jagannathpurpotrika-latest news

আজ, , ১৬ই জিলক্বদ, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :
«» সিলেটে মসজিদ কমিটিকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে আহত ১০ «» সিলেটে করোনা জয়ী ১৯ পুলিশ সদস্যদের সংবর্ধনা ও সুরক্ষা সামগ্রী প্রদান «» ৭৮০০ বাংলাদেশিসহ ১১লাখ শিক্ষার্থীকে যুক্তরাষ্ট্র ছাড়ার নির্দেশ «» পিয়নের ব্যাংক অ্যাকাউন্টে ৩০ কোটি টাকা! «» শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান «» দক্ষিণ সুনামগঞ্জে অবৈধ কারেন্ট ও বেল জাল দিয়ে পোনা মাছ নিধন, ইউএনও বরাবর অভিযোগ «» দক্ষিণ সুনামগঞ্জে মুজিব বর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন «» দক্ষিণ সুনামগঞ্জে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ «» লালাবাজারে বিনামূল্যে হোমিওপ্যাথিক ঔষধ বিতরণ «» গোলাপগঞ্জে ১০জন ভিক্ষুককে ১০০টি হাঁস দিলো উপজেলা প্রশাসন




দক্ষিণ সুনামগঞ্জে করোনা পরিস্থিতিতে জীবনের ঝুকি নিয়ে কাজ করছেন পরিবার কল্যাণ পরিদর্শিকা সুমিত্রারানী চৌধুরী

নিজস্ব প্রতিবেদক :: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের প্রাক্কালে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জনগনের পাশে মানবিক চিকিৎসকক ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে একজন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ পরিদর্শিকা সুমিত্রা রানী চৌধুরী। তিনি দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শিকা হিসেবে কর্মরত আছেন।

 

কর্মস্থল এলাকায় বসবাসের সুযোগ সুবিধা না থাকায় জেলা শহর সুনামগঞ্জ থেকে এই করোনা পরিস্থিতির মাঝেও সুমিত্রা রানী প্রতিদিনই মানুষদের সেবা দিতে আসছেন কর্মস্থলে। তার সেবার মধ্যে রয়েছে মা ও শিশু স্বাস্থ্য সেবা, গর্ভবতী,প্রসুতি সেবা, নরমাল ডেলিভারি সেবা, কিশোর কিশোরী প্রজনন স্বাস্থ্যসেবা,পরিবার পরিকল্পনা সেবা সহ অন্যান্য সকল সেবা। ফলে প্রতিদিনই শতাধিক রুগীদের এসব সেবা দিচ্ছেন নিরলসভাবে। এতে রয়েছে তার জীবনের ঝুকি। এত ঝুকি নিয়ে সেবা দিয়েও আড়ালেই রয়ে যান সুমিত্রা রানীরা। এতকিছুর পরেও সরকার কর্তৃক স্বাস্থ্য কর্মীদেরকে ঘোষিত প্রণোদনায় পরিবার পরিকল্পনা বিভাগ অন্তর্ভুক্ত আছে কিনা এখন পর্যন্ত সুনির্দিষ্ট ভাবে বলা হয়নি।

 

কথা হলে সুমিত্রা রানী চৌধুরী বলেন, স্বাস্থ্য সেবীদের প্রধান এবং একমাত্র কাজ হচ্ছে রোগীদের সেবা দেয়া। আমি এই মহামারীতেও জীবনের ঝুকি নিয়ে সরকারি নির্দেশনায় প্রতিনিয়ত স্বাস্থ্য সেবা দিয়ে আসছি। আমি সবার আশির্বাদ চাই।

 

উল্লেখ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা এ পর্যন্ত সর্বমোট করোনায় আক্রান্ত হয়েছেন ১২ জন। তাদের প্রত্যেককেই রাখা হয়েছে আইসোলেশনে। উপজেলা প্রশাসন করোনার সংক্রমণ মোকাবেলায় নিরলশভাবে কাজ করে যাচ্ছে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ