jagannathpurpotrika-latest news

আজ, , ৯ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :
«» জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগরীর বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত «» বিশ্বনাথে ১০দিন আটক রেখে কিশোরীকে ধর্ষণের অভিযোগ : ধর্ষক আটক «» বিশ্বনাথে দুই পক্ষের সংঘর্ষে  নারীসহ আহত ১০ «» দোয়ারায় শাহ আরেফিন বাজারের প্রবেশ পথ বন্ধ  করে টিনের ছাপরাঘর নির্মাণের অভিযোগ «» সাধারণ পাঠাগার সৈয়দপুরে নতুন কমিটি গঠনের লক্ষে অালোচনা সভা অনুষ্ঠিত «» শফিক চৌধুরী নেতৃত্বে নেই এমনটা সহজে মেনে নিতে পারছেন না অনেকে «» জগন্নাথপুরে ব্যবসায়ীর পচন ধরা রক্তাক্ত লাশ উদ্ধার «» জগন্নাথপুর সরকারি কলেজে নবীনবরণ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান «» সৈয়দপুর বাজারে চাদাবাজি! «» সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে চমক দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ




১৪ হাজার মুক্তিযোদ্ধাকে বাড়ি করে দেবে সরকার

ডেস্ক রিপোর্ট :: ১৪ হাজার অসচ্ছল মুক্তিযোদ্ধাকে বাড়ি করে দেবে সরকার। এ জন্য ২ হাজার ২০০ কোটি টাকার একটি প্রকল্প হাতে নেয়া হয়েছে। প্রতিটি বাড়ি নির্মাণে খরচ পড়বে প্রায় ১৫ লাখ টাকা।মুক্তিযোদ্ধাদের জন্য মুজিববর্ষের উপহার হিসেবে এই প্রকল্পের কাজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার জাতীয় সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়।

 

কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, রাজি উদ্দিন আহমেদ, মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম ও এ বি তাজুল ইসলাম এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

কমিটি সূত্র জানায়, বৈঠকে মুক্তিযোদ্ধাদের আবাসন ছাড়াও গুলিস্থান শপিং কমপ্লেক্স, জামুকার আইন ও বিধিমালা প্রণয়ন এবং রাজাকার, আলবদর ও স্বাধীনতা বিরোধীদের তালিকা প্রণয়নের অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। আলোচনা শেষে রাজাকারদের তালিকা দ্রুত চূড়ান্ত করার তাগিদ দেয়া হয়।

 

 

বৈঠকে অংশ নেওয়া কমিটির একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে গণমাধ্যমকে বলেন, সারাদেশের রাজাকার-আলবদরদের তালিকা প্রণয়নের কাজ অব্যাহত থাকলেও সেটি চলছে ঢিলেঢালাভাবে। এখন পর্যন্ত পুরো দেশের রাজাকারদের তালিকা করা সম্ভব হয়নি। তালিকা প্রণয়ন করতে জেলা প্রশাসকদের বলা হয়েছিল। এ সংক্রান্ত একটি কমিটিও রয়েছে। তারা তাদের কার্যক্রমটি সঠিকভাবে পালন না করার কারণে রাজকারদের তালিকা চূড়ান্ত করা সম্ভব হয়নি। বৈঠক থেকে কমিটিকে এ সর্ম্পকে তাগিদ দেয়া হয়েছে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ