jagannathpurpotrika-latest news

আজ, , ১৬ই মুহাররম, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :




ছাতক ও দক্ষিণ সুনামগঞ্জে তিন দিনে বিভিন্ন অভিযোগে ৫৮টি সিএনজি, লেগুনা ও মোটরসাইকেল আটক

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জের ছাতকে লাইসেন্স বিহীন, অনটেষ্ট ও পার্মিট নেই, হাইওয়ে রোডে চলাচল করতে পারবে না এমন অভিযোগে তিন দিনে সিএনজি-অটো-রিকশা, লেগুনা ও মোটরসাইকেল আটক করা হয়েছে। মন্ত্রনালয়ের নির্দেশে এমন অভিযান পরিচালনা করা হচ্ছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। জানা যায়, সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহা-সড়কের গোবিন্দগঞ্জ ও জাউয়াবাজার এলাকায় ড্রাইভিং লাইসেন্স বিহীন, অনটেষ্ট ও পার্মিট নেই, হাইওয়ে রোডে চলাচলে নিষিদ্ধ এমন অভিযোগের প্রেক্ষিতে হাইওয়ে রোডে ৭ সেপ্টেম্বর অভিযানে নামেন জেলা ও ট্রাফিক পুলিশ।

 

এ ব্যাপারে গোবিন্দগঞ্জে ট্রাফিক পুলিশের টিএসআই নুরে আলম বলেন, গেত শনিবার অভিযান শুরু হলে সিএনজি অটো-রিকশা ১৫টি, রোববারে ১০টি ও সোমবারে সিএনজি অটো-রিকশা ১১টি, লেগুনা ২টি ও মোটর সাইকেল ১টি আটক করে থানায় পাঠিয়েছেন। ৭দিনের মধ্যে তিনদিনে তিনি ৩৬টি সিএনজি অটো-রিকশা, দু’টি লেগুনা ও একটি মোটর সাইকেলসহ মোট ৩৯টি যানবাহন আটক করতে সক্ষম হয়েছেন। তিনি বলেন, এ সড়কে তিন চাকার গাড়ি চলাচলে নিষেধ রয়েছে। এছাড়া রেজিষ্ট্রেশন বিহীনসহ বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে এসব যানবাহন আটক করা হয়েছে। এ অভিযান আরো ৪দিন অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন। গোবিন্দগঞ্জে যানজট নিরসনে দায়িত্বে থাকা এটিএসআই মো. খলিলুর রহমান বলেন, অভিযান চলার কারণে অন্যান্য যে কোন সময়ের তুলনায় এখানে বর্তমানে যানজট নেই বল্লেই চলে। তিনি বলেন, দূর পাল্লার বাস, এ্যাম্বলেন্স ও ভিআইপি বহরের যানবাহন, স্কুল কলেজ ও মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকার লোকজন নিরাপদে চলাচলে অনেকটাই স্বাভাবিক হয়েছে। এরকম যানজটমুক্ত পরিস্থিতি সব সময় তিনি কামনা করেন।

 

জাউয়াবাজারের ট্রাফিক পুলিশের টিআই নির্মল দেবনাথ বলেন, তিনদিনে তিনি ১০টি সিএনজি অটো-রিকশা আটক করতে সক্ষম হয়েছেন। তিনি আরো বলেন, এসপির নির্দেশে তিনদিনে অভিযান করে জাউয়াবাজারের স্ট্যান্ডে থাকা প্রায় তিন শতাধিক ব্যাটারি চালিত টমটম ও ইজিবাইক যানবাহনগুলো সরিয়ে দিয়েছেন। এখনে টমটম ও ইজিবাইক নেই।

 

এদিকে দক্ষিণ সুনামগঞ্জের পাগলাবাজার ট্রাফিক পুলিশের ইনচার্জ রমজান আলী বলেন, তিনদিনে ব্যাটারি চালিত ইজিবাইক ৩টি ও ৬টি সিএনজি অটো-রিকশা আটক করা হয়েছে। তিনি বলেন, আটককৃত যানবাহনগুলোর রেজিষ্ট্রেশন নেই। এছাড়া হাইওয়ে রোডে এদের চলাচল নিষিদ্ধ।

এখানে ক্লিক করে শেয়ার করুণ