jagannathpurpotrika-latest news

আজ, , ৩রা শাওয়াল, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :




জগন্নাথপুরে নগদ অর্থ সহায়তার ১০২ জনের তালিকায় স্বজনপ্রীতি ও অনিয়মে দুপক্ষের সংঘর্ষে আহত ৩০

ইয়াকুব মিয়া :: সুনামগঞ্জের জগন্নাথপুরে প্রধানমন্ত্রীর নগদ সহায়তার তালিকায় স্বজনপ্রীতি ও অনিয়মের অভিযোগ নিয়ে দুপক্ষের সংঘর্ষে ৩০জন আহত হয়েছেন। উপজেলার পাটলী ইউনিয়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উপহার হিসেবে অসহায়দের মধ্যে জনপ্রতি ২৫০০ টাকা নগদ অর্থ মানবিক সহায়তা প্রদানের তালিকায় স্বজনপ্রীতি ও অনিয়মের অভিযোগে দুপক্ষের সংঘর্ষে উভয় পক্ষের প্রায় ৩০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গুরুতর আহত সিরাজুল হক (৬০), কাওছার আহমেদ (৩০), বাবুল আহমদ (৩২) জাকারিয়া আহমেদ (৩৫) কে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

 

জানাগেছে, পাটলী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউনিয়ন পরিষদ সদস্য সোনা মিয়া ও সংরক্ষিত মহিলা সদস্য ফেরদৌসী তানিয়া ওয়ার্ডের ১০২ জনের তালিকা তৈরি করেন। তাদের এ তালিকায় স্বজনপ্রীতি ও অনিয়মের অভিযোগ উঠে, তাদের তালিকায় এলাকার ধনীব্যক্তি ও চাকরিজীবী এবং অাত্মিয়স্বজনের নাম অন্তর্ভুক্ত করায় ইউপি সদস্য সোনা মিয়া ও সংরক্ষিত মহিলা সদস্য ফেরদৌসী তানিয়ার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সমালোচনার ঝড় উঠে এবং এলাকার সচেতন ব্যক্তিরাও নিন্দা ও প্রতিবাদ জানান।

 

 

এ ঘটনায় শুক্রবার রাতে সালিশ বৈঠক বসে। বৈঠকে জনপ্রতিনিধিদের তালিকা সংশোধন করতে বলা হয়। এর জের ধরে সোনা মিয়া মেম্বারের পক্ষে দবির মিয়া ও একই গ্রামের মোজাফফর আলীর মধ্যে আজ শনিবার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয় পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ শুরু হয় এতে ৩০ জন আহত হন। আহতদেরকে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি সহ প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

 

 

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার কয়েকজন জানান, প্রধানমন্ত্রীর দেওয়া ২৫০০ টাকা নগদ অর্থ মানবিক সহায়তার তালিকায় স্বজনপ্রীতি ও অনিয়ম করে ইউপি সদস্য সোনা মিয়া তাহার ঘনিষ্ঠ একাধিক নাম নগদ অর্থ সহায়তার তালিকায় অন্তর্ভুক্ত করায় ফেসবুকে সমালোচনার ঝড় উঠে এবং এঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষ হয়।

 

 

পাটলী ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ড সদস্য সোনা মিয়া জগন্নাথপুর পত্রিকাকে জানান, তালিকায় যাদের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে তারা সব নিম্নবিত্ত। তালিকায় কোন ধনীব্যক্তির নাম নেই। সংঘর্ষের খবর পেয়ে জগন্নাথপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ