jagannathpurpotrika-latest news

আজ, , ৩০শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরে ট্রাক্টর চাপায় নিহত ১ : সাবেক পৌর চেয়ারম্যান সহ আহত ৪ «» আত্বনিরাপত্বা ও সুন্দর দেহ গঠনে মার্শালাটের বিকল্প নাই «» বিশ্বনাথে প্রাথমিক স্টুডেন্ট কাউন্সিল সম্পন্ন «» বিশ্বনাথে আশুগঞ্জ স্কুল রহস্যজনক চুরি : নৈশ্য প্রহরী আটক «» ছাতক-দোয়ারার মুহিবুর রহমান মানিক একজন উন্নয়ন প্রেমি সাংসদ- পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান «» দোয়ারায় আগুন লাগানোর সাথে জড়িত কেউ ক্ষমা পাবে না- সার্কেল বিল্লাল «» বিশ্বনাথে রাষ্ট্রীয় মর্যাদায় তাহিদুজ্জামানের দাফন সম্পন্ন «» জগন্নাথপুরে ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি শেখ গোলাম আসগর রহঃ এর জীবন ও কর্ম আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» বিশ্বনাথে বন্ধুক যুদ্ধে নিহত ডাকাতের পরিচয় সনাক্ত «» জগন্নাথপুর পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদে অংশ নিবেন যুক্তরাজ্য প্রবাসী টি এফ শিমুল




ছাতকে মাছের গায়ে ‘আল্লাহ’ লেখা নাম নিয়ে দিনভর তোলপার

সুনামগঞ্জ জেলার ছাতকে একটি মাছের গায়ে ‘আল্লাহু’ লেখা দেখা নিয়ে দিনভর তোলপাড় হয়েছে। আরবি ভাষায় ‘আল্লাহু’ লেখাকৃত মাছটি দেখতে জনতার উপচেপড়া ভির জমে । দুর দূরান্ত থেকে মাছটি এক নজর দেখার জন্য ছুটে আসেন কয়েক শতাধিক মানুষ। সাধারন লোকজন একে কুদরতের খেলা বলে মন্তব্য করছেন ।

জানা যায়, রবিবার দুপুরে উপজেলার সিংচাপইড় ইউনিয়নের সিংচাপইড় গ্রামের বাসিন্দা মৃত রিয়াছদ আলীর পূত্র দিনমজুর মুক্তার আলী হাওরে ডুবা থেকে মাছ ধরে বাড়িতে নিয়ে আসেন। যার মধ্যে একটি তেলাপিয়া মাছ ছিল। তার স্ত্রী মাছ রান্না করার জন্য তেলাপিয়া মাছের আঁশ ছাড়াতে গিয়ে মাছের লেজের মধ্যে ’আল্লাহু’ লেখা দেখতে পেয়ে স্বামীকে জানান। মুহুর্তের মধ্যে খবরটি আশে-পাশে ছড়িয়ে পড়ে এবং দেখার জন্য ভিড় করেন উৎসুক জনতা। বিকেলে মাছটি স্থানীয় সিরাজগঞ্জ বাজারে নিয়ে আসলে সেখানেও শুরু হয় তোলপাড়।
মুক্তার আলী জানান, মাছের আঁশ ছাড়াতে গিয়ে মাছের লেজে আরবিতে লেখা ‘আল্লাহু’ শব্দটি আমার স্ত্রীর চোখে পড়লে প্রথমে আমাকে দেখায়। পরে বিষয়টি ছড়িয়ে পড়লে একনজর দেখার জন্য বাড়তে থাকে উৎসুক জনতার ভির। বিকেলে মাছটি বাজারের মসজিদের ঈমামকে দেখাতে বাজারে নিয়ে গেলে শুরু হয় মাছ নিয়ে কাড়াকাড়ি।
সিংচাপইড় কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা আহমেদ হোসাইন বিষয়টি নিশ্চিত করে বলেন, মাছটিকে মাঠি চাঁপা দেওয়া হয়েছে।
উপজেলা মৎস অফিসার ড. খালেদ কনক জানান বিষয়টি তার জানা নেই। তবে মাছটিকে মাঠি চাঁপা দেওয়ার আগে উপজেলা প্রশাসন বা মৎস অফিসে জানালে কোন ব্যবস্থা নেওয়া হতো।

এখানে ক্লিক করে শেয়ার করুণ