jagannathpurpotrika-latest news

আজ, , ১৯শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :
«» ছাতকে অসুস্থ মাদ্রাসার ছাত্র কাশেমকে সিংচাপইড় ইউনিয়ন বিএনপি, যুবদল ও ছাত্রদলের আর্থিক সহায়তা প্রদান «» বৃদ্ধকে খুঁটির সাথে বেঁধে খাওয়ানো হল গোবর! «» আজ থেকে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু «» দুই চেয়ারম্যানের দ্বন্দ্বে ভাতা পাচ্ছে না ১১১ জন «» দক্ষিণ সুনামগঞ্জে মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে সেলাই মেশিন বিতরণ «» বঙ্গবন্ধুর সকল সংগ্রামে প্রেরণা যুগিয়েছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা- এমপি মানিক «» আজমিরীগঞ্জে শিবপাশায় একটি কলেজ প্রতিষ্ঠা করা সময়ের অপরিহার্য দাবি- এড. আবদুল মজিদ খান এমপি «» নিপীড়ন : সৈয়দ শাহনুর আহমেদ «» জগন্নাথপুরে আওয়ামী লীগ নেতা আ শ ম আবু তাহিদ আর নেই «» জগন্নাথপুর সামাজিক ঐক্য পরিষদের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত




প্রধানমন্ত্রীর ‘বিশেষ বরাদ্দ’পাচ্ছেন বিশ্বনাথের রামপাশা ইউনিয়নের ৪৬১জন প্রতিবন্ধী

বিশ্বনাথ প্রতিনিধি :: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ‘বিশেষ বরাদ্দ’ পাচ্ছেন সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের ৪৬১জন প্রতিবন্ধী। তাদের প্রত্যেককে নগদ ২ হাজার ৫শ টাকা এবং তাদের পরিবারকে ১টি লুঙ্গি ও ১টি শাড়ি দেয়া হবে। বৃহষ্পতিবার প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম আনুষ্ঠানিকভাবে এগুলো বিতরণ করবেন।
জানা গেছে, সিলেটের সামগ্রিক হারের তুলনায় দ্বিগুণেরও বেশি প্রতিবন্ধী রয়েছেন রামপাশা ইউনিয়নে। এর মধ্যে সিংহভাগই আমতৈল গ্রামের। এ নিয়ে জাতীয় ও স্থানীয় দৈনিকগুলোতে অনেক সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। মানবিক এ বিষয়টি বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা তাঁর বড় বোন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিতে আনেন। তিনি তাৎক্ষণিক বিষয়টি আমলে নিয়ে শুধুমাত্র রামপাশা ইউনিয়নের ৪৬১ জন প্রতিবন্ধীকে জনপ্রতি ২ হাজার ৫শ টাকা এবং প্রতি পরিবারের জন্য ১টি লুঙ্গি ও ১টি শাড়ি বরাদ্দের জন্য ১৬ লাখ ১৩ হাজার ৫০০ টাকা প্রদান করেন। এ সময় আমতৈল গ্রামের প্রতিবন্ধী শিশুদের সুস্থতা ও আগামী সুস্থ প্রজন্ম নিশ্চিতের লক্ষে বেশ কিছু নির্দেশনাও দেন প্রধানমন্ত্রী।
রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর জানান, বৃহস্পতিবার আমার ইউনিয়নের ৯টি ওয়ার্ডের প্রতিবন্ধীদের মধ্যে প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দ বিতরণের জন্যে আমাকে ম্যানেজমেন্টের দায়িত্ব দেয়া হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. কামরুজ্জামান বলেন, বরাদ্দটি শুধুমাত্র রামপাশা ইউনিয়নের ৪৬১জন প্রতিবন্ধী ও তাদের পরিবারের জন্য। আগামী বৃহস্পতিবার সকাল ১০টা থেকে সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম আনুষ্ঠানিকভাবে ইউনিয়নের ৯টি ওয়ার্ডে বরাদ্দের টাকা ও শাড়ি-লুঙ্গি বিতরণ করবেন।

এখানে ক্লিক করে শেয়ার করুণ