jagannathpurpotrika-latest news

আজ, , ১৯শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :
«» ছাতকে অসুস্থ মাদ্রাসার ছাত্র কাশেমকে সিংচাপইড় ইউনিয়ন বিএনপি, যুবদল ও ছাত্রদলের আর্থিক সহায়তা প্রদান «» বৃদ্ধকে খুঁটির সাথে বেঁধে খাওয়ানো হল গোবর! «» আজ থেকে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু «» দুই চেয়ারম্যানের দ্বন্দ্বে ভাতা পাচ্ছে না ১১১ জন «» দক্ষিণ সুনামগঞ্জে মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে সেলাই মেশিন বিতরণ «» বঙ্গবন্ধুর সকল সংগ্রামে প্রেরণা যুগিয়েছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা- এমপি মানিক «» আজমিরীগঞ্জে শিবপাশায় একটি কলেজ প্রতিষ্ঠা করা সময়ের অপরিহার্য দাবি- এড. আবদুল মজিদ খান এমপি «» নিপীড়ন : সৈয়দ শাহনুর আহমেদ «» জগন্নাথপুরে আওয়ামী লীগ নেতা আ শ ম আবু তাহিদ আর নেই «» জগন্নাথপুর সামাজিক ঐক্য পরিষদের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত




শকুনেরা সাবধান! : দীনুল ইসলাম বাবুল

তাঁর পায়ের আওয়াজ আমাদেরকে বলে দিতো : “যাও জানালায় আর নয় , মিছিলে দাঁড়াও।“ আমরা প্রচন্ড রৌদ্রের জোছনায় ঘরছাড়া হতাম । আমরা বজ্রের চেয়েও ভয়ংকর শব্দে আকাশ আর মাটি কাঁপিয়ে তোলতাম । উদ্দাম উন্মত্ততায় । তামসী রাতের অন্ধকার তাড়াতাম মশাল মিছিলের অগ্নি শপথ অর শুদ্ধতায়।

 

আমরা গণমানুষের কবি দিলওয়ারের গণসঙ্গীতের দীপ্রতায় কোরাসে কনঠ মিলাতাম : “দিকে দিকে ধিকি ধিকি , লাল উত্তাল , জনতার প্রানের মশাল , গানের মশাল।।
আমরা উনসত্তোরের রক্তঝরা উত্তপ্ত রাজপথে দীপ্ত শপথে উদ্দীপ্ত হতাম।

আমাদের স্বপ্নে , আমাদের কল্পনায় , আমাদের ভালবাসায় ছিলো একটি দেশ । তোমার দেশ, আমার দেশ, বাংলাদেশ, বাংলাদেশ।

 

অতএব আমার দেশকে নিয়ে কেউ ছিনিমিনি খেলোক, আমরা তা বরদাস্ত করবো না। আমার দেশ প্রমিথিউসের হ্রদপিন্ড নয়। তাই সাবধান সেই সব শকুনদের প্রতি।
আমার এই অশণিসংকেত! শকুনেরা সাবথান!।

 

লেখক: কবি ও গবেষক, মোবাঃ 01732- 223122

এখানে ক্লিক করে শেয়ার করুণ