jagannathpurpotrika-latest news

আজ, , ২৪শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» সিলেটে আন্দোলন সংগ্রামের বীর সৈনিক আলহাজ্ব সৈয়দ আতাউর রহমানের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত «» জনগণের সাথে পুলিশকে আরো ভাল আচরণ করতে হবে- সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান বিপিএম «» দেশে ফিরেছেন ৩৪ হাজার ৯শ’ ৯২ হাজী «» মাইকিং করে ৪২ মণ ওজনের সেই আলোচিত ষাঁড় ‘টাইগারকে জবাই করে গোস্ত বিক্রি «» বালাগঞ্জে কলেজ ছাত্রলীগ সভাপতির প্রচেষ্টায় শিক্ষার্থীদের ভাড়া কমানোর সিন্ধান্ত «» সিলেট সিটির ২০১৯-২০ অর্থবছরের ৭৮৯ কোটি ৩৮ লাখ ৪৭ হাজার টাকার বাজেট ঘোষণা «» সৌদীআরবে আঞ্জুমানের সমাবেশ অনুষ্ঠিত «» শ্রদ্ধা-ভালোবাসায় অধ্যাপক মোজাফফরকে শেষ বিদায় «» ইউরোপের সবচেয়ে বড় মসজিদ উদ্বোধন রাশিয়ায় «» সুনামগঞ্জে রিপোর্টার্স ইউনিটি’র কমিটি গঠন




ছাতকে ক্ষতিগ্রস্ত ২শ’৬০ পরিবার পেল ত্রাণের চাল ও নগদ টাকা

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জ জেলা আ’লীগের সহ-সভাপতি, ছাতক-দোয়ারাবাজার আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে উন্নয়নের দিকে। আওয়ামী লীগ সরকার যতবার ক্ষমতায় এসেছে ততবারই দেশ ও দেশের মানুষের কল্যাণ হচ্ছে। বর্তমানে দেশের বিভিন্ন জেলায় বন্যা দুর্গত মানুষের পাশে এসে দাঁড়িয়েছে সরকার। প্রতিটি ইউনিয়নে বন্যাদূর্গত মানুষকে দিচ্ছে নগদ টাকা, চাল ও শুকনো খাবার। সম্প্রতি সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষকে সরকার কর্তৃক সারা বছর চাল বিতরণ করা হয়েছিল। এ বন্যায়ও সরকার ক্ষতিগ্রস্থ মানুষের পাশে আছে। তিনি বলেন, বন্যায় ফসলের তেমন কোন ক্ষতি না হলেও ব্যাপক ক্ষতি হয়েছে কাঁচা, পাকা রাস্তা ও ব্রিজ-কালভার্ডের। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করা হবে, যাতে দ্রুত এসব রাস্তা-ঘাট মেরামতের আওতায় আনা হয়। গোবিন্দগঞ্জ নতূনবাজারে অল্প বৃষ্টিতে রাস্তায় হাঁটুজল ও পানি নিস্কাশনসহ উন্নয়নের এক প্রস্তাবে এমপি মানিক বলেন, গোবিন্দগঞ্জ বহুমুখি উচ্চ বিদ্যালয়ের নির্মিত প্রয়াত লুৎফুর রহমান সরকুম ভবনের উদ্বোধনী সভায় এ বিষয়ে আলোচনা করে কার্যকরি প্রদক্ষেপ গ্রহণ করা হবে। তিনি মঙ্গলবার বিকেলে ১১নং গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়ন হল রুমে ইউনিয়নে পাহাড়ী ঢল, অতিবৃষ্টি-শিলাবৃষ্টি, অগ্নিকান্ডসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে প্রকৃত ক্ষতিগ্রস্ত ২শ’৬০জন পরিবারের সদস্যদের মধ্যে চাল বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন। গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আখলাকুর রহমানের সভাপতিত্বে ও ইউপি সদস্য হুসাইন আহমদ লনির পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, সহকারি কমিশনার (ভূমি) ও উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা তাপস শীল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, ছৈলা আফজলাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গয়াছ আহমদ, সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন ও সুন্দর আলী।

 

এসময় উপজেলা উপ-সহকারি কৃষি কর্মকর্তা আনিছুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মখলিছুর রহমান, সাধারণ সম্পাদক নুরুল হক, উপজেলা আ’লীগ নেতা আবদুস সামাদ, আবদুল করিম, অতুল দেব, দক্ষিণ খুরমা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আবদুল খালিক, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ওবায়দুর রউফ বাবলু, সাংগঠনিক সম্পাদক মঞ্জুর আলম, শামীম আহমদ, ইউপি সচিব অধির রঞ্জন দাস, ইউপি সদস্য সামছুল হক, আলকাব আলী, মাহমদ আলী, রাজন তালুকদার, আনোয়ার আলী, সুরেতাজ মিয়া, নিজাম উদ্দিন, রেহেনা বেগম, শুভা রানী দাশ ও ছাদিকা বেগম, উদ্যেক্তা সুজেল মিয়াসহ আ’লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ ছাড়াও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে অতিথিরা ক্ষতিগ্রস্ত ২শ’৬০ পরিবারের সদস্যদের মধ্যে ১৫কেজি জি, আর চাল ও জনপ্রতি নগদ একশ’ টাকা করে বিতরন করেন। এদিকে সোমবার দিনব্যাপী নৌকা যোগে গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের বিভিন্ন গ্রামে বন্যাদূর্গত মানুষকে সরকারি ১০ কেজি করে চাল ও নিজের পক্ষ থেকে নগদ একশ’ টাকা করে বিতরণ করেন পরিষদের চেয়ারম্যান আখলাকুর রহমান। এসময় সহকারি কমিশনার (ভূমি) ও উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার তাপস শীল সাথে ছিলেন।

এখানে ক্লিক করে শেয়ার করুণ