jagannathpurpotrika-latest news

আজ, , ১৩ই জিলক্বদ, ১৪৪০ হিজরী

সংবাদ শিরোনাম :
«» হাইকোর্টের সার্কিট বেঞ্চ স্থাপন শুধু আশ্বাসেই সীমাবদ্ধ : সিলেটের আইনজীবী নেতৃবৃন্দের প্রতিক্রিয়া «» সুনামগঞ্জে ৪ কোটি টাকার মাছ বন্যার পানিতে ভেসে গেছে «» ছাতকের আবদুল হক ডাকাত গোয়াইনঘাটে গ্রেফতার «» জগন্নাথপুরে বড় ধরণের প্লাবনের আশঙ্কা, শঙ্কিত সাধারণ মানুষ «» বিশ্বনাথে বন্যার্তদের মাঝে উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরন «» বিশ্বনাথে পানি বৃদ্ধি অব্যাহত «» বার্মিংহামে স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে আবুল হোসেন এর রোগ মুক্তি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত «» বিশ্বনাথে আশুগঞ্জ আদর্শ স্কুল এন্ড কলেজের গর্ভনিং বডির নির্বাচনে ভোটগ্রহন চলছে «» সুনামগঞ্জে বন্যায় প্রবল ঢেউয়ের সাথে বাড়ছে হাওরবাসীর উদ্বেগ-উৎকণ্ঠা «» বিশ্বকাপ ২০১৯ : নাটকীয় ম্যাচে চ্যাম্পিয়ন ইংল্যান্ড




ছাতকে মাছের গায়ে ‘আল্লাহ’ লেখা নাম নিয়ে দিনভর তোলপার

সুনামগঞ্জ জেলার ছাতকে একটি মাছের গায়ে ‘আল্লাহু’ লেখা দেখা নিয়ে দিনভর তোলপাড় হয়েছে। আরবি ভাষায় ‘আল্লাহু’ লেখাকৃত মাছটি দেখতে জনতার উপচেপড়া ভির জমে । দুর দূরান্ত থেকে মাছটি এক নজর দেখার জন্য ছুটে আসেন কয়েক শতাধিক মানুষ। সাধারন লোকজন একে কুদরতের খেলা বলে মন্তব্য করছেন ।

জানা যায়, রবিবার দুপুরে উপজেলার সিংচাপইড় ইউনিয়নের সিংচাপইড় গ্রামের বাসিন্দা মৃত রিয়াছদ আলীর পূত্র দিনমজুর মুক্তার আলী হাওরে ডুবা থেকে মাছ ধরে বাড়িতে নিয়ে আসেন। যার মধ্যে একটি তেলাপিয়া মাছ ছিল। তার স্ত্রী মাছ রান্না করার জন্য তেলাপিয়া মাছের আঁশ ছাড়াতে গিয়ে মাছের লেজের মধ্যে ’আল্লাহু’ লেখা দেখতে পেয়ে স্বামীকে জানান। মুহুর্তের মধ্যে খবরটি আশে-পাশে ছড়িয়ে পড়ে এবং দেখার জন্য ভিড় করেন উৎসুক জনতা। বিকেলে মাছটি স্থানীয় সিরাজগঞ্জ বাজারে নিয়ে আসলে সেখানেও শুরু হয় তোলপাড়।
মুক্তার আলী জানান, মাছের আঁশ ছাড়াতে গিয়ে মাছের লেজে আরবিতে লেখা ‘আল্লাহু’ শব্দটি আমার স্ত্রীর চোখে পড়লে প্রথমে আমাকে দেখায়। পরে বিষয়টি ছড়িয়ে পড়লে একনজর দেখার জন্য বাড়তে থাকে উৎসুক জনতার ভির। বিকেলে মাছটি বাজারের মসজিদের ঈমামকে দেখাতে বাজারে নিয়ে গেলে শুরু হয় মাছ নিয়ে কাড়াকাড়ি।
সিংচাপইড় কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা আহমেদ হোসাইন বিষয়টি নিশ্চিত করে বলেন, মাছটিকে মাঠি চাঁপা দেওয়া হয়েছে।
উপজেলা মৎস অফিসার ড. খালেদ কনক জানান বিষয়টি তার জানা নেই। তবে মাছটিকে মাঠি চাঁপা দেওয়ার আগে উপজেলা প্রশাসন বা মৎস অফিসে জানালে কোন ব্যবস্থা নেওয়া হতো।

এখানে ক্লিক করে শেয়ার করুণ