jagannathpurpotrika-latest news

আজ, , ৯ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :
«» জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগরীর বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত «» বিশ্বনাথে ১০দিন আটক রেখে কিশোরীকে ধর্ষণের অভিযোগ : ধর্ষক আটক «» বিশ্বনাথে দুই পক্ষের সংঘর্ষে  নারীসহ আহত ১০ «» দোয়ারায় শাহ আরেফিন বাজারের প্রবেশ পথ বন্ধ  করে টিনের ছাপরাঘর নির্মাণের অভিযোগ «» সাধারণ পাঠাগার সৈয়দপুরে নতুন কমিটি গঠনের লক্ষে অালোচনা সভা অনুষ্ঠিত «» শফিক চৌধুরী নেতৃত্বে নেই এমনটা সহজে মেনে নিতে পারছেন না অনেকে «» জগন্নাথপুরে ব্যবসায়ীর পচন ধরা রক্তাক্ত লাশ উদ্ধার «» জগন্নাথপুর সরকারি কলেজে নবীনবরণ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান «» সৈয়দপুর বাজারে চাদাবাজি! «» সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে চমক দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ




বিশ্বনাথে বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলার ইলামেরগাঁও উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সাময়িক স্থগিত করে দেয়া হয়েছে। বুধবার নির্বাচনের প্রিজাইডিং অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্ত দে নির্বাচন সামায়িক স্থগিতের ঘোষনা দেন। আগামী ১০ ডিসেম্বর এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

 

 

জানাগেছে, বর্তমানে অ্যাডহক কমিটির মাধ্যমে ইলামেরগাঁও উচ্চ বিদ্যালয় পরিচালনা করা হচ্ছে। গত ২১ নভেম্বর বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিজের পছন্দের লোকজন নিয়ে আগামী ১০ডিসেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করেন। আর ওই নির্বাচনে অংশগ্রহণ করতে আগ্রহী প্রার্থীরা ২৪, ২৫ ও ২৬ নভেম্বর পর্যন্ত ফরম সংগ্রহ করতে পারবেন বলে তারিখ নির্ধারণ করা হয়। ফরম বাচাই ২৭ নভেম্বর ও প্রত্যাহারের শেষ তারিখ ২৮ নভেম্বর পর্যন্ত। কিন্তু গত মঙ্গলবার ফরম সংগ্রহ ও জমা দেয়ার শেষ দিন হলেও প্রধান শিক্ষক তার অফিস কক্ষে তালা দিয়ে চলে যান বিশ্বনাথ উপজেলা সদরে। কিন্তু স্কুলের এই নির্বাচন অথবা ফরম বিতরণের খবর জানেন না ভোটার ও অভিভাবকরা। হঠাৎ করে গত সোমবার রাতে স্কুলের নির্বাচনের ফরম বিতরণ ও তফসিল ঘোষণার কথা জানাতে পারেন সাবেক প্রতিষ্ঠাতা সদস্য জালাল উদ্দিন, ভূমি দাতা আলী হোসেন, আইয়ুব আলী, অভিভাবক সদস্য ইসলাম উদ্দিন, শেখ আজিজ মিয়া, মখলিছ আলী, সাজ্জাদ আলীম ইউনুস আলী, আছাব আলী ও সঞ্জব আলী। এমন খবরে ফরম সংগ্রহ করতে গত মঙ্গলবার তারা স্কুলে গিয়ে দেখতে পান প্রধান শিক্ষক তার অফিস কক্ষে তালা দিয়ে উধাও রয়েছেন। তাদের উপস্থিতি জানতে পেরে দুপুর ২টায় প্রধান শিক্ষক স্কুলে গিয়ে ক্ষুদ্ধ অভিভাবকদের সম্মুখিন হন। ফরম পুরণ ও জমা দেয়ার সময় কমে আসলে অনেকটা চাপে পড়ে নিজের স্কুলের শিক্ষক দিয়ে তাদের ফরম পুরণ করান প্রধান শিক্ষক। তবে ওই নির্বাচন বাতিলের দাবি জানান প্রতিষ্টাতা সদস্য, ভূমিদাতা ও অভিভাবক সদস্যরা। এনিয়ে গত বুধবার স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। পরে বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসে। যার ফলে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সাময়িক স্থগিত ঘোষনা করা হয়।

 

 

এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্ঠা করা হলে ফোন বন্ধ পাওয়া যায়। নির্বাচনের প্রিজাইডিং অফিসার বিশ্বনাথ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্ত দে বলেন, ইউএনও স্যারের নির্দেশে এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে ভোটার তালিকায় ভূল ও বিভিন্ন অভিযোগের কারণে নির্বাচন সাময়িক স্থগিত করা হয়েছে। পরবর্তিত্বে নির্বাচনের তারিখ ঘোষনা করা হবে বলে তিনি জানান।

এখানে ক্লিক করে শেয়ার করুণ