jagannathpurpotrika-latest news

আজ, , ৯ই সফর, ১৪৪২ হিজরী

সংবাদ শিরোনাম :
«» নবীগঞ্জে পৌর নির্বাচনে সম্ভাব্য প্রার্থীরা প্রচারণায় মাঠে «» এমসি কলেজে ধর্ষণকারীদের শাস্তি চেয়ে যা বললেন শফিউল আলম নাদেল «» বিশ্বনাথে চাচাতো ভাইদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন «» বিশ্বনাথে মামলার ৯ মাসেও দেয়া হওয়নি প্রতিবেদন : বিপাকে মহিলা «» বিশ্বনাথে কুটি মিয়া আর নেই, দাফন সম্পন্ন «» বিশ্বনাথে দশঘর ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফশীল ঘোষণা «» কৃষকদের স্বপ্ন পানিতে তলিয়ে গেছে ছাতকে আবারো বন্যায় বিস্তীর্ণ এলাকা প্লাবিত «» সিলেটে ছাত্র মজলিসের বিক্ষোভ সমাবেশে অনতিবিলম্বে দোষীদের শাস্থি নিশ্চিত করতে হবে- আফজাল হোসাইন কামিল «» এমসি ছাত্রাবাসে তরুণীকে গণধর্ষণ, ৯ জনের বিরুদ্ধে থানায় মামলা «» ধর্ষণের মামলা গ্রাম্য বিচার সালিশির মাধ্যমে ধামাচাপা দেওয়ার চেষ্টা!




জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জে মন্ত্রী এমএ মান্নানের প্রচেষ্টায় ভবন পাচ্ছে ৬টি শিক্ষা প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী এম মান্নান এর প্রচেষ্টায় সুনামগঞ্জের- দক্ষিণ সুনামগঞ্জ ও জগন্নাথপুর উপজেলায় ভবন পাচ্ছে ৬টি শিক্ষা প্রতিষ্ঠান।

 

সম্প্রতি দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর হতে ৪টি ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তর হতে “হাওরের শিক্ষা অবকাঠামো উন্নয়ন” প্রকল্পের আওতায় ২টি ভবন অনুমোদন করে সংশ্লিষ্ট মন্ত্রনালয়।

 

জানা যায়, উল্লেখিত এ সব শিক্ষা প্রতিষ্ঠানে ৬ টি ভবনের নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় ২২ কোটি টাকার মতো।

 

 

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ৩টি ভবন হলো :

 

১.পূর্ব পাগলা চূরখাই উচ্চ বিদ্যালয়। ২. ঈশাকপুর শ্রীরামপুর উচ্চ বিদ্যালয়।৩.সলফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়।

 

 

জগন্নাথপুর উপজেলার ৩টি ভবন হলো:

 

পাইলগাঁও বিএন উচ্চ বিদ্যালয়, পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয়, সফাত উল্লাহ উচ্চ বিদ্যালয়ে একটি করে বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণ করা হবে। যা বন্যার সময় বন্যার্তদের আশ্রয়ের পাশাপাশি বিদ্যালয়ে পাঠদানে সহায়ক হবে বলে জানা যায়।

 

সুনামগঞ্জ-৩ আসনে শিক্ষা ক্ষেত্রে এমন উন্নয়নের জন্য পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কে সাধুবাদ জানিয়েছেন দুই উপজেলার বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। এই উন্নয়নের ধারা আগামীতেও অব্যাহত রাখার আহবান জানান তারা।

 

এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহাদাৎ হোসেন ভূইয়া জানান, আগামী ৫ ই সেপ্টেম্বর দক্ষিণ সুনামগঞ্জ ও জগন্নাথপুরে দুটি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। আর বাকিগুলোও মাসখানেকের মধ্যে যথাযত টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে কাজ বাস্তবায়ন করা হবে বলে জানান তিনি।

 

পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসাইন বলেন, দক্ষিণ সুনামগঞ্জ -জগন্নাথপুর আসনে আওয়ামী লীগ সরকার অজস্র উন্নয়ন কাজ বাস্তবায়ন করেছে। রাস্তাঘাট, ব্রিজ, অবকাঠামো, বিদ্যুৎ, শিক্ষা ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। যা ইতোপূর্বে কেউ করেনি। সুষম উন্নয়নের এই ধারা আগামীতেও অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্তয় করেন তিনি।

এখানে ক্লিক করে শেয়ার করুণ