। অভিযুক্তদের বাড়ির বসত ঘরে প্রকাশ্যে নাচ-গান ও মাদক সেবন-বিক্রয় সহ বিভিন্ন অসামাজিক কার্যকলাপ চলে আসছে। এমনকি তাদের বাড়ির পার্শ্ববর্তি মসজিদে প্রতি বছর রমজান মাসে ক্বেরাত প্রশিক্ষণ ও বার্ষিক ওয়াজ মাহফিলের সময়েও এসব অসামাজিক কার্যকলাপ চলে। সম্প্রতি ভূবন শাহ’র মাজারে ওরসকে কেন্দ্র করে অভিযুক্তরা গান-বাজনা, মদ ও জুয়ার আসর বসানোর পায়তারা করছেন। এসব কর্মকান্ডে গ্রামের পঞ্চায়েত ও এলাকাবাসী বাঁধা-নিষেধ করলে তাদেরকে ভয়ভীতি প্রদর্শন করেন অভিযুক্তরা। ফলে গ্রামের নিরীহ লোকজন আতংকে রয়েছেন। এনিয়ে এলাকায় বিরাজ করছে উত্তেজনা। এব্যাপারে গত ২৫ এপ্রিল আব্দুন নুর বাদি হয়ে একটি অভিযোগ দায়ের করলে অভিযুক্ত নুর মিয়া ও তার সহযোগীদের বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা গ্রহন না করায় তারা আরও বেপোরোয়া হয়ে উঠেন। তাই বিষয়টি বিবেচনা করে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য স্মারকলিপিতে আবেদন জানানো হয়।

এখানে ক্লিক করে শেয়ার করুণ