jagannathpurpotrika-latest news

আজ, , ২০শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :
«» সিলেটে ফুলের হাসি পাঠক ফোরামের কমিটি গঠন «» আমার বাসায় সমস্ত রান্না হয়েছে পেঁয়াজ ছাড়া : প্রধানমন্ত্রী শেখ হাসিনা «» ছাতকে দুই পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৫০ «» দোয়ারাবাজারে গভীর রাতে গরুর ঘরে আগুন «» ছাতকে অপ্রয়োজনীয় গতিরোধক উচ্ছেদ করলেন ইউএনও «» বিশ্বনাথে এক প্রবাসীর বিরুদ্ধে আরেক প্রবাসীর বসতঘর ভেঙে দেওয়ার অভিযোগ «» বিশ্বনাথে ১৩ লাখ টাকা আত্বসাতের অভিযোগে মামলা, নারী আসামি গ্রেফতার «» ছাতকে ইয়াকুব হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে এলাকাবাসির শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  «» জাতিসংঘে ১৪০দেশের ভোটে পাস হল রোহিঙ্গা প্রত্যাবর্তন প্রস্তাব «» পিঁয়াজের প্রভাবে গরীবরা পড়েছে অভাবে : অাব্দুল তাহিদ




দক্ষিণ সুনামগঞ্জে মসজিদের রাস্তায় বেড়া, সংঘর্ষের আশঙ্কা

কাজী জমিরুল ইসলাম মমতাজ :: দক্ষিণ সুনামগঞ্জের পার্বতীপুরে মধ্য জামে মসজিদের রাস্থায় বেড়া দেয়ায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। গত বুধবার একই গ্রামের মৃত সিকন্দর আলীর পুত্র শাহাব উদ্দিন সহ গংদের বিরুদ্ধে দক্ষিণ সুনামগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন পার্বতীপুর মধ্য জামে মসজিদ কমিটির পক্ষে কমিটির সাধারণ সম্পাদক চমক আলী।

 

 

অভিযোগ সূত্রে জানা যায়, দক্ষিণ সুনামগঞ্জ পার্বতীপুর জামে মসজিদের দেয়াল নির্মাণকে কেন্দ্র করে প্রায় ৬ মাস যাবৎ ঝগড়া বিবাদ চলে আসছে। মসজিদ কমিটি দেয়াল নির্মাণ করতে গেলে উপরোল্লিখিত বিবাদীগণ দেয়াল নির্মাণ কাজে বাঁধা দেয়, কমিটির লোকজনদেরকে প্রাণনাশের হুমকি দিয়ে ক্ষমতার দাপটে জোর পূর্বক মসজিদের জায়গা এবং মুসল¬ীদের চলাচলের রাস্থায় বেড়া দিয়ে রাস্থা বন্ধ করে দেয়। দেয়াল নিমার্ণ কাজের জন্য রাখা রড, সিমেন্ট,বালু পাথর ও ইট, কাঠ, কয়েল, তার সহ বিভিন্ন সামগ্রী নিয়ে যায়। এই বিষয়ে কমিটির লোকজন এলাকাবাসী ও গণ্যমান্য ব্যক্তিবর্গকে অবহিত করলেও বিবাধীগণ তা তোয়াক্কা করেনি। অভিযোগে আরও উল্লেখ করা হয় মসজিদের রাস্থাটি বন্ধ থাকায় গ্রামের মুসল¬ীগণ, কোরআন শিক্ষায় পড়ুয়া কোমলমতি শিশুরা মসজিদে যেতে পারছে না। পাশা-পাশি মসজিদের চলমান কাজের ব্যাঘাত ঘটছে। এই বিষয়ে যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কায় রয়েছেন কমিটির লোকজন সহ পুরো গ্রামের মানুষ।

 

 

এ বিষয়ে বিবাদী শাহাব উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি আমার রেকর্ডিও জায়গায় বেড়া দিয়েছি, এটা মসজিদের জায়গা নয়।

 

 

এব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ ওসি হারুনুর রশীদ চৌধুরী জানান, অভিযোগ পেয়েছি, পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ