jagannathpurpotrika-latest news

আজ, , ৬ই শাওয়াল, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :




দক্ষিণ সুনামগঞ্জের মারুফ বাঁচতে চায়

নিজস্ব প্রতিবেদক :: বাঁচতে চায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বীরগাঁও গ্রামের যুবক মারুফ(৩২)।

একটি সড়ক দুর্ঘটনায় মেরুদন্ডের নিচের হার ভাঙ্গা ও উপরের জয়েন্ট প্যাচারের ফলে শয্যাসায়ি অবস্থায় মৃত্যুর প্রহর গুনছেন। মেরুদন্ড অপারশনের মাধ্যমে জীবন প্রদীপ আবার জ্বালানোর আশা থাকলেও টাকার অভাবে নিরুশায় চাদরে ঢেকে দিচ্ছে মারুফকে।

চিকিৎসায় প্রয়োজর ৩ লক্ষাধিক টাকা। হতদরিদ্র পরিবারের পক্ষে এই টাকা সংগ্রহ করা সম্ভব নয়। তাই সমাজের বৃত্তবান ও প্রবাসীদের সহযোগিতা চেয়েছেন মারুফের পরিবার।

জানা যায়, প্রায় ১ বছর আগে পাগলা বীরগাঁও সড়কে সড়ক দুর্ঘটনায় আহত হন বীরগাঁও গ্রামের মাওলানা মফসল আলী (কালা মেছাব) ছেলে মারুফ। দুর্ঘটনায় মারুফের মেরুদন্ডের দুইটি অংশে আঘাত লাগে। সিলেট এমএজি ওসমানিসহ বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা নিলেও অপারেশন ছাড়া সুস্থ্যতার বিকল্প পথ নেই মারুফকে এই পরামর্শ দিয়েছেন কর্তব্যরত ডাক্তার। প্রয়োজন ৩ লক্ষ টাকা। দ্রুত সময়ের মধ্যে অপারেশন করার তাগাদা আসলেও টাকার অভাবে গ্রামের বাড়ীতে বিনা চিকিৎসায় মানবেতর জীবনযাপন করছেন মারুফ।

মারুফের বাবা মাওলানা মফসল আলীর এলাকায় কালা মেছাবজী নামে সুখ্যাতি রয়েছে। তিনি দীর্ঘদিন ইমামতি করেছেন ইউনিয়নের একাধিক মসজিদে। বর্তমানে তিনি বার্ধক্যজনিত কারনে ঘরে শয্যাসায়ি।

মারুফ পেশায় একজন সুনামগঞ্জ আদালত পাড়ার মহরি ছিলেন। মহরি থেকে প্রাপ্ত আয়ে পরিবারের ব্যায় নির্বাহ করতে পারলেও আকস্মিক দুর্ঘটনা সকল সুখ কেড়ে নিয়েছে।
টকবগে যুবক এখন বিনা চিকিৎসায় মৃত্যুর প্রহর গুনছে। এমন অবস্থায় সমাজের বৃত্তবানদের সহযোগিতা চেয়েছেন মারুফ ও তাঁর পিতা মফছল আলী।

মফসল আলী সহযোগিতার আকুতি জানিয়ে বলেন, সারাজীবন মানুষকে ইসলামের শিক্ষা দিয়েছি। নিজের জন্য কিছু করতে পারিনি। পরিবারের একমাত্র উপার্জক্রম ছেলেটি দুর্ঘটনার কবলে জটিল সমস্যায় ভুগছে। আমার পরিবারকে বাঁচাতে সমাজের বৃত্তবানদের কাছে সহযোগিতা প্রার্থণা করছি।

মারুফকে সহযোগিতা পাঠাতে যোগাযোগ করুন (মোছাদ্দেক, মারুফের ছোট ভাই-০১৭৪৮০০৬৪৪৭- বিকাশ)

এখানে ক্লিক করে শেয়ার করুণ