jagannathpurpotrika-latest news

আজ, , ২৩শে সফর, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :
«» অবশেষে বিশ্বনাথ পৌরসভা অনুমোদন «» বিশ্বনাথ উপজেলা ‘পৌরসভা’য় উন্নীত হওয়ায় আ’লীগের মিষ্টি বিতরণ «» বিশ্বনাথে জমিয়তের মানববন্ধনে জনতার ঢল «» সিলেটে জমিয়তে সমাবেশে নবী প্রেমিক শহীদদের রক্তের বদলা নেওয়া হবে- শায়খ জিয়া উদ্দিন «» দোয়ারায় মোবাইল কোটে জব্ধকৃত পাথর চুরি করে বিক্রির দায় ২ জন আটক অতপর জরিমানা করে মুক্তি «» বিশ্বনাথে তাওহীদি জনতার বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত «» জগন্নাথপুরে অাওয়ামীলীগের সম্মেলন সফলের লক্ষে সৈয়দপুরে গণ-মিছিল অনুষ্ঠিত «» ছাতকে এমপি মানিকের মাতার সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত «» ক্রিকেটারদের ধর্মঘটের ডাক «» হেফাজতে ইসলামের সংবাদ সম্মেলনে আল্লামা জুনায়েদ বাবুনগরীর কর্মসূচি ঘোষণা




জগন্নাথপুরে ব্যবসায়ীদের প্রতিবাদ সভায় জনতার ঢল

মো. শাহজাহান মিয়া :: সুনামগঞ্জের জগন্নাথপুরে ব্যবসায়ীদের প্রতিবাদ সভায় জনতার ঢল নেমেছে। ট্রাক সমিতি কর্তৃক জগন্নাথপুর বাজার বণিক সমিতির সভাপতি ও উপজেলা কৃষক লীগের সভাপতি আফছর উদ্দিন ভূইয়া সহ ২০ জনকে আসামী করে থানায় অভিযোগ দায়েরের প্রতিবাদে ক্ষুব্ধ হয়ে উঠেছেন ব্যবসায়ী, জনপ্রতিনিধি ও সাধারণ মানুষ। এ ঘটনার প্রতিবাদে ১৩ সেপ্টেম্বর শুক্রবার জগন্নাথপুর বাজারের সর্বস্তরের ব্যবসায়ীদের উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সভার শুরুতে ট্রাক সমিতির সাথে মৎস্য আড়ত ব্যবসায়ীদের মধ্যে সৃষ্ট বিরোধের ঘটনা সম্পর্কে সবাইকে অবগত করে বক্তব্য রাখেন জগন্নাথপুর বাজার বণিক সমিতির সভাপতি ও উপজেলা কৃষক লীগের সভাপতি আফছর উদ্দিন ভূইয়া। এতে বাজার বণিক সমিতির সাবেক সভাপতি আবদাল হোসেন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র শফিকুল হক, প্যানেল মেয়র-২ সুহেল আহমদ, পৌর কাউন্সিলর মোঃ আবাব মিয়া, জগন্নাথপুর বাজার সেক্রেটারি জাহির উদ্দিন, উপজেলা আ.লীগের প্রচার সম্পাদক হাজী আবদুল জব্বার, সাংস্কৃতিক সম্পাদক মুজিবুর রহমান, বণিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক তাজ উদ্দিন আহমদ, ব্যবসায়ী শফিকুর রহমান লিলু, শশী কান্ত গোপ, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ছালিক আহমদ পীর, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাফরোজ ইসলাম মুন্না প্রমূখ।
সভায় বক্তারা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এলাকার সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি এবং সাদা মনের মানুষ আফছর উদ্দিন ভূইয়াকে মামলায় আসামী করায় ব্যবসায়ী, জনপ্রতিনিধি সহ সর্বস্তরের মানুষ কষ্ট পেয়েছেন। যা কোন অবস্থায় মেনে নেয়া যায় না। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়েছে। তাই যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটার আগেই বিষয়টি শান্তিপূর্ণ ভাবে সমাধানের লক্ষে স্থানীয় প্রশাসনকে এগিয়ে আসার আহবান জানানো হয়। এছাড়া স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে একটি কমিটির মাধ্যমে বিষয়টি সমাধানের চেষ্টা করা হবে। তা না হলে বক্তারা পাল্টা আল্টিমেটাম দিয়ে বলেন, শ্রমিকরা যদি ধর্মঘট করে, আমরা সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিবো। তখন জনতার রোসানল থেকে শ্রমিক ও তাদের মদদ দাতারা রেহাই পাবেন না।
এ সময় জগন্নাথপুর বাজার বণিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ¦ আলা উদ্দিন ভূইয়া, বাজারের প্রবীণ ব্যবসায়ী বিনয় ভূষন বণিক, শালিসি ব্যক্তি শাহ আবদুর রাজ্জাক, জাফর আলী ভূইয়া, ব্যবসায়ী আবদুস সোবহান, ছুরত খান, খোকন সূত্রধর, নজির আলী, শুধাংশু শেখর রায় বাচ্চু, হীরা মোহন দেব, প্রজেশ গোপ, সালাহ উদ্দিন ভূইয়া, শামসুল ইসলাম রানা, মোস্তাফিজুর রহমান, শুকুর আলী ভূইয়া, জগন্নাথপুর বাজার বণিক সমিতির সহ-সভাপতি আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক জুনেদ আহমদ ভূইয়া, জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া, বাজারের সাবেক সহ-সেক্রেটারি জুনেদ আহমদ ভূইয়া সহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া ব্যবসায়ীদের এ প্রতিবাদ সভায় অংশ নিতে শতশত জনতার ঢল নামে জগন্নাথপুর বাজারে।

 

উল্লেখ্য-কয়েক দিন আগে জগন্নাথপুর মৎস্য আড়ত থেকে একটি যাত্রীবাহী লেগুনা মাছ বহন নিয়ে ট্রাক চালক ও লেগুনা চালকের মধ্যে কথা কাটাকাটি হয়। এ তুচ্ছ বিষয় নিয়ে মৎস্য আড়ত ব্যবসায়ী ও ট্রাক চালকদের মধ্যে বিরোধ দেখা দেয়। এ নিয়ে দুই পক্ষের ২ জন আহত হন। এ ঘটনায় ট্রাক সমিতির সভাপতি ফয়জুন্নুর বাদী হয়ে জগন্নাথপুর বাজার বণিক সমিতির সভাপতি ও উপজেলা কৃষক লীগের সভাপতি আফছর উদ্দিন ভূইয়া সহ ২০ জনকে আসামী করে জগন্নাথপুর থানায় অভিযোগ দায়ের করেন। পরে আবার জগন্নাথপুর উপজেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক পরিষদের উদ্যোগে উক্ত অভিযোগটিকে মামলা রেকর্ড সহ আসামীদের গ্রেফতারের দাবিতে আগামী রোববার থেকে ধর্মঘটের আল্টিমেটাম দেয়া হয়। এ ঘটনার পর ব্যবসায়ী সহ সর্বস্তরের জনতার মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়েছে। পাল্টা দোকান বন্ধের আল্টিমেটাম দেন ব্যবসায়ীরা। এতে দুই পক্ষ মুখোমুখি অবস্থানে রয়েছেন। তাই এ ঘটনার দ্রুত শান্তিপূর্ণ সমাধান চান সর্বস্তরের জনতা। যে কারণে প্রশাসনকে এগিয়ে আসার আহবান জানানো হয়েছে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ