jagannathpurpotrika-latest news

আজ, , ৭ই শাওয়াল, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরে ছাত্রদলের উদ্যােগে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী পালিত «» ১৭ টন চালসহ হাতেনাতে ধরা খাদ্য গুদাম কর্মকর্তা «» নবীগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে বড় ধরণের সংঘাত থেকে রক্ষা পেল বাঁশডর গ্রামবাসী «» ধৈর্য্যের মাঝেই জীবনের জয় : কাজী জমিরুল ইসলাম মমতাজ «» ছাতকে আওয়ামী লীগ নেতা সহ নতুন ৬ জন করোনায় আক্রান্ত «» আর্থিক প্রনোদনা প্রদানের দাবীতে কমলগঞ্জে কর্মহীন পরিবহন শ্রমিকদের মানববন্ধন «» বিশ্বনাথে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ৪০ «» পিতা-মাতার ভরণ-পোষণ করায় বিশ্বনাথে সৎ ভাইয়ের উপর হামলা «» দুই গ্রামবাসীর সংঘর্ষে পুলিশসহ শতাধিক আহত, আটক ৪৯ «» বিশ্বনাথে ঈদের দাওয়াতে নিয়ে ব্যবসায়ীকে কোপালো বন্ধু!




দক্ষিণ সুনামগঞ্জে মসজিদের রাস্তায় বেড়া, সংঘর্ষের আশঙ্কা

কাজী জমিরুল ইসলাম মমতাজ :: দক্ষিণ সুনামগঞ্জের পার্বতীপুরে মধ্য জামে মসজিদের রাস্থায় বেড়া দেয়ায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। গত বুধবার একই গ্রামের মৃত সিকন্দর আলীর পুত্র শাহাব উদ্দিন সহ গংদের বিরুদ্ধে দক্ষিণ সুনামগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন পার্বতীপুর মধ্য জামে মসজিদ কমিটির পক্ষে কমিটির সাধারণ সম্পাদক চমক আলী।

 

 

অভিযোগ সূত্রে জানা যায়, দক্ষিণ সুনামগঞ্জ পার্বতীপুর জামে মসজিদের দেয়াল নির্মাণকে কেন্দ্র করে প্রায় ৬ মাস যাবৎ ঝগড়া বিবাদ চলে আসছে। মসজিদ কমিটি দেয়াল নির্মাণ করতে গেলে উপরোল্লিখিত বিবাদীগণ দেয়াল নির্মাণ কাজে বাঁধা দেয়, কমিটির লোকজনদেরকে প্রাণনাশের হুমকি দিয়ে ক্ষমতার দাপটে জোর পূর্বক মসজিদের জায়গা এবং মুসল¬ীদের চলাচলের রাস্থায় বেড়া দিয়ে রাস্থা বন্ধ করে দেয়। দেয়াল নিমার্ণ কাজের জন্য রাখা রড, সিমেন্ট,বালু পাথর ও ইট, কাঠ, কয়েল, তার সহ বিভিন্ন সামগ্রী নিয়ে যায়। এই বিষয়ে কমিটির লোকজন এলাকাবাসী ও গণ্যমান্য ব্যক্তিবর্গকে অবহিত করলেও বিবাধীগণ তা তোয়াক্কা করেনি। অভিযোগে আরও উল্লেখ করা হয় মসজিদের রাস্থাটি বন্ধ থাকায় গ্রামের মুসল¬ীগণ, কোরআন শিক্ষায় পড়ুয়া কোমলমতি শিশুরা মসজিদে যেতে পারছে না। পাশা-পাশি মসজিদের চলমান কাজের ব্যাঘাত ঘটছে। এই বিষয়ে যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কায় রয়েছেন কমিটির লোকজন সহ পুরো গ্রামের মানুষ।

 

 

এ বিষয়ে বিবাদী শাহাব উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি আমার রেকর্ডিও জায়গায় বেড়া দিয়েছি, এটা মসজিদের জায়গা নয়।

 

 

এব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ ওসি হারুনুর রশীদ চৌধুরী জানান, অভিযোগ পেয়েছি, পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ