jagannathpurpotrika-latest news

আজ, , ২২শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :
«» সিলেট-ঢাকা মহাসড়কের কাজ দ্রুত শুরুর তাগিদ «» বিশ্বনাথে গণফোরামের কমিটির কার্যক্রম স্থগিত «» বিশ্বনাথে এমপির গাড়িতে হামলার ঘটনায় ৫জনকে অভিযুক্ত করে মামলা «» সিলেটে ছাত্রদলের নতুন ১৫টি ইউনিটের কমিটি গঠন «» বিপদে ৩০ লাখ মোবাইল ব্যবহারকারী, সতর্কতা জারি «» বিশ্বনাথে এমপি মোকাব্বিরের গাড়িতে হামলার ঘটনায় যুবলীগের সভাপতি গ্রেফতার «» জগন্নাথপুরে মিরপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা অপ-প্রচারে ইউনিয়নবাসীর প্রতিবাদের ঝড় «» দক্ষিণ সুনামগঞ্জে ট্রাক সিএনজির মুখোমুখি সংঘর্ষ: নববধূসহ আহত ৬ «» সিলেটে ৪ অপহরণকারী গ্রেফতার : অপহৃত মাওঃ মোশাহিদ আলীকে উদ্ধার «» দক্ষিণ সুনামগঞ্জে নদী গর্ভে বিলীন হওয়ার পথে বসতবাড়ি




ইংল্যান্ডে মুখ না ঢাকলে ১০০ পাউন্ড জরিমানা!

ডেস্ক রিপোর্ট :: ইংল্যান্ডের দোকান এবং সুপারমার্কেটগুলিতে ফেস মাস্ক পরা আগামী ২৪ জুলাই থেকে বাধ্যতামূলক করা হয়েছে। যারা নতুন এই বিধি মানতে ব্যর্থ হবেন তাদের ১০০ পাউন্ড পর্যন্ত জরিমানা করে হবে। এই পদক্ষেপটি ইংল্যান্ডকে স্কটল্যান্ড এবং স্পেন, ইতালি এবং জার্মানির মতো অন্যান্য প্রধান ইউরোপীয় দেশগুলির সাথে সামঞ্জস্য করবে। মে মাসের মাঝামাঝি থেকে, জনসাধারণকে বদ্ধ সরকারী জায়গাগুলিতে কভারিং পরতে পরামর্শ দেওয়া হয়েছে, যেখানে তারা এমন লোকদের মুখোমুখি হতে পারেন যাদের সাথে তারা সাধারণত সাক্ষাত করেন না।

 

১৫ জুন থেকে এটি গণপরিবহন বাধ্যতামূলক করা হয়েছিল।
মঙ্গলবার স্বাস্থ্য সচিব ম্যাট হ্যাঙ্কক মুখ ্নভারের কতুন নির্দেশিকা নির্ধারণ করবেন বলে আশা করা হচ্ছে।
এগুলি করোনাভাইরাসের বিস্তার হ্রাস করতে এবং লোকেরা নিরাপদে দোকানে ফিরে আসতে উত্সাহিত করার জন্য ডিজাইন করা হয়েছে। এই ঘোষণায় সাম্প্রতিক দিনগুলিতে সরকারের উদ্দেশ্য সম্পর্কে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে, রবিবার এক প্রবীণ মন্ত্রীর পরামর্শ দিয়েছিলেন যে লোকেরা ফেস মাস্ক পরা বাধ্য হওয়ার চেয়ে তাদের “সাধারণ জ্ঞান” ব্যবহার করা উচিত।
লেবার দল বলেছে যে মন্ত্রীদের প্রতিক্রিয়া “ধীর ও গ্লানি” হয়েছে এবং কেন নতুন নিয়ম ১১ দিনের জন্য কার্যকর হবে না তা নিয়ে প্রশ্ন তোলেন।

 

 

জরিমানাঃ এই আইনটি পুলিশ প্রয়োগ করবে, যার সাথে কেউ এটিকে উপেক্ষা করলে ১০০ পাউন্ড পর্যন্ত জরিমানার ঝুঁকিতে পড়বে। লোকেরা যদি ১৪ দিনের মধ্যে অর্থ প্রদান করে তবে তা হ্রাস করা হবে ৫০ পাউন্ড দোকান কর্মীরা গ্রাহকদের মেনে চলতে প্ররোচিত করতে উত্সাহিত করা হবে, তারা ইউনিয়নগুলির জড়িত হওয়া সম্পর্কে উদ্বেগ নিরসন করে নিয়মটি কার্যকর করবে বলে আশা করা হবে না। গণপরিবহন সংক্রান্ত নিয়ম মেনে ১১ বছরের কম বয়সী শিশু এবং নির্দিষ্ট প্রতিবন্ধী শিশুদের ছাড় দেওয়া হবে।

এখানে ক্লিক করে শেয়ার করুণ