jagannathpurpotrika-latest news

আজ, , ২০শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :
«» সিলেটে ফুলের হাসি পাঠক ফোরামের কমিটি গঠন «» আমার বাসায় সমস্ত রান্না হয়েছে পেঁয়াজ ছাড়া : প্রধানমন্ত্রী শেখ হাসিনা «» ছাতকে দুই পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৫০ «» দোয়ারাবাজারে গভীর রাতে গরুর ঘরে আগুন «» ছাতকে অপ্রয়োজনীয় গতিরোধক উচ্ছেদ করলেন ইউএনও «» বিশ্বনাথে এক প্রবাসীর বিরুদ্ধে আরেক প্রবাসীর বসতঘর ভেঙে দেওয়ার অভিযোগ «» বিশ্বনাথে ১৩ লাখ টাকা আত্বসাতের অভিযোগে মামলা, নারী আসামি গ্রেফতার «» ছাতকে ইয়াকুব হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে এলাকাবাসির শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  «» জাতিসংঘে ১৪০দেশের ভোটে পাস হল রোহিঙ্গা প্রত্যাবর্তন প্রস্তাব «» পিঁয়াজের প্রভাবে গরীবরা পড়েছে অভাবে : অাব্দুল তাহিদ




সড়ক অবকাটামো উন্নয়নে পিছিয়ে থাকা জনপদ সুরমা ইউনিয়নের ভুজনা সড়কের বেহালদশা: দ্রুত সংষ্কারের দাবী এলাকাবাসীর

হারুন অর রশিদ, দোয়ারা বাজার :: সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সুরমা ইউনিয়নের সবকয়টি রাস্তাই অবকাটামো উন্নয় থেকে বঞ্চিত। উন্নয়নে ছোয়া লাগেনি যুগের পর যুগ। তারমধ্যে অন্যতম ভুজনা সড়ক। দোয়ারাবাজার উপজেলার প্রাচীনতম ভুজনা গ্রাম হলেও  যুগযুগ ধরে অবহেলিত এই ভুজনা দোয়ারাবাজার সড়কটি  উন্নয়ন বঞ্চিত রয়েই গেছে। কাদা জ্বল নিত্য দিনের সঙ্গি বছরের অধিকাংশ সময় জোরে ভুজনা সড়কে পেক কাঁধা লেগেই থাকে। বর্ষা মৌসুমের ৬ মাস ওই সড়কে কাঁধা আর পানি অতিক্রম করে এলাকাবাসী চলাচল করতে হয়। বিশেষ করে স্কুল কলেজ মাদ্রাসা ও মসজিদ গামী শিক্ষার্থীদের কাঁধার মধ্যে অনেক কষ্ট করে যাতায়ত করতে হয়। তাদের এই দুর্ভোগ দেখার যেন কেউ নেই।

উপজেলার সুরমা ইউনিয়নের ভুজনা গ্রাম থেকে বের হলেই উপজেলা সদর। এই সড়ক দিয়ে প্রতিদিন ৮ টি গ্রামের প্রায় ১০ হাজার মানুষের চলাচলের  এক মাত্র রাস্তা হলেও নির্মাণ বা পাকা করণের নেই কোন উদ্যোগ। অসুস্থ্য রোগিরা বা ডেলিভারী অবস্থায় অনেকে হাসপাতালে পৌছাতে না পেরে রাস্তায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়তে হয়েছে অনেকের।  সুবিধা বঞ্চিত গ্রাম গুলো হল, ভুজনা, উমর পুর, কালিকা পুর, কান্দি গাও, কদমতলি, নন্দি গ্রাম, নুর পুর, সোনা পুর। স্কুল কলেজ অফিস আদালত হাট বাজার যাওয়ার একমাত্র যোগাযোগের মাধ্যম ভুজনা দোয়ারা বাজার সড়ক।

এলাকাবাসীর দাবি বর্তমান সরকারের আমলে দেশের অবকাটামো উন্নয়ন হলেও, আমরা অনেক পিছিয়ে রয়েছি। রাস্তা না থাকার কারনে অনেক রুগি মেডিকেলে যাওয়ার পথে মৃত্যু হয়। গর্ভবতি মহিলাদের ডেলিবারী অবস্থায় মৃত্যুর ঝুকি বেড়ে যায়। তাই দোয়ারা বাজার ভুজনা সড়কটি দ্রুত মেরামত ও পাকা করণ করা প্রয়োজন। স্থানীয়দের দাবী দ্রুততম সময়ের মধ্যে রাস্তাটি সংস্কার সহ পাকাকরণ করা হউক।

ভুজনা গ্রামের ডা, আবুল হোসেন বলেন, আমাদের গ্রামের রাস্তাটি খুবই নাজুক, স্কুল, কলেজ গামী ছেলে মেয়েরা প্রতিদিন আসা যাওয়া কষ্ট দায়ক, তাই ছাতক দোয়ারা সুনামগঞ্জ ৫ আসনের সংসদ মুহিবুর রহমান মানিক মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করছি। দ্রত সময়ে ভুজনা রাস্তাটি পাকা করণের জন্য।

এব্যাপারে ইউপি সদস্য আব্দুর রহিম নেয়ামত বলেন, ভুজনা, কালিকাপুর নুরপুর রাস্তা এটা সময়ের দাবী বলে আমি মনে করি। ইউনিয়ন পরিষদে বরাদ্ধ নেই তাই রাস্তা করার মত। তবে সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক এমপি মহোদয়কে রাস্তার কথা বলা হয়েছে তিনি বরাদ্ধ দিলেই কাজ হবে বলে আমি আশা করি।

এখানে ক্লিক করে শেয়ার করুণ