jagannathpurpotrika-latest news

আজ, , ২২শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :
«» সিলেটে ছাত্রদলের নতুন ১৫টি ইউনিটের কমিটি গঠন «» বিপদে ৩০ লাখ মোবাইল ব্যবহারকারী, সতর্কতা জারি «» বিশ্বনাথে এমপি মোকাব্বিরের গাড়িতে হামলার ঘটনায় যুবলীগের সভাপতি গ্রেফতার «» জগন্নাথপুরে মিরপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা অপ-প্রচারে ইউনিয়নবাসীর প্রতিবাদের ঝড় «» দক্ষিণ সুনামগঞ্জে ট্রাক সিএনজির মুখোমুখি সংঘর্ষ: নববধূসহ আহত ৬ «» সিলেটে ৪ অপহরণকারী গ্রেফতার : অপহৃত মাওঃ মোশাহিদ আলীকে উদ্ধার «» দক্ষিণ সুনামগঞ্জে নদী গর্ভে বিলীন হওয়ার পথে বসতবাড়ি «» সেপ্টেম্বরের শেষে এইচএসসি পরীক্ষা! «» গণপরিবহনে ৬০ শতাংশ বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবি «» সিলেট সিটির অন্তর্ভুক্ত হলো শাবিপ্রবি; পাবে বিশেষ সুবিধা




বিশ্বনাথে প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির মামলায় আতাউর গ্রেফতার

বিশ্বনাথ প্রতিনিধি :: বিশ্বনাথে প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির মামলার প্রধান পলাতক আসামি আতাউর রহমান আলতা (৩৯) কে গ্রেফতার করেছে পুলিশ। তিনি উপজেলার দৌলতপুর ইউনিয়নের মীরেরগাঁও গ্রামের আবদুল মতলিবের ছেলে। বুধবার রাতে তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে থানা পুলিশ। তিনি তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় দায়ের করা মামলার গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি ছিলেন। তার বিরুদ্ধে দায়েরকৃত মামলার জিআর নং ৭৪/১৮। বৃহস্পতিবার সকালে তাকে আদালতে প্রেরণ করে পুলিশ।
পুলিশ সূত্রে জানা যায়, ২০১৫ সালে বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সদস্য মীরগাঁওয়ের বাসিন্দা আবুল কালামের নামে একটি ভুয়া ফেসবুক আইডি খোলা হয়। এরপর মাঝে মধ্যে ওই আইডি থেকে আবুল কালামসহ আওয়ামী লীগ দলীয় নেতাদের ছবি বিকৃত করে টাইমলাইনে পোস্ট দেওয়া হয়। ২০১৮ সালের মার্চ মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ একাধিক শীর্ষস্থানীয় আওয়ামী লীগ নেতাদের ছবি বিকৃত করে মানহানিকর স্ট্যাটাস ও অশ্লীল ছবি পোস্ট করা হয়। এরপর গত ৫ এপ্রিল ঢাকার সুপ্রিম কোর্ট’র সাইবার ট্রাইব্যুনালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন-২০০৬ (সংশোধিত-১৩) এর ৫৭ধারায় এ মামলাটি দায়ের করেন আওয়ামী লীগ নেতা আবুল কালাম (সাইবার ট্রাইব্যুনাল পিটিশন নং ৪৬/১৮ইং)। ফলে ১৩ এপ্রিল ঢাকার সাইবার ট্রাইব্যুনাল’র বিচারক সাইফুল ইসলামের নির্দেশে ৫৭ধারায় এ মামলাটি বিশ্বনাথ থানায় এফআইআর করা হয় (মামলা নং ৯)। পরবর্তীতে ওই মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হলে দীর্ঘদিন পালিয়ে থাকার পর বুধবার রাতে তাকে গ্রেফতার করেন বিশ্বনাথ থানা পুলিশের এএসআই বিমল।
পলাতক আসামি আতাউর রহমান আলতাকে গ্রেফতারের সত্যতা স্বীকার করে বিশ্বনাথ থানার এএসআই বিমল বলেন, বৃহস্পতিবার সকালে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।

এখানে ক্লিক করে শেয়ার করুণ