jagannathpurpotrika-latest news

আজ, , ৩০শে জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :
«» শাহারপাড়া মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিল আজ ২৫ জানুয়ারী শনিবার «» মৌলভীবাজারে ছাত্র মজলিসের ৩০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সম্মেলন ও বর্ণাঢ্য র‍্যালী অনুষ্ঠিত «» চিকিৎসকদের রোগী দেখার ফি নির্ধারণ করে দেবে সরকার «» রাষ্ট্রপতি আব্দুল হামিদের সাথে আ.লীগ নেতা আনোয়ারুজ্জামান চৌধুরী সহ যুবলীগ নেতৃবৃন্দের সাক্ষাত «» দোয়ারাবাজারে কর্তৃপক্ষের নির্দেশনা মানছেনা পিআইসিরা অপ্রয়োজনীয় বাঁধ বন্ধের নির্দেশ «» সৈয়দপুরে সৈয়দ শাহ শামসুদ্দিন (র.) বালিকা মাদ্রাসার মজলিসে শুরা সম্পন্ন «» বালাগঞ্জে ‘ইব্রাহিমপুর প্রিমিয়ার ক্রিকেট লীগের উদ্বোধন «» বিশ্বনাথে ডাকাতি-স্বর্ণ ও টাকা লুট : আহত-২ «» জগন্নাথপুরে অবৈধভাবে ২৭টি দোকানপাট নির্মাণ : অবশেষে প্রশাসনের অভিযানে উচ্ছেদ «» জগন্নাথপুরে আ.লীগ নেতা সৈয়দ সাজিদুর রহমান ফারুকের ৬ শতাধিক শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ




জগন্নাথপুরে ২০টি কাটা গাছ জব্দ

মো.শাহজাহান মিয়া :: সুনামগঞ্জের জগন্নাথপুরে সরকারি জায়গা থেকে অনুমতি ছাড়া গাছ কাটার কারণে ২০টি কাটা গাছ জব্দ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের চিলাউড়া মাঝাপাড়া গ্রামে।
জানাগেছে, মৌজা চিলাউড়া, জেএল নং-১৯৩, দাগ নং ২৫৩০ ও খতিয়ান নং-০১ এ ৭৭ শতক সরকারি বাড়ি রকম ভূমি রয়েছে। সরকারি এ ভূমি প্রথমে বন্দোবস্ত আনেন গ্রামের আবদুল মনাফ। পরে তাঁর ছেলে আংগুর মিয়া ও তার স্ত্রী সালেহা বেগমের নামে বন্দোবস্ত আনা হয়। তবে তাদের পারিবারিক বিরোধের কারণে এ বন্দোবস্ত বাতিলের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে।
এর মধ্যে গত কয়েক দিন আগে এ বাড়ি থেকে বিভিন্ন জাতের প্রায় ২০টি গাছ কাটা হয়। খবর পেয়ে ১৯ আগষ্ট জগন্নাথপুর তপশিল অফিসের কর্মকর্তারা কর্তনকৃত গাছগুলো জব্দ করেন। তবে ২১ আগষ্ট বুধবার সরজমিনে এ জমির বন্দোবস্ত প্রাপ্ত আংগুর মিয়ার পিতা আবদুল মনাফ বলেন, আমার নামে বন্দোবস্ত থাকলে পরিবারে বিরোধ হতো না। এছাড়া আমরা আমাদের মনে করে গাছগুলো কেটেছি।
এ ব্যাপারে জানতে চাইলে কর্তনকৃত গাছগুলো জব্দকারী জগন্নাথপুর ইউনিয়ন ভূমি উপ-সহকারি কর্মকর্তা চন্দ্রনাথ রায় বলেন, ভূমিহীন হিসেবে উক্ত জমির বন্দোবস্ত প্রাপ্ত আংগুর মিয়া ও তার স্ত্রী হলেও তারা রেকর্ডিও জায়গার মালিক রয়েছেন। যে কারণে তাদের বন্দোবস্ত বাতিলের প্রক্রিয়া চলছে। এছাড়া বিচারাধীন সরকারি জমি থেকে বিনা অনুমতিতে গাছ কাটায় উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আমি কর্তনকৃত গাছগুলো জব্দ করেছি।

এখানে ক্লিক করে শেয়ার করুণ