jagannathpurpotrika-latest news

আজ, , ১৬ই শাবান, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :
«» শবে বরাত: কী করবো কী করবো না «» বিশ্বনাথে ‘রহস্যজনক’ ভাবে মাদ্রাসা ছাত্র খুন «» দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত আরও ১১২, মৃত বেড়ে ২১ «» আজ পবিত্র শবে বরাত : মুসলিম উম্মাহর ভাগ্য রজনীর রাত «» জগন্নাথপুরে করোনাভাইরাস মোকাবিলায় লকডাউন করেছেন সচেতন এলাকাবাসী «» সম্মানিত জগন্নাথপুর উপজেলাবাসি «» আল্লামা আব্দুল মুমিন ইমামবাড়ীর আলোকিত জীবন ও কর্ম : হাফিজ মাওঃ সৈয়দ রেজওয়ান অাহমদ «» জগন্নাথপুরে ইউপি সদস্যকে জড়িয়ে অপ-প্রচারে এলাকাবাসীর প্রতিবাদ «» জগন্নাথপুরে সৈয়দ তালহা অালমের পক্ষথেকে ৭ শতাধিক পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ «» কমলগঞ্জে কেরামত হাউসের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ




বিশ্বনাথে করোনা ভাইরাস ঠেকাতে সবাই এগিয়ে আসুন

মো. আবুল কাশেম, বিশ্বনাথ :: করোনা ভাইরাস বিশ্বের অনেক উন্নত রাষ্ট্রকেও আজ নাকানী চুবানী খাইয়ে নাস্তানুবাদ করে ছাড়ছে। যেখানে তাদের চিকিৎসা সেবার উন্নত সুযোগ সুবিধা থাকার পরও। সে তুলনায় আমাদের উন্নয়নশীল বাংলাদেশ অনেকটা পিছিয়ে! তবুও এদেশের মানুষ দেশপ্রেমে অনুপ্রাণিত হয়ে সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে সকল দূর্যোগ কাটিয়েছে বহুবার। এবারও নিশ্চয় মহান স্রষ্টার কৃপায় আমরা উত্তীর্ণ হব এই কঠিন পরীক্ষায়। আমাদের মহান প্রতিপালকের কাছে কায়মনোবাক‍্যে সেই ফরিয়াদ রইল।

প্রবাসী অধ‍্যুষিত উপজেলা হিসেবে বিশ্বনাথ আজ বিশ্বদরবারে ব‍্যাপকভাবে সুপরিচিত। কেমন আছে আমাদের উপজেলার বর্তমান চিকিৎসা ব‍্যবস্থা? আল্লাহ না করুন বর্তমানে যদি বিশ্বনাথে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সেবা দেওয়ার প্রয়োজনীয়তা দেখা দেয় এ ক্ষেত্রে সরকারী হাসপাতাল কতটুকু প্রস্তুত?এর উত্তর অনেকেই জানতে চান। নাড়ির টানে নিজ জন্ভভূমি নিয়ে প্রবাসী ও স্থানীয় সচেতন সমাজের আগ্রহ যে কাউকে মুগ্ধ করবে নি:সন্দেহে। বিভিন্ন মাধ্যম থেকে খোঁজ নিয়ে জানাগেছে করোনা ভাইরাস নিয়ে সরকারের নির্দেশনায় স্থানীয় প্রশাসন প্রাথমিক পর্যায়ে প্রচার-প্রচারণার মাধ্যমে জনসচেনতা বাড়াতে প্রয়োজনীয় সব উদ‍্যোগ গ্রহণ করেছে। পাশাপাশি উপজেলা স্থাস্থ‍্য কমপ্লেক্সে করনা ভাইরাসে আক্রান্তদের সেবা প্রদানের লক্ষ‍্যে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। যদিও এখনও করোনা সনাক্তের কিট,চিকিৎসক, নার্স ও রোগীদের জন‍্য প্রয়োজনীয় অনেক যন্ত্রপাতি ও বাহ‍্যিক ব‍্যবহারের জন্য সামগ্রী আসেনি। এমতাবস্থায় দেশের বর্তমান প্রেক্ষাপটে আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে নিজ এলাকার মানুষের জন‍্য সাধ‍্যমত কিছু করতে উদ্যোগ গ্রহণ করা এখন সময়ের দাবি। প্রবাসী বিভিন্ন সংগঠন, ব‍্যক্তি ও স্থানীয় বিত্তবানরা করোনা ভাইরাস সনাক্তের কিট,মাস্ক,হ‍্যান্ড স‍্যানেটাইজেসন সামগ্রীও নগদ অর্থ প্রদানের মাধ্যমে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে পারেন। এক্ষেত্রে বিশ্বনাথ প্রেসক্লাব আপনাদেরকে অতীতের ন‍্যায় প্রয়োজনীয় সকল ধরনের সহযোগিতা করতে প্রতিশ্রুতিবদ্ধ। আল্লাহ না করুন নিজ জন্মভূমি বিশ্বনাথে আপনার আমার একটু সহযোগিতার অভাবে যদি চীন কিংবা ইটালীর মত মৃত‍্যুর মিছিল শুরু হয়,তাহলে ইহকালে বা পরকালে আমরা কেউ কি এ দায় এড়াতে পারব?

এখানে ক্লিক করে শেয়ার করুণ