jagannathpurpotrika-latest news

আজ, , ২৩শে জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :
«» ছাতকে বাংলা সাহিত্যে বঙ্গবন্ধু শীর্ষক আলোচনা সভা ও লেখা পাঠের আসর অনুষ্ঠিত «» জকিগঞ্জে অগ্নিকান্ডে ২০টি দোকান পুড়ে ছাই: প্রায় আড়াই কোটি টাকার ক্ষয়ক্ষতি «» সিলেটে নিখোঁজের ৪৮ বছর পর বাবাকে ফিরে পেলেন সন্তানরা! «» দোয়ারায় সৈনিকলীগের আনন্দ শোভাযাত্রা ও আলোচনাসভা অনুষ্ঠিত «» জগন্নাথপুরে মেয়র আব্দুল মনাফের জানাজায় কয়েক হাজার মানুষ: শ্রদ্ধা, ভালোবাসা ও চোঁখের অশ্রুতে শেষ বিদায় «» ছাতকে ৫ শতাধিক শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ «» ছাতকে ৩লক্ষ টাকা ব্যয়ে বসতঘর বরাদ্দ ও সরকারি ৪০হাজার টাকার চেক পেয়েছে অনাথ শিশুরা «» গোলাপগঞ্জে আরিফ ইকবাল স্মৃতি মেধা বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ «» বালাগঞ্জে প্রবাসীদের অর্থায়নে সড়ক পাকাকরণ ও মাটি ভরাট কাজের উদ্বোধন «» দক্ষিণ সুনামগঞ্জে সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচির যৌথ সভা অনুষ্ঠিত




সুনামগঞ্জে বন্যায় বিশুদ্ধ পানির সংকট

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জে বন্যাকবলিত এলাকায় বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। টিউবওয়েলসহ বিশুদ্ধ পানির উৎস বন্যার পানিতে তলিয়ে যাবার কারণে এ সংকট দেখা দিয়েছে। বন্যাকবলিত এলাকার মানুষ বাধ্য হয়ে দুষিত পানি পান করছেন। এতে করে পানিবাহিত নানা রোগে আক্রান্ত হবার আশংকা দেখা দিয়েছে।

জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা যায়, জেলার ১২ হাজার নলকূপ পানির নিচে থাকায় পানি বিশুদ্ধ করার জন্য বন্যা কবলিত এলাকায় পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণের পাশাপাশি যেসব টিউবওয়েল নষ্ট হয়েছে তা দ্রুত মেরামতেরও ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ডুবে যাওয়া টিউবওয়েল বন্যার পানি নেমে গেলে ব্লিচিং পাওডার দিয়ে ধোয়া হবে।
সুনামগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ শরিফুল ইসলাম জানান, বিশুদ্ধ খাবার পানি নিয়ে উদ্বেগের কারণ নেই। গত সোমবার আমরা ৫৮ হাজার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করেছি।

আমাদের হাতে এখনও মজুদ আছে আরো ৫০ হাজার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট।
তিনি আরো জানান, জেলা সদর, দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুর, তাহিরপুর, জামালগঞ্জ, দোয়ারাবাজার উপজেলায় বন্যার পানিতে প্রায় ১৩ হাজার ১০০মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত মানুষের জন্য প্রশাসনের পক্ষ থেকে নগদ অর্থ, চাল, শুকনো খাবার বিতরণ করা হচ্ছে।
জেলা সিভিল সার্জন আশুতুষ দাস জানান, জেলার বিভিন্ন উপজেলা থেকে পানিবাহিত রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে। তাই তিনি হাওর পাড়ের পানিবন্দী ও ক্ষতিগ্রস্থ লোকজনকে ঢলের পানি পান না করার জন্য পরামর্শ দিয়েছেন।

এখানে ক্লিক করে শেয়ার করুণ