jagannathpurpotrika-latest news

আজ, , ২৪শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» সিলেটে আন্দোলন সংগ্রামের বীর সৈনিক আলহাজ্ব সৈয়দ আতাউর রহমানের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত «» জনগণের সাথে পুলিশকে আরো ভাল আচরণ করতে হবে- সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান বিপিএম «» দেশে ফিরেছেন ৩৪ হাজার ৯শ’ ৯২ হাজী «» মাইকিং করে ৪২ মণ ওজনের সেই আলোচিত ষাঁড় ‘টাইগারকে জবাই করে গোস্ত বিক্রি «» বালাগঞ্জে কলেজ ছাত্রলীগ সভাপতির প্রচেষ্টায় শিক্ষার্থীদের ভাড়া কমানোর সিন্ধান্ত «» সিলেট সিটির ২০১৯-২০ অর্থবছরের ৭৮৯ কোটি ৩৮ লাখ ৪৭ হাজার টাকার বাজেট ঘোষণা «» সৌদীআরবে আঞ্জুমানের সমাবেশ অনুষ্ঠিত «» শ্রদ্ধা-ভালোবাসায় অধ্যাপক মোজাফফরকে শেষ বিদায় «» ইউরোপের সবচেয়ে বড় মসজিদ উদ্বোধন রাশিয়ায় «» সুনামগঞ্জে রিপোর্টার্স ইউনিটি’র কমিটি গঠন




সুনামগঞ্জে বন্যায় বিশুদ্ধ পানির সংকট

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জে বন্যাকবলিত এলাকায় বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। টিউবওয়েলসহ বিশুদ্ধ পানির উৎস বন্যার পানিতে তলিয়ে যাবার কারণে এ সংকট দেখা দিয়েছে। বন্যাকবলিত এলাকার মানুষ বাধ্য হয়ে দুষিত পানি পান করছেন। এতে করে পানিবাহিত নানা রোগে আক্রান্ত হবার আশংকা দেখা দিয়েছে।

জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা যায়, জেলার ১২ হাজার নলকূপ পানির নিচে থাকায় পানি বিশুদ্ধ করার জন্য বন্যা কবলিত এলাকায় পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণের পাশাপাশি যেসব টিউবওয়েল নষ্ট হয়েছে তা দ্রুত মেরামতেরও ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ডুবে যাওয়া টিউবওয়েল বন্যার পানি নেমে গেলে ব্লিচিং পাওডার দিয়ে ধোয়া হবে।
সুনামগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ শরিফুল ইসলাম জানান, বিশুদ্ধ খাবার পানি নিয়ে উদ্বেগের কারণ নেই। গত সোমবার আমরা ৫৮ হাজার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করেছি।

আমাদের হাতে এখনও মজুদ আছে আরো ৫০ হাজার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট।
তিনি আরো জানান, জেলা সদর, দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুর, তাহিরপুর, জামালগঞ্জ, দোয়ারাবাজার উপজেলায় বন্যার পানিতে প্রায় ১৩ হাজার ১০০মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত মানুষের জন্য প্রশাসনের পক্ষ থেকে নগদ অর্থ, চাল, শুকনো খাবার বিতরণ করা হচ্ছে।
জেলা সিভিল সার্জন আশুতুষ দাস জানান, জেলার বিভিন্ন উপজেলা থেকে পানিবাহিত রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে। তাই তিনি হাওর পাড়ের পানিবন্দী ও ক্ষতিগ্রস্থ লোকজনকে ঢলের পানি পান না করার জন্য পরামর্শ দিয়েছেন।

এখানে ক্লিক করে শেয়ার করুণ